Home /News /south-bengal /

Digha New Rule : নিয়ম অমান্য করলেই জরিমানা ২ হাজার! দিঘায় যাওয়ার আগে জানুন প্রশাসনের নতুন নিয়ম

Digha New Rule : নিয়ম অমান্য করলেই জরিমানা ২ হাজার! দিঘায় যাওয়ার আগে জানুন প্রশাসনের নতুন নিয়ম

দিঘার রাস্তাঘাট থেকে সৈকত, কোনও জায়গায় গরু এবং ছাগল বা অন্য কোনও গবাদি পশু চরানো যাবে না

দিঘার রাস্তাঘাট থেকে সৈকত, কোনও জায়গায় গরু এবং ছাগল বা অন্য কোনও গবাদি পশু চরানো যাবে না

Digha New Rule :মাইকে ঘোষণায় বলা হচ্ছে- দিঘার রাস্তাঘাট থেকে সৈকত, কোনও জায়গায় গরু এবং ছাগল বা অন্য কোনও গবাদি পশু চরানো যাবে না। গরু-ছাগল চরতে দেখলেই পোষ্যদের মালিকদের জরিমানা দিতে হবে।

  • Share this:

দিঘা : সৈকতের পাশাপাশি দিঘার রাস্তাঘাটেও প্রশাসনের তরফে মাইকিং প্রচার শুরু হয়েছে (Digha new rule)। আবহাওয়ার বিধিনিষেধ  সংক্রান্ত নয়। দিঘার সৈকত এবং রাস্তাঘাটে গরু চরানোর ওপর নিষেধাজ্ঞা জারি করে মাইকিং প্রচার শুরু করেছে দিঘা প্রশাসন (new rule by Digha administration)।

আরও পড়ুন : বাড়িতে মেয়ে ছোট, সাইকেলে দইবড়া ফেরি করে দিন গুজরান বিএসসি পাশ তরুণীর

মাইকে ঘোষণায় বলা হচ্ছে- দিঘার রাস্তাঘাট থেকে সৈকত, কোনও জায়গায় গরু এবং ছাগল বা অন্য কোনও গবাদি পশু চরানো যাবে না। গরু-ছাগল চরতে দেখলেই পোষ্যদের মালিকদের জরিমানা দিতে হবে। মাইকিং করে প্রশাসনিক নিষেধাজ্ঞার কথা জানিয়ে জরিমানা বাবদ দু’ হাজার টাকা দিতে হবে বলে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ কর্তৃপক্ষের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন : সৌজন্যে সামাজিক মাধ্যম, ১৪ বছর পর হারিয়ে যাওয়া মানসিক ভারসাম্যহীন ছেলেকে খুঁজে পেল পরিবার

কোটি কোটি টাকা খরচ করে যেখানে দিঘাকে আরও আকর্ষণীয় করে তোলা হচ্ছে, সেখানে সুন্দরী দিঘার সৈকত এবং রাস্তাঘাটে গরু ছাগল ঘোরাঘুরি করায় এলাকার পরিবেশ নোংরা হচ্ছে এবং সমুদ্র শহরের সৌন্দর্যও নষ্ট হচ্ছে বলে অভিযোগ করে আসছেন পর্যটকরাই। চরতে থাকা গবাদি পশুর দল সৈকতের সাজানো গোছানো জিনিসপত্র ভেঙে গুঁড়িয়ে দিচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। সে সব কথা মাথায় রেখে দীঘা পর্যটন কেন্দ্রকে পরিষ্কার পরিচ্ছন্ন ও সুন্দর রাখার জন্যই দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন : কুকুরের সঙ্গে খাবার ভাগ করে খাচ্ছেন ভবঘুরে মহিলা, ভিডিও ভাইরাল হতেই পদক্ষেপ প্রশাসনের

ঘোষণা অনুযায়ী, দিঘা এলাকায় কিংবা সমুদ্রতটে গবাদি পশু ছেড়ে রাখা যাবে না। যদি এই নিয়মের অন্যথা হয় তাহলে মালিকপক্ষের কাছ থেকে প্রতিদিন দু’ হাজার টাকা করে জরিমানা আদায় করা হবে বলে-এই মর্মে পর্ষদের পক্ষ থেকে সারা দিঘা জুড়ে মাইকের মাধ্যমে প্রচার শুরু হয়েছে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Digha

পরবর্তী খবর