দীপাবলির আলোর রোশনাই, সেজে উঠেছে পুরো বাঁকুড়া শহর 

দীপাবলির আলোর রোশনাই,  সেজে উঠেছে পুরো বাঁকুড়া শহর 
আমাদের লেন্সে ধরাই রইল বাঁকুড়ার দীপাবলির ছবি।

আমাদের লেন্সে ধরাই রইল বাঁকুড়ার দীপাবলির ছবি।

  • Share this:

#বাঁকুড়া: কোভিডের ছায়া সর্বত্র। ফলে সমস্ত আনন্দ উৎ সবের সঙ্গেই হাজারো বিধিনিষেধের গেড়ো। কিন্তু কালীপুজো বলে কথা, বাজিতে নিষেধ আলোতে তো নয়। তাই আলোর উৎসবে মেতে উঠল বাঁকুড়া।  আমাদের লেন্সে ধরাই রইল সেই সব ছবি।

বাঁকুড়া লক্ষাতড়া শ্মশান কালী পুজো

কয়েকশ বছরের প্রাচীন  এই কালী পুজো। রয়েছে মন্দির সেই মন্দিরে পাথরের কালি মুর্তিতে পুজিতা হন দেবী। রঙিন  চোখ ধাঁধানো আলোকসজ্জায় সেজে উঠেছে পুরো চত্বর।


বাঁকুড়া শহরের  কলেজ রোড গ্লোবাল টুয়েন্টি নাইন পুজো কমিটির কালী পুজো পদার্পন করল ২৬ তম বর্ষে। রঙীন আলোকসজ্জায় সাজিয়ে তোলা হয়েছে  মন্ডপ চত্বর। মন্ডপ তৈরি  হয়েছে কাল্পনিক মন্দিরের আদলে।

বাঁকুড়ার পুয়াবাগান পঞ্চবটী উন্নয়ন কমিটির পুজো পদার্পন করল ১৪ বছরে। এবারের এখানকার পুজোর ভাবনা করোনায় করণীয়। করোনা পরিস্থিতিতে দর্শনার্থীদের সচেতন করতে এই ভাবনা এখানকার কালিপুজো কমিটির। মন্ডপে প্রবেশ করলে দর্শনার্থীদের নজরে পড়বে করোনা পরিস্থিতিতে কি করা উচিত তার সতর্কতা। বিভিন্ন মডেল দিয়ে সাজিয়ে তোলা হয়েছে করোনা পরিস্থিতির বিভিন্ন ছবি। মন্ডপের সাথে সামঞ্জস্য রেখেই প্রতিকী মুর্তি তে ফুটিয়ে তোলা হয়েছে বর্তমান সময়ের চিত্র। দেবী স্বাস্থ্যকর্মীর রুপ নিয়ে করোনাসুরকে বধ করছেন। এখানে পুজো পাঠ হয় কালির পাথরের মুর্তিতে। রয়েছে মন্দির। বারোমাস নিত্য পুজা পাঠ হয় মন্দিরে।

প্রতিবেদক-মৃত্যুঞ্জয় দাস।

Published by:Arka Deb
First published:

লেটেস্ট খবর