Home /News /south-bengal /
Bengal Municipal Election 2022: "ওঁরা সবাই দু-তিনবার করে ভোট দিয়ে যাচ্ছে..." হাউ হাউ করে কেঁদে ফেললেন প্রার্থী! দেখুন...

Bengal Municipal Election 2022: "ওঁরা সবাই দু-তিনবার করে ভোট দিয়ে যাচ্ছে..." হাউ হাউ করে কেঁদে ফেললেন প্রার্থী! দেখুন...

ফুঁপিয়ে কেঁদে ফেললেন প্রার্থী

ফুঁপিয়ে কেঁদে ফেললেন প্রার্থী

Bengal Municipal Election 2022: বনগাঁয় অভিযোগ জানাতে গিয়েই সংবাদমাধ্যমের সামনে ফুঁপিয়ে কেঁদেই ফেললেন বিজেপি প্রার্থী। আঙুল তুললেন যাঁদের দিকে।

  • Share this:

    #বনগাঁ: রবিবার ভোট শুরু হওয়ার পর থেকেই অশান্তির খবর আসতে শুরু করে বিভিন্ন জেলা থেকে (Bengal Municipal Election 2022)। একাধিক জায়গায় ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ ওঠে শাসকদলের বিরুদ্ধে। অন্যদিকে ইভিএম ভাঙচুরের অভিযোগ ওঠে প্রধান বিরোধী দলের বিরুদ্ধে। কোথাও প্রার্থীদের মধ্যে বচসা চুলোচুলিতে পৌঁছয় তো কোথাও আবার দেখা যায় একেবারে অন্য ছবি। এমনই এক ছবি দেখা যায় বনগাঁয় (Bongaon Municipal Election)। অভিযোগ জানাতে গিয়ে সংবাদমাধ্যমের সামনে ফুঁপিয়ে কেঁদেই ফেললেন বিজেপি (BJP) প্রার্থী।

    আরও পড়ুন : বোমাবাজি-অশান্তির পুরভোটে ভোট পড়ল কত? দেখুন বিকেল ৫টা পর্যন্ত ভোটের শতকরা হার

    বনগাঁ (Bongaon Municipal Election) পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী সীমা বিশ্বাসের অভিযোগ, কাউকে ভোট দিতে দেওয়া হচ্ছে না। স্থানীয় ঠাকুর পল্লী বনবিহারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট লুঠের অভিযোগ (Bengal Municipal Election 2022) জানিয়েছেন তিনি। গণতান্ত্রিক অধিকার প্রয়োগে মানুষ ব্যর্থ বলেও কাঁদতে কাঁদতে অভিযোগ জানান এই প্রার্থী (BJP Candidate)। তাঁর কথায়, ‘এ ভাবে ভোট হয় না। এক একজন দুবার- তিনবার করে ভোট দিচ্ছে। কাউকে ভোট দিতে দিচ্ছে না।’ অভিযোগ অস্বীকার করেছেন ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী বন্দনা দাস। তিনি বলেছেন, ‘বিরোধীরা তাঁদের ওপরে হামলা চালিয়েছে এবং নাটক করছে। বিরোধীরাই অশান্তি করছে বলে দাবি তাঁর।’

    রবিবার সকাল ৭টা থেকে ভোট শুরু হয় ২০ জেলার ১০৭ টি পুরসভায়। ভোটগ্রহণপর্ব চলে দিনভর। সুষ্ঠু নির্বাচনের  (Bengal Municipal Election 2022) লক্ষ্যে কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, কড়া নিরাপত্তার চাদরে মোড়া থাকবে প্রত্যেক ভোটকেন্দ্র (Municipal Election 2022)। প্রতিটি ভোটকেন্দ্রে বুথের সংখ্যা অনুযায়ী ধাপে ধাপে বাড়ানো হয়েছে নিরাপত্তার স্তর।

    তবে অশান্তি এড়ানো যায়নি। ধুলিয়ান পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় এদিন বেলা বাড়তেই। বন্ধ হয়ে যায় ভোটগ্রহণ। সকাল থেকে ঠিক মতো ভোটগ্রহণ হলেও বেলা সাড়ে ১০টা নাগাদ গোলমাল শুরু হয়। বুথ দখল করার চেষ্টার অভিযোগ উঠেছে সেখানে। ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল বিশাল পুলিশ বাহিনী।

    আরও পড়ুন : "ভোট পরিচালনায় ব্যর্থ"! রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করলেন রাজ্যপাল...

    ভাটপাড়ায় ইভিএম ভাঙচুরের হুমকি দেওয়ার অভিযোগে আটক হয়েছেন অর্জুন সিংহের আত্মীয় সঞ্জয় সিংহ। অন্যদিকে, ভোট কেন্দ্র থেকে বেরিয়ে বনগাঁর যশোর রোডে রাস্তা অবরোধ করেন বিজেপি প্রার্থীরা। বনগাঁ ১০ নম্বর ওয়ার্ডে তৃণমূলের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে রাস্তা অবরোধ করেন বিজেপি প্রার্থীরা।

    ডালখোলা পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের দেশবন্ধু পাড়ার একটি বুথে ভুয়ো ভোটার আটক করা হয়। ভোটার তালিকায় এখনও নাম নথিভুক্ত হয়নি, তার পরেও ভোট দিতে পৌঁছে গিয়েছেন বলে অভিযোগ ওঠে বেশ কয়েকজনের বিরুদ্ধে।

    আরও পড়ুন : পুরভোটে সন্ত্রাসের অভিযোগ, সোমবার ১২ ঘণ্টার ধর্মঘট ভারতীয় জনতা পার্টির, কড়া প্রতিক্রিয়া তৃণমূলের তরফে

    অন্যদিকে, শান্তিপুর পুরসভার ১১ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থীকে মাটিতে ফেলে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে সিপিএম প্রার্থীর বিরুদ্ধে। তৃণমূল প্রার্থী স্নিগ্ধা মুখোপাধ্যায় বলেন, দীর্ঘ সময় ধরে হুমকি দেওয়া হচ্ছিল সিপিআইএম প্রার্থী এবং তাঁর দলবলের পক্ষ থেকে। পরে হঠাৎ করেই আক্রমণ চালায় সিপিআইএম প্রার্থী মৌমিতা দাস। কার্যত মাটিতে ফেলে জুতা দিয়ে মারধর করা হয় তৃণমূল প্রার্থীকে। যদিও তৃণমূল প্রার্থীর তোলা অভিযোগ অস্বীকার করেছে মৌমিতা মাহাতো দাস। একইরকম অভিযোগ ওঠে নদিয়ার গয়েশপুরেও। তিন প্রার্থীর তর্ক বিতর্ক শেষমেশ চুলোচুলিতে পৌঁছয় সেখানে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Bengal Municipal Election 2022, Bongaon news

    পরবর্তী খবর