Burdwan : চলন্ত গ্যাস ট্যাঙ্কার লিক মাঝরাস্তায়! ধোঁয়ায় ঢেকে গিয়ে তুমুল উত্তেজনা এলাকাজুড়ে...

গ্যাস ট্যাঙ্কার লিক প্রতীকী ছবি

Burdwan : সিলিন্ডারের ভাল্ভ ফেটে যেতেই তীব্র আকারে শুরু হয় গ্যাস বেরোতে শুরু করে ট্যাঙ্কার থেকে। আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষ।

  • Share this:

বর্ধমান : ভালভ্ ফেটে গ্যাসের ট্যাঙ্কার(Gas Tanker Leak) লিক থেকে বড়সড় দুর্ঘটনার পরিস্থিতি তৈরি হয় বর্ধমানে(Burdwan)। ঘটনাটি ঘটে শুক্রবার সকালে। সিলিন্ডারের ভাল্ভ ফেটে যেতেই তীব্র আকারে শুরু হয় গ্যাস বেরোতে শুরু করে ট্যাঙ্কার থেকে। আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষ।

শুক্রবার ভোর পাঁচটা নাগাদ বর্ধমান শহরের তেলিপুকুরে দু-নম্বর জাতীয় সড়কের উপর এই ঘটনা ঘটে। চাদরের মতো সাদা ধোঁয়ায় গোটা এলাকা ঢেকে যায়। ভয়াবহ আকারে তীব্র গতিতে ট্যাঙ্কার থেকে গ্যাস বের হয় শুরু হয়। ঘটনাস্থলে আসে দমকলের দুটি ইঞ্জিন।

এলাকার মানুষদের মধ্যে আতঙ্ক ছড়ায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন অনেকের মধ্যে শ্বাসকষ্ট শুরু হয়। ভয়ে এলাকা ছেড়ে বেরিয়ে যান অনেকেই। ঘটনাস্থলে আসে বর্ধমান থানার পুলিশ। জাতীয় সড়কের দু দিক আটকে দেওয়া হয়। এরপরই ওই গ্যাস নিষ্ক্রিয় করে গাড়িটিকে নিরাপদ দুরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

পুলিশসূত্রে জানা গেছে লক্ষ্ণৌ থেকে কলকাতা যাচ্ছিল কার্বন ডাই অক্সাইড বোঝাই গ্যাস ট্যাঙ্কারটি। ২ নম্বর জাতীয় সড়কের তেলিপুকুর মোড় এলাকায় হঠাৎই গ্যাস ট্যাঙ্কারটির ভালভ্ ফেটে যাওয়ায় ঘটে এই বিপত্তি। ঘটনার জেরে বেশ কয়েক ঘন্টা অবরুদ্ধ হয়ে পড়ে ২ নং জাতীয় সড়কের দুটি লেনই। পরে পুলিশি তৎপরতায় স্বাভাবিক হয় পরিস্থিতি।

Published by:Sanjukta Sarkar
First published: