Home /News /south-bengal /
Coal Scam: কয়লাকাণ্ডে প্রথমবার সিআইএসএফ ইন্সপেক্টরের বাড়িতে ও অফিসে তল্লাশি সিবিআইয়ের

Coal Scam: কয়লাকাণ্ডে প্রথমবার সিআইএসএফ ইন্সপেক্টরের বাড়িতে ও অফিসে তল্লাশি সিবিআইয়ের

আসানসোল, দিল্লি, ফারাক্কা- মোট তিন জায়গাতে তল্লাশি সিবিআইয়ের এন্টি কোরাপশন ব্রাঞ্চের। 

  • Share this:

#কলকাতা: এবার সিবিআই এন্টি কোরাপশন ব্রাঞ্চের  আধিকারিকদের  প্রথমবার তল্লাশি অভিযান সিআইএসএফের ইন্সপেক্টরের বাড়িতে ও অফিসে। একযোগে তল্লাশি ইসিএলের  রিটায়ার্ড ডিরেক্টর-এর বাড়িতে ও অপর এক ইসিএলের জেনারেল ম্যানেজারের  বাড়িতে ও অফিসে। সিবিআই সুত্রে খবর, বৃহস্পতিবার সকাল থেকে একযোগে সিবিআইয়ের আধিকারিকরা ফারাক্কা, আসানসোল ও দিল্লিতে কয়লাকাণ্ডে তল্লাশি অভিযান চালান। কয়লা কাণ্ডে এবার সিআইএসএফ  ইন্সপেক্টর আনন্দ কুমার সিংয়ের অফিসে ও বাড়িতে তল্লাশি চালায় সিবিআই।

সিবিআই সুত্রে খবর, ফারাক্কাতে তাপবিদ্যুৎকেন্দ্র ( NTPC)সিআইএসএফের ইন্সপেক্টরের বাড়িতে ও অফিসে তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা। অন্যদিকে, কয়লাকাণ্ডে ইসিএলের এক প্রাক্তন ডিরেক্টরের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। সব থেকে সিনিয়র মোস্ট ওই ইসিএলের রিটায়ার্ড ডিরেক্টর সুনীল কুমার ঝায়ের দিল্লি দ্বারকার বাড়িতে তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা। পাশাপাশি অপর এক ইসিএলের জেনারেল ম্যানেজার অভিজিৎ মল্লিকের অফিসে ও  বাড়িতে তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা।

আরও পড়ুন- উপসর্গহীন করোনা আক্রান্ত রোগী কারা? খোঁজার অভিনব উপায় বীরভূম জেলা প্রশাসনের

সিবিআই  সুত্রে খবর, ওই ইসিএলের জেনারেল ম্যানেজারের আসানসোলের  সাতগ্রামে অফিসে ও বাড়িতে তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা। কয়লাকাণ্ডে বিপুল টাকা লেনদেন কীভাবে? কতগুলি একাউন্ট-এ ট্রানজাকশান হয়েছে? কার কার নামে ওই ব্যাংক একাউন্ট? প্রতি মাসে বিপুল পরিমান টাকা কীভাবে লেনদেন হত? কয়লাপাচার কাণ্ডের সঙ্গে এই বিপুল টাকার লেনদেন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে খতিয়ে দেখছে সিবিআই আধিকারিকরা। সিবিআই এই নিয়ে মোট তিন জায়গাতে তল্লাশি অভিযান চালায়।

ফারাক্কা, আসানসোল ও  দিল্লিতে তল্লাশি চালান দিনভর সিবিআই আধিকারিকরা। উদ্ধার বিভিন্ন নথি, ডকুমেন্টস, ব্যাংক সংক্রান্ত নথি, ইলেকট্রনিক্স ডিভাইস। মাস খানেক আগে  সিবিআই-এর এসিবি আধিকারিকরা কয়লাকাণ্ডে ইসিএলের পাঁচ আধিকারিকের বাড়িতে ও অফিসে তল্লাশি চালায়। সেই সময় ইসিএলের দুই জিএম  ( এদের মধ্যে একজন অবসরপ্রাপ্ত  জিএম ),  এক এজেন্ট ও দুই সিকিরিউটি অফিসারের বাড়িতে ও অফিসে তল্লাশি চালিয়েছিল। সেই সময় মোট পনেরোটি জায়গাতে সিবিআই তল্লাশি চালিয়েছিল। দুর্গাপুর, নিউটাউন, আসানসোল, পুরুলিয়া, ভুবনেশ্বর, গাজিয়াবাদে সহ মোট পনেরো জায়গাতে তল্লাশি অভিযান চালিয়েছিল। এবার ফের সিবিআই কয়লাকাণ্ডে  ইসিএলের  জেনারেল  ম্যানেজার, ইসিএলের  প্রাক্তন ডিরেক্টর ও সিআইএসএফের ইন্সপেক্টরের বাড়িতে ও অফিসে তল্লাশি করে।

Published by:Suman Majumder
First published:

Tags: CBI, CISF, Coal Scam

পরবর্তী খবর