Home /News /south-bengal /
Durgapur Steel Plant: দুর্গাপুর স্টিল প্ল্যান্টে ভয়াবহ দুর্ঘটনা! গ্যাস লিক করে একাধিক শ্রমিকের মৃত্যুর আশঙ্কা

Durgapur Steel Plant: দুর্গাপুর স্টিল প্ল্যান্টে ভয়াবহ দুর্ঘটনা! গ্যাস লিক করে একাধিক শ্রমিকের মৃত্যুর আশঙ্কা

ভয়াবহ দুর্ঘটনা

ভয়াবহ দুর্ঘটনা

Durgapur Steel Plant: হাসপাতাল সূত্রে খবর, অসুস্থ শ্রমিকদের অবস্থা আশঙ্কাজনক। এখনও পর্যন্ত একজনকে মৃত বলে ঘোষণা করা হয়েছে।

  • Share this:

    #দুর্গাপুর: ফের দুর্গাপুর ইস্পাত কারখানার (Durgapur Steel Plant) ভেতর এক নতুন দুর্ঘটনা। ফের গ্যাস লিক করে দুর্ঘটনা দুর্গাপুর স্টিল প্ল্যান্টে। এই দুর্ঘটনার জেরেই অসুস্থ হয়ে পড়েছেন চার জন শ্রমিক, তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় নিয়ে যাওয়া হয়েছে দুর্গাপুরের বেসরকারি এক হাসপাতালে। ওই শ্রমিকদের নাম অরূপ মজুমদার, স্বজন চৌহান, পিন্টু যাদব, সন্তোষ চৌহান। তাঁরা সবাই কারখানার ঠিকা শ্রমিক বলে জানা গিয়েছে। একজনকে দুর্গাপুর ইস্পাত হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিন সকাল সাড়ে এগারোটা নাগাদ এই ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে।

    হাসপাতাল সূত্রে খবর, অসুস্থ শ্রমিকদের অবস্থা আশঙ্কাজনক। এখনও পর্যন্ত একজনকে মৃত বলে ঘোষণা করা হয়েছে। দুর্গাপুর স্টিল প্ল্যান্টে অবশ্য গ্যাস লিকের ঘটনা নতুন কিছু নয়। গত বছরই মার্চ মাসে স্টিল প্ল্যান্টের ক্লিনিং প্ল্যান্টে আচমকাই কার্বন মনোক্সাইড যুক্ত ব্লাস্ট ফার্নেস গ্যাস লিক করায় অসুস্থ হয়ে পড়েছিলেন ১০ জন কর্মী।

    আরও পড়ুন: ফিরহাদ হাকিমের গাড়ির সামনে আহত টোটো চালক! মন্ত্রী যা করলেন, অবাক সকলে

    এর আগে ২০১৭ সালে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছিল দুর্গাপুর ইস্পাত কারখানায়। মধ্যরাতে বিষাক্ত গ্যাস ‘লিক’ করায় মৃত্যু হয়েছিল দুই শ্রমিকের। অসুস্থ হয়েছিলেন আরও বেশ কয়েকজন।

    আরও পড়ুন: বার ডান্সার বান্ধবীকে নিয়ে রাত সফর, বারুইপুরে প্রোমোটারের সঙ্গে হাড়হিম ঘটনা!

    বারংবার গ্যাস লিকে করে শ্রমিকদের মৃত্যু ও অসুস্থ হয়ে পড়ার ঘটনায় বাম-ডান সবপক্ষের শ্রমিক ইউনিয়নই বিক্ষোভ দেখিয়েছে। তবে কীভাবে প্রতিবাদ গ্যাস লিক হচ্ছে, তা খতিয়ে দেখছে কারখানা কর্তৃপক্ষ। কয়েক বছর আগেও একবার দুর্গাপুর ইস্পাত কারখানায় গ্যাস লিক করে একাধিক ঠিকা শ্রমিকের মৃত্যু হয়েছিল। ফের এদিনের ঘটনায় এবার আতঙ্কিত হয়ে পড়েছেন শ্রমিকরা। প্রশ্ন উঠছে তাঁদের নিরাপত্তা নিয়েও৷ দুর্গাপুর ইস্পাত কারখানা কর্তৃপক্ষের গাফিলতি জেরে বারে বারে এই ধরনের দুর্ঘটনা ঘটছে অভিযোগ ঠিকা শ্রমিকদের।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Durgapur, West Bengal news

    পরবর্তী খবর