Home /News /kolkata /
Mamata Banerjee: দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি, মহারাষ্ট্রের পটবদলের পরই কারণ জানিয়ে দিলেন মমতা

Mamata Banerjee: দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি, মহারাষ্ট্রের পটবদলের পরই কারণ জানিয়ে দিলেন মমতা

দ্রৌপদীর জয়ের সম্ভাবনা বেশি, বললেন মমতা

দ্রৌপদীর জয়ের সম্ভাবনা বেশি, বললেন মমতা

Mamata Banerjee: মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ''বিজেপি যদি আগে জানাত, রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী কে হবেন তাদের তরফে, তাহলে আমাদের সিদ্ধান্ত অন্য রকম হতো। আদিবাসী প্রার্থীকে তারা ভোটে দাঁড় করিয়েছেন। কিন্তু আমরা বিরোধীরা আগেই বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছি।''

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি : মনোনয়নপত্র পেশ করার পরেই কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেছিলেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি নির্বাচনে এই দুই নেত্রীরই সমর্থন চেয়েছেন তিনি। এদিকে, বিরোধীদের তরফে প্রার্থী করা হয়েছে যশবন্ত সিনহাকে। কিন্তু এনডিএ-র আদিবাসী পদপ্রার্থীর বিরুদ্ধে যে তাঁদের প্রার্থী বাছাই আরও একটু বিচার বিবেচনার মধ্যে দিয়ে হতে পারত, তা কার্যত স্বীকার করে নিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুধু তাই নয়, দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি বলেই তিনি এদিন জানিয়ে দিলেন।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ''বিজেপি যদি আগে জানাত, রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী কে হবেন তাদের তরফে, তাহলে আমাদের সিদ্ধান্ত অন্য রকম হতো। আদিবাসী প্রার্থীকে তারা ভোটে দাঁড় করিয়েছেন। কিন্তু আমরা বিরোধীরা আগেই বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছি। তাই এখন আমার একার পক্ষে কোন কিছু পরিবর্তন করা সম্ভব নয়। বিরোধীরা যেদিকে যাবে, সেদিকেই আমাকে থাকতে হবে। মহারাষ্ট্রের সরকার বদলের পর ওদের (বিজেপি) শক্তি বেড়েছে। তাই দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি।''

আরও পড়ুন: রেকর্ড-রেকর্ড-রেকর্ড! শুরু হতেই তাক লাগিয়ে দিল পদ্মা সেতু! কী হল জানেন?

বিরোধী শিবিরের তরফে ইতিমধ্যেই যশবন্ত সিনহার নাম ঘোষণা করা হয়েছে৷ তিনি মনোনয়নও জমা দিয়েছেন। এদিকে, সংসদ ভবনে গিয়ে মনোনয়ন জমা দিয়েছেন বিজেপি তথা এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুও। মোট চারটি মনোনয়ন জমা দেওয়া হয়েছে তাঁর তরফে। প্রথমটিতে দ্রৌপদী মুর্মুর পক্ষে প্রস্তাবক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অনুমোদক প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

আরও পড়ুন: বিহারে খুন প্রতিবাদী সাংবাদিক, সেই সূত্রে চন্দননগরে ঘটে গেল বড় ঘটনা! তুমুল শোরগোল

দ্বিতীয় সেটের মনোনয়নে দ্রৌপদী মুর্মুর প্রস্তাবক বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাডা এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই সেটে যোগী আদিত্যনাথ, হেমন্ত বিশ্ব শর্মা সহ বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী প্রস্তাবক হিসেবে রয়েছেন। তৃতীয় সেটের মনোনয়নে হিমাচল এবং হরিয়ানার বিধায়করা রয়েছেন। চতুর্থ সেটের মনোনয়ন গুজরাটের বিধায়কদের।

আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে তিনি নিজের রাজ্যের ক্ষমতাসীন বিজেডি-র সমর্থন পাবেন কিনা জিজ্ঞাসা করা হলে দ্রৌপদী মুর্মু বলেন, “আমি ওড়িশা বিধানসভার সমস্ত সদস্য এবং সাংসদদের সমর্থন পাওয়ার বিষয়ে আশাবাদী।” দ্রৌপদী আরও বলেন, “আমি মাটির মেয়ে। একজন ওড়িয়া হিসাবে আমাকে সমর্থন করার জন্য সকল সদস্যকে অনুরোধ করার অধিকার আমার আছে।”

Published by:Suman Biswas
First published:

Tags: Draupadi Murmu, Mamata Banerjee

পরবর্তী খবর