বেহাল বর্ধমান কাটোয়া রোড, ক্ষোভে পথ অবরোধ বাসিন্দাদের

বেহাল বর্ধমান কাটোয়া রোড, ক্ষোভে পথ অবরোধ বাসিন্দাদের

ষাট কিলোমিটার দীর্ঘ বর্ধমান কাটোয়া রোডের বেহাল অবস্থার খবর হয়েছিল ‌News18 বাংলায়।

ষাট কিলোমিটার দীর্ঘ বর্ধমান কাটোয়া রোডের বেহাল অবস্থার খবর হয়েছিল ‌News18 বাংলায়।

  • Share this:

#‌বর্ধমান:‌ বেহাল বর্ধমান কাটোয়া রোড সংস্কারের দাবিতে সরব হলেন বাসিন্দারা। এই গুরুত্বপূর্ণ রাস্তার বেহাল দশার প্রতিবাদে দীর্ঘক্ষণ পথ অবরোধ করেন এলাকার বাসিন্দারা। অবিলম্বে এই রাস্তা সারাইয়ের দাবিতে স্লোগানও দেন তাঁরা। অবরোধের জেরে রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। যানজটের লম্বা লেজ দুদিকে বহুদূর পর্যন্ত বিস্তৃত হয়। অবরোধ ও তার জেরে যানজটের খবর পেয়ে বর্ধমান থানার পুলিশ এলাকায় যায়। পুলিশ গেলেও বাসিন্দারা অবরোধে অনড় থাকেন। পরে প্রশাসনিক আশ্বাসে দু ঘন্টা পর অবরোধ ওঠে।

ষাট কিলোমিটার দীর্ঘ বর্ধমান কাটোয়া রোডের বেহাল অবস্থার খবর হয়েছিল ‌News18 বাংলায়। তখন দ্রুত রাস্তা সংস্কারের আশ্বাস দিয়েছিল প্রশাসন। কিন্তু এখনও সেই রাস্তার বেহাল দশার কোনও পরিবর্তন হয়নি। তারই প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখাতে রাস্তায় নামেন বাসিন্দারা। বর্ধমানের বিজয়রাম কালীতলা মোড়ে এই রাস্তা অবরোধ করেন তাঁরা।

এলাকাবাসীদের অভিযোগ, কাটোয়া রোডের বর্ধমানের বাজেপ্রতাপপুর মোড় থেকে দেওয়ান দিঘি পর্যন্ত রাস্তার হাল পুরোপুরি বেহাল হয়ে পড়েছে। দুর্ঘটনা তাই এই রাস্তার নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিনই ছোট বড় দুর্ঘটনা লেগেই রয়েছে। রাস্তায় পিচের আস্তরণ উঠে গিয়ে কঙ্কাল বেরিয়ে পড়েছিল আগেই। এখন সেখানে ছোট বড় অসংখ্য গর্তের মিছিল। গাড়ির চাকায় লেগে পাথর ছিটকে দুর্ঘটনা ঘটছে। রাস্তার ধুলোর জেরে ঘরে টেকা দায় হয়ে পড়েছে।

বাসিন্দারা বলছেন, গর্তের কারণে সাইকেল মোটরসাইকেল নিয়ে যাওয়া ঝুঁকির ব্যাপার হয়ে দাঁড়াচ্ছে। হাঁটাচলার উপায় থাকছে না। যাত্রী নিয়ে যাওয়া টোটো রাস্তায় চাকা ভেঙে উলটে যাচ্ছে। সব মিলিয়ে মাসের পর মাস রাস্তা এভাবে বেহাল হয়ে পড়ে থাকলেও তা সারাইয়ে প্রশাসনিক উদ্যোগ দেখতে না পেয়ে ক্ষুব্ধ সকলেই।

Saradindu Ghosh

Published by:Uddalak Bhattacharya
First published: