Home /News /south-bengal /

Birbhum Charity: স্বামী বিবেকানন্দের জন্মদিনে দুঃস্থ পরিবারদের মাঝে খাবার ও কম্বল বিতরণ

Birbhum Charity: স্বামী বিবেকানন্দের জন্মদিনে দুঃস্থ পরিবারদের মাঝে খাবার ও কম্বল বিতরণ

সিউড়ি ও সিউড়ি সংলগ্ন আশেপাশের এলাকার বেশ কিছু দুস্থ মানুষদের দেওয়া হল কম্বল

সিউড়ি ও সিউড়ি সংলগ্ন আশেপাশের এলাকার বেশ কিছু দুস্থ মানুষদের দেওয়া হল কম্বল

Birbhum Charity: শীতের সমস্যা কিছুটা দূর করতেই এই উদ্যোগ তাদের । সিউড়ি (Suri) ও সিউড়ি সংলগ্ন আশেপাশের এলাকার বেশ কিছু দুস্থ মানুষদের দেওয়া হল কম্বল ।

  • Share this:

সিউড়ি : শীতের কষ্ট লাঘব করতে দুঃস্থদের কম্বল দান বীরভূমের সিউড়ি প্রভাত জ্যোতির্ময় কলেজ অ্যান্ড এডুকেশনের ।  করোনার গ্রাফ দিনের পর দিন যেভাবে ঊর্ধ্বমুখী তাতে চিন্তিত বড় থেকে ছোট সবাই । বছরের শুরুতেই করোনা বাড়ছে তড়তড়িয়ে । রোজ বেড়ে চলছে পজিটিভ রোগীর সংখ্যা । করোনার সঙ্গে নতুন বছরে নতুন আতঙ্কের নাম এখন ওমিক্রন । তবে এই রোগের সংক্রমণ কম হলেও ধীরে ধীরে বাড়ছে রোগীর সংখ্যা (coronavirus in Birbhum) ।

আরও পড়ুন : লাগামছাড়া করোনা, এই জেলায় এখন লোক জমায়েত না করার সিদ্ধান্ত তৃণমূলের 

তার মাঝেই বেশ জাঁকিয়ে পড়েছে শীত ।  বেশ কয়েকদিন ধরেই তাপমাত্রা কমছে বীরভূমে (winter in Birhum) । ঠান্ডায় নাজেহাল অবস্থা ছোট থেকে বড় সকলের । তবে এই কনকনে শীতে ঠান্ডা থেকে বাঁচতে ঘরে ঢুকে জানালা লাগালেও সমাজের এক শ্ৰেণীর মানুষের নাজেহাল অবস্থা । একদিকে করোনাভাইরাস, অন্যদিকে ঠান্ডা । তাই সেই কথা মাথায় রেখে বুধবার বিবেকানন্দ জয়ন্তীতে এক মহৎ উদ্যোগ বীরভূমের সিউড়ির প্রভাত জ্যোতির্ময় কলেজ অ্যান্ড এডুকেশনের । শীতের সমস্যা কিছুটা দূর করতেই এই উদ্যোগ তাদের । সিউড়ি (Suri) ও সিউড়ি সংলগ্ন আশেপাশের এলাকার বেশ কিছু দুস্থ মানুষদের দেওয়া হল কম্বল ।

আরও পড়ুন : এই শহরে টানা সাতদিন বন্ধ থাকবে চায়ের দোকান, আর কী কী বিধিনিষেধ জারি হচ্ছে?

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ওই কলেজের অধ্যক্ষ ডঃ অমিয়াতোষ ঘোষ, সেক্রেটারি লছমন ব্যানার্জি, এছাড়াও কলেজের বিভিন্ন শাখার শিক্ষক-শিক্ষিকারা। অধ্যক্ষ ডঃ অমিয়াতোষ ঘোষ বলেন, ‘‘ নতুন বছরে ভেবেছিলাম করোনাভাইরাস থেকে রেহায় পাব । কিন্ত বছর শুরু হতেই দেখি নতুন রূপে হাজির করোনা । দিনের পর দিন বেড়ে চলেছে তার সংক্রমণ । ভ্যাকসিন নিয়েও রেহাই নেই মানুষের । সঙ্গে আবার জাঁকিয়ে পড়েছে শীত । তাপমাত্রা যেন কমতেই থাকছে । তাই সেইদিকে খেয়াল রেখে বিবেকানন্দ জয়ন্তীর বিশেষ দিনে আমাদের কলেজ থেকে কিছু দুঃস্থদের হাতে তুলে দেওয়া হল কম্বল । যাতে একটু হলেও এই ঠান্ডা থেকে বাঁচতে পারেন তাঁরা । এছাড়াও এর আগেও আমরা তাঁদের মুখে অন্ন তুলে দেওয়ার প্রয়াসও করেছি । মাত্র দশ টাকার বিনিময়ে আমাদের কলেজ ক্যান্টিন থেকে পেট ভরে পাওয়া যায় খাবার । তবে আগামীদিনে এই দুঃস্থ মানুষের জন্য আরও কিছু করার ইচ্ছে রয়েছে৷’’

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Birbhum, Suri

পরবর্তী খবর