Home /News /south-bengal /
Burdwan Water Project: আর কত দিনের মধ্যে শেষ হবে জল প্রকল্পের কাজ? অপেক্ষায় বর্ধমানের মানুষ

Burdwan Water Project: আর কত দিনের মধ্যে শেষ হবে জল প্রকল্পের কাজ? অপেক্ষায় বর্ধমানের মানুষ

এই কাজ শেষ হওয়ার বিষয়ে সময়সীমা জানিয়ে দিল বর্ধমান পুরসভা কর্তৃপক্ষ।

  • Share this:

#বর্ধমান: বর্ধমানে জল প্রকল্প কাজ শেষ করতে আর কতদিন লাগবে? বেশ কয়েক বছর ধরেই বর্ধমান শহরে পানীয় জল প্রকল্পের কাজ চলছে। কিন্তু সেই কাজ যেন শেষ হওয়ার কোনও লক্ষণই নেই! তাই এই প্রকল্পের কাজ কবে শেষ হবে তা নিয়ে বাসিন্দাদের আগ্রহের শেষ নেই। তবে এই কাজ শেষ হওয়ার বিষয়ে সময়সীমা জানিয়ে দিল বর্ধমান পুরসভা কর্তৃপক্ষ। আগামী এক বছরের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হয়ে যাবে বলে আশাবাদী বর্ধমান পুরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার।

আরও পড়ুন Jharkhand MLA money recovered| Mahendra Agarwal: ঝাড়খণ্ড এমএলএ মামলায় মহেন্দ্র আগারওয়ালের গোপন জবান বন্দি নেওয়া হবে, দাবি সিআইডির

২০১৭ সাল থেকে বর্ধমান শহরে পানীয় জল সরবরাহের জন্য অমরুত প্রকল্পের কাজ চলছে। দু’বছরের মধ্যে এই প্রকল্পের কাজ সম্পূর্ণ হয়ে যাবে বলে লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল। কিন্তু সেই কাজ এখনও শেষ হয়নি। ইতিমধ্যেই এই প্রকল্পে ৩০০কোটি টাকা খরচ হয়ে গিয়েছে। বারে বারেই এই প্রকল্প আদৌ বাস্তবায়িত হবে কিনা তা নিয়েও প্রশ্ন উঠেছে। প্রথমে ঠিক হয়েছিল দামোদর থেকে জল তুলে তা পরিশ্রুত করে সেই জল বাড়ি বাড়ি পাইপ লাইনের মাধ্যমে সরবরাহ করা হবে। কিন্তু বিশেষজ্ঞরা জানিয়ে দেন, সারা বছরের চাহিদা মেটানোর মত জল মিলবে না দামোদর থেকে। এরপর গঙ্গা থেকে জল নিয়ে আসার ভাবনাচিন্তা শুরু হয়। বিশেষজ্ঞরা জানিয়ে দেন, ষাট কিলোমিটার দূরের কাটোয়া বা কালনা থেকে গঙ্গার জল এনে তার সরবরাহ করা ব্যয়বহুল ও কষ্টসাধ্য।

এরপর বর্ধমান শহর থেকে বেশ কিছুটা দূরে ইদিলপুরে দামোদর থেকে জল নিয়ে এসে তা সরবরাহ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। পুর প্রধান পরেশ চন্দ্র সরকার বলেন, আগামী বছরের অগাস্ট-সেপ্টেম্বর মাসের মধ্যে এই জল প্রকল্পের কাজ শেষ হয়ে যাবে বলে আশা করছি। সেই মতো দ্রুততার সঙ্গে কাজ চলছে।  ওই সময়ের মতো বাড়ি বাড়ি জলের সংযোগ দেওয়া থেকে জল সরবরাহের জন্য পরিকাঠামো তৈরি সব কাজ শেষ হয়ে যাবে।

Published by:Pooja Basu
First published:

Tags: Burdwan, South bengal news

পরবর্তী খবর