Home /News /south-bengal /
Pickpocket : সাবধান! এই জেলায় বাসে উঠলেই মহিলা পকেটমার, কেপমারদের কবলে পড়তে পারেন!

Pickpocket : সাবধান! এই জেলায় বাসে উঠলেই মহিলা পকেটমার, কেপমারদের কবলে পড়তে পারেন!

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Pickpocket : মহিলাদের অপরাধ প্রবণতা এই শহরে বাড়তে থাকায় উদ্বিগ্ন বাসিন্দারাও।

  • Share this:

বর্ধমান : বর্ধমানে বাসে উঠলে মহিলা পকেটমার থেকে সাবধান। আপনি হয়তো কোনও ব্যক্তি বা যুবকের অসংলগ্ন আচরণ দেখে মানিব্যাগ সামলাচ্ছেন। কিন্তু আপনার ব্যাগ থেকে তখন টাকা হাতাতে তৎপর মহিলা পকেটমাররা। অভিযোগ, এর আগেও বর্ধমান শহরের স্টেশন মোড়, পার্কাস রোড মোড়, বাদামতলা এলাকায় মহিলা পকেটমার ধরা পড়েছে। সোমবার ফের বাসে পকেটমারির অভিযোগে ধরা পড়লBurdwan তিন মহিলা।

বর্ধমানের কুড়মুনেরর বাসিন্দা আঁখি পরামানিক। তিনি পড়াশোনা করতে নিয়মিত বর্ধমানে আসেন। সোমবার দুপুরে বর্ধমানের রাজ কলেজ মোড়ে থেকে টাউন হলে যাওয়ার জন্য বাসে চাপেন। বাসে তাঁর  ব্যাগ থেকে ওয়ালেট চুরি হয়ে যায়। সেখানে পাঁচশো টাকা ছিল। বাস থেকে নেমে তা বুঝতে পেরেই এক যুবকের মোটর সাইকেলে চড়ে বীরহাটায় গিয়ে বাসটিকে ধরেন। বাস থেকে তিন মহিলা পকেটমারকে নামানো হয়।উদ্ধার হয় তাঁর মানিব্যাগ। ওই তিন মহিলাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে বর্ধমান থানার পুলিশ। আঁখি বলেন,  ‘‘বাসে ওঠার পরই দু তিনজন মহিলার আচরণে সন্দেহ হচ্ছিল। একজন বার বার গায়ের কাছে চলে আসছিল। কিছুক্ষণ পর দেখি কাঁধের ব্যাগের চেন খোলা। নামতে যাওয়ার সময় ফের এক মহিলা খুব সামনে চলে আসে। বাস থেকে নামার পরই দেখি কাঁধের ব্যাগের ভিতরে থাকা মানি ব্যাগ নেই। পকেটমারের পাল্লায় পড়েছি বুঝেই এক জনের মোটর সাইকেলে উঠে বীরহাটায় বাসটিকে ধরি। সন্দেহজনক মহিলাদের ধরতেই ব্যাগ উদ্ধার হয়।’’

আরও পড়ুন : বারাণসীর মতো গঙ্গারতি রোজ এ বার দেখা যাবে রাজ্যের এই জেলাতেও

বর্ধমান থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, আগেও বর্ধমানে টাউন সার্ভিস বাসে মহিলা পকেটমারের উপস্থিতির অভিযোগ মিলেছিল। মাঝখানে কিছুটা বন্ধ ছিল। ফের তিন মহিলা আটক হল। তাদের জেরা করা হচ্ছে।

আরও পড়ুন : মার্বেলের মেঝে, আলোর কারুকার্য! তৈরি হচ্ছে ভুবন বাদ্যকরের নতুন বাড়ি

মহিলাদের অপরাধ প্রবণতা এই শহরে বাড়তে থাকায় উদ্বিগ্ন বাসিন্দারাও। গত বছর ২৪ জুলাই বর্ধমানের নীলপুরে গুরু পূর্ণিমার দিন আশ্রমে ভিড় করেছিলেন অনেকেই। সেই ভিড়ে এক মহিলার গলার হার ছিনতাইয়ের পর ধরা পড়ে তিন মহিলা।

আরও পড়ুন : যৌন সঙ্গমের সময়ও প্রাক্তনকে নিয়ে ভাবেন? এটা কি অপরাধবোধ বা বিশ্বাসঘাতকতা?

গত বছর ২৭ জুলাই পূর্বস্থলির জামালপুরে বুড়োরাজের মন্দিরে মহিলার হার ছিনতাই করে গাড়ি করে পালানোর সময় ছয় মহিলা-সহ ৭ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। গত বছর ৩০ নভেম্বর বর্ধমান স্টেশন এলাকায় বাসে পকেটমারির ঘটনায় ভিন রাজ্যের দুই মহিলা গ্রেফতার হয়। এছাড়াও বেশ কয়েকটি চুরি, কেপমারির ঘটনায় মহিলাদের জড়িত থাকার অভিযোগ রয়েছে। মানিব্যাগ ও দামি মোবাইল চুরি করাই মূলত লক্ষ্য থাকছে তাদের।
Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Bardhaman, Burdwan, Pickpocket

পরবর্তী খবর