Home /News /south-bengal /
High Alert: জঙ্গলমহলের সমস্ত থানাতে 'হাই অ্যালার্ট' জারি করল রাজ্য সরকার

High Alert: জঙ্গলমহলের সমস্ত থানাতে 'হাই অ্যালার্ট' জারি করল রাজ্য সরকার

High alert issued by State government in Junglemahal's police station

High alert issued by State government in Junglemahal's police station

আগামী ১৫ দিন থেকে এক মাসের মধ্যে মাওবাদীরা বড়সড় হামলা চালাতে পারে জঙ্গলমহলে। মাওবাদীরা নিশানা করতে পারে জঙ্গলমহলের বিভিন্ন থানা বা পুলিশ ক্যাম্পকে।

  • Share this:

    #কলকাতা: আর কোনো রাখঢাক নয়, মাওবাদী নাশকতার আশঙ্কায় এবার সত্যি সত্যিই জঙ্গলমহলের সমস্ত থানাতে 'হাই অ্যালার্ট' জারি করল রাজ্য সরকার। আগামী ১৫ দিন জারি থাকবে এই 'হাই অ্যালার্ট'। জঙ্গলমহলে মাওবাদী নাশকতার গোপন সংবাদ পেয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী। তাই, এই সতর্কতা জারি করা হয়েছে বলে জানা গেছে। বাতিল করা হয়েছে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া সহ জঙ্গলমহলের বিভিন্ন থানায় কর্মরত সমস্ত পুলিশকর্মীর ছুটি। প্রশাসন সূত্রে খবর, কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর তরফ থেকে খবর এসেছে, আগামী ১৫ দিন থেকে এক মাসের মধ্যে মাওবাদীরা বড়সড় হামলা চালাতে পারে জঙ্গলমহলে। মাওবাদীরা নিশানা করতে পারে জঙ্গলমহলের বিভিন্ন থানা বা পুলিশ ক্যাম্পকে।

    এই খবর পাওয়ার পরেই জঙ্গলমহলের চার জেলার পুলিশ আধিকারিকদের নিয়ে বিশেষ বৈঠক করলেন রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্য। সাথে আছেন আইজি পশ্চিমাঞ্চল, ডিআইজি (মেদিনীপুর রেঞ্জ) সহ রাজ্য পুলিশের আধিকারিকরা। মেদিনীপুর পুলিশ লাইনের সেফ হাউসে দুপুর নাগাদ এসে পৌঁছন তাঁরা। এখানেই উচ্চপর্যায়ের বৈঠকে যোগ দেবেন রাজ্য পুলিশের আধিকারিকরা। বৈঠকে মাওবাদী সমস্যা থেকে শুরু করে একাধিক বিষয় নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

    আরও পড়ুন - Hilsha Fish: পান্তাভাতের সঙ্গে ইলিশ মাছ ভাজা, ওপার বাংলার ইলিশে এপার বাংলায় নববর্ষ পালন

    পুলিশ সূত্রে খবর, গত কয়েক মাস ধরেই জঙ্গলমহলে ফের মাওবাদীদের গতিবিধি লক্ষ করা গিয়েছে। বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হচ্ছে মাওবাদী পোস্টার। এমনকি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলা থেকে ল্যান্ড মাইনও উদ্ধার হয়েছে সম্প্রতি। গত ১৭ মার্চ শালবনীর রঞ্জার জঙ্গলে যে ল্যান্ডমাইন পাওয়া গিয়েছিল, সেটিকে নকল বলা হলেও, যথেষ্ট আতঙ্ক ছড়িয়েছিল। পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ ৩ জনকে গ্রেফতারও করেছে। অন্যদিকে, ঝাড়গ্রামে পাওয়া ল্যান্ডমাইন এবং গত ৮ এপ্রিলের মাওবাদী বনধের সাফল্য জঙ্গলমহলে ফের মাওবাদী আতঙ্ক সৃষ্টি করেছে। এর পরই, কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী জানায়, আগামী ১৫ দিন থেকে এক মাসের মধ্যেই জঙ্গলমহলের মাওবাদী অধ্যুষিত এলাকায় বড়সড় নাশকতা চালাতে পারে সিপিআই মাওবাদী। তার পরই পুলিশকর্মীদের ছুটি বাতিল করা হয়। সমগ্র জঙ্গলমহলে জারি করা হয়েছে 'হাই অ্যালার্ট'।

    Partha Mukherjee

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Jungle Mahal, Maoist

    পরবর্তী খবর