Home /News /south-bengal /
West Bengal News: পেট্রোল পাম্পে আটকানো হল ট্রাক, ভিতকে একশোটা পেটি! যা মিলল, চক্ষু চড়কগাছ

West Bengal News: পেট্রোল পাম্পে আটকানো হল ট্রাক, ভিতকে একশোটা পেটি! যা মিলল, চক্ষু চড়কগাছ

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

West Bengal News: একটি বড় ট্রাকে অন্যান্য জিনিসপত্রের সঙ্গে এই ফেনসিডিল পাচার হচ্ছিল। এস টিএফ-এর কাছে এই খবর আগে থেকেই ছিল।

  • Share this:

    #কলকাতা: ১০০টি পেটিতে দশ হাজার বোতল ফেনসিডিল বাজেয়াপ্ত করল এসটিএফ সহ অন্ডাল থানার পুলিশ। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে তিনজনকে। বৃহস্পতিবার রাতে অন্ডালের দু নম্বর জাতীয় সড়কের ভাদুর মোড়ে একটি পেট্রোল পাম্পে তেল ভরার সময় ধরা পড়ে একটি ট্রাক।

    একটি বড় ট্রাকে অন্যান্য জিনিসপত্রের সঙ্গে এই ফেনসিডিল পাচার হচ্ছিল। এস টিএফ-এর কাছে এই খবর আগে থেকেই ছিল। তারা অন্ডাল থানার পুলিশকে নিয়ে অভিযান চালায়। সূত্রের খবর, উত্তরপ্রদেশের আগ্রা থেকে বনগাঁ হয়ে বাংলাদেশে পাচার হওয়ার কথা ছিল এই ফেনসিডিলের। ইতিমধ্যেই এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত শুরু করেছে অন্ডাল থানার পুলিশ। অভিযুক্তদের আজ আসানসোল আদালতে তোলা হয়।

    আরও পড়ুন: রেকর্ড-রেকর্ড-রেকর্ড! শুরু হতেই তাক লাগিয়ে দিল পদ্মা সেতু! কী হল জানেন?

    এদিকে, প্লাস্টিকের ব্যাগ ব্যবহার বন্ধ করতে রাস্তায় নামল পৌরসভা। পুরুলিয়া শহরের বিভিন্ন দোকানে নজরদারিতে স্বয়ং চেয়ারম্যান। এদিন পুরুলিয়া সদর থান পুলিশকে সঙ্গে নিয়ে বিভিন্ন দোকানে ব্যবসায়ীদের সতর্ক করেন চেয়ারম্যান। এবার থেকে ক্রেতা বা বিক্রেতা প্লাস্টিকের ক্যারি ব্যাগ ব্যবহার করলেই ফাইন করা হবে বলে জানান তিনি। আগামী দিনে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার বন্ধ করতে আরো বড় অভিযানে নামবে পৌরসভা।

    আরও পড়ুন: দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি, মহারাষ্ট্রের পটবদলের পরই কারণ জানিয়ে দিলেন মমতা

    অপরদিকে, কালিম্পং পাহাড়েও নতুন করে বন্ধ করা হল প্লাস্টিকের ক্যারিব্যাগের ব্যবহার। আজ সকালে পুরসভার আধিকারীকেরা গোটা শহরেই সরকারী নির্দেশিকা জারি করে। নিয়ম ভাঙলে কঠোর ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়৷ বহু দোকানেই "নো প্লাস্টিক" নোটিশও নজরে এসছে। পরিবর্তে কাগজের প্যাকেটেই পণ্য বিক্রি করছেন ব্যবসায়ীরা। সব ধরনের প্লাস্টিকের ক্যারিব্যাগ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ক্রেতাদের কাপড়ের ব্যাগ নিয়ে আসার পরামর্শ দিয়েছেন ব্যবসায়ীরা। নইলে পণ্য বিক্রি করা হবে না বলেও ব্যবসায়ীরা জানিয়ে দিয়েছে।

    ----অর্পণ চক্রবর্তী

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Bangla News, West Bengal news

    পরবর্তী খবর