• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • #Egiye Bangla: গাড়ির গতি নিয়ন্ত্রণ করতে এ বার জাতীয় সড়কে বসল ওয়াচ টাওয়ার

#Egiye Bangla: গাড়ির গতি নিয়ন্ত্রণ করতে এ বার জাতীয় সড়কে বসল ওয়াচ টাওয়ার

গতি নিয়ন্ত্রণে এবার কড়া পুলিশ ৷ নিজস্ব চিত্র ৷

গতি নিয়ন্ত্রণে এবার কড়া পুলিশ ৷ নিজস্ব চিত্র ৷

অনেকসময়ই ঝুঁকিপূর্ণ গাড়ি চালিয়েও পার পেয়ে যান গাড়িচালক। সেই প্রবণতা রুখতে মালদহে ৩৪ নম্বর জাতীয় সড়কে একাধিক ওয়াচ টাওয়ার বসিয়েছে জেলা পুলিশ। কালিয়াচক ও ইংরেজবাজার থানা এলাকায় জাতীয় সড়কের ধারে বসানো হয়েছে ওয়াচ টাওয়ার।

  • Share this:

    #মালদা: অনেকসময়ই ঝুঁকিপূর্ণ গাড়ি চালিয়েও পার পেয়ে যান গাড়িচালক। সেই প্রবণতা রুখতে মালদহে ৩৪ নম্বর জাতীয় সড়কে একাধিক ওয়াচ টাওয়ার বসিয়েছে জেলা পুলিশ। কালিয়াচক ও ইংরেজবাজার থানা এলাকায় জাতীয় সড়কের ধারে বসানো হয়েছে ওয়াচ টাওয়ার। দুর্ঘটনা ও মৃত্যু রুখতে ওয়াচ টাওয়ার থেকে গাড়ির গতিবিধির উপর নজরদারি চালাচ্ছে পুলিশ। বৈষ্ণবনগরের টাউনশিপ মোড় থেকে গাজোলের ময়না চেকপোষ্ট। প্রায় ৭০ কিলোমিটার চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক রয়েছে মালদহে। সারা দেশের সঙ্গে উত্তর পূর্বাঞ্চলের রাজ্য গুলির যোগাযোগের মাধ্যমও এই ব্যস্ত জাতীয় সড়ক। বৈষ্ণবনগর, কালিয়াচক,ইংরেজবাজার,পুরাতন মালদা,গাজোল জাতীয় সড়কের ওপরেই। জনবহুল ও ব্যস্ততম হওয়ায় জাতীয় সড়কে ছোটবড় দুর্ঘটনা লেগেই থাকে। দুর্ঘটনা ঠেকাতে পুলিশ পেট্রলিং, নাকা চেকিং, যান নিয়ন্ত্রনের মতো ব্যবস্থা ছিল। কিন্তু অনেকসময় ঝুঁকিপূর্ণ গাড়ি চালিয়েও পার পেয়ে যান গাড়ি চালক। সেই প্রবণতা রুখতে জাতীয় সড়কে চল্লিশ ফুট উঁচু ওয়াচ টাওয়ার থেকে পুলিশি নজরদারি চলবে। কালিয়াচক ও ইংরেজবাজারে জাতীয় সড়কের ধারে ওয়াচ টাওয়ার বসিয়েছে জেলা পুলিশ।

    আরও পড়ুন: #Egiye Bangla: ছবির মতো সুন্দর মিরিকে সরকারি উদ্যোগে এবার চালু হল ট্রেকিং

    গত এক বছরে ৩৪ নম্বর জাতীয় সড়ক চার লেনের টোল যুক্ত রাস্তা হওয়ায় গতিও অনেকটাই বেড়ে গিয়েছে। তাই দুর্ঘটনা মোকাবিলা এখন যথেষ্টই চ্যালেঞ্জের কাজ।

    ৩৪ নং জাতীয় সড়কে দুর্ঘটনা -------------------------- বছর প্রাণঘাতী ও সাধারণ দুর্ঘটনা দুর্ঘটনায় মৃত্যু দুর্ঘটনায় আহত -------------------------------------------------------------- ২০১৬ ১৮৪ ১০৩ ১৫৬ ২০১৭ ১৫৯ ৮৮ ১৪৮ ২০১৮(জুন পর্যন্ত) ১১২ ৬১ ১৩১ ------------------------------------------ ওয়াচ টাওয়ার বসানো ছাড়াও জাতীয় সড়কে দুর্ঘটনাপ্রবণ এলাকাগুলিকে চিহ্নিত করেছে পুলিশ। গতি নিয়ন্ত্রণের জন্য বিভিন্ন ধরনের সতর্কতামূলক বোর্ডও লাগানো হয়েছে। রাজ্যের সেফ ড্রাইভ সেভ লাইফ প্রচারের বাস্তবায়ন ঘটেছে মালদহে।

    First published: