Home /News /south-bengal /
Bandel Station Closed|| ২৭-৩০ মে সম্পূর্ণ বন্ধ ব্যান্ডেল স্টেশন, কোন পথে চলবে লোকাল-এক্সপ্রেস ট্রেন?

Bandel Station Closed|| ২৭-৩০ মে সম্পূর্ণ বন্ধ ব্যান্ডেল স্টেশন, কোন পথে চলবে লোকাল-এক্সপ্রেস ট্রেন?

ফাইল ছবি।

ফাইল ছবি।

Bandel Station Closed: ২৭ মে বিকেল ৩'টে থেকে ৩০ মে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন। হাওড়া থেকে বর্ধমান মেন লাইন ট্রেন চলাচল ব্যাহত হবে।

  • Share this:

    #ব্যান্ডেল: ২৭ মে বিকেল ৩'টে থেকে ৩০ মে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন। হাওড়া থেকে বর্ধমান মেন লাইন ট্রেন চলাচল ব্যাহত হবে। হাওড়া থেকে চুচুঁড়া এবং বর্ধমান থেকে খন্ন্যান স্টেশন পর্যন্ত ট্রেন চলবে। ২৭ মে ৮ জোড়া ট্রেন চলবে। ২৮ এবং ২৯ মে ১৮ জোড়া ট্রেন চলবে। কমিশনার অব রেলওয়ে সেফটি পরীক্ষা করে ছাড়পত্র দেবে, তাই এই চারদিন পরিষেবা ব্যাহত হবে।

    হাওড়া-বর্ধমান মেন শাখায় ব্যান্ডেল ও মগরার মধ্যে চালু করা হবে তৃতীয় লাইন৷ শীঘ্রই শুরু হবে ইন্টারলকিংয়ের কাজ৷ এই কাজের জন্য ব্যান্ডেল শাখার রুট রেল ইন্টারলকিং কেবিন বিল্ডিংটি স্থানান্তরিত করা হবে অন্যত্র। তাই ব্যান্ডেল স্টেশন দিয়ে ট্রেন চলাচল আংশিক সময়ের জন্য বন্ধ থাকবে৷ ১৩ থেকে ২৬ মে পর্যন্ত ব্যান্ডেলে থার্ড লাইন পাতার কাজ চলার জন্য বিদ্যুৎহীন করা হচ্ছে সকাল ১১ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত। সে সময় ট্রেন চলাচল ব্যহত হচ্ছে স্বাভাবিকভাবেই৷ তবে সকাল এগারোটা পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে এবং সন্ধ্যার পরও ট্রেন চলাচল স্বাভাবিক থাকছে।

    আরও পড়ুন: 'শিক্ষা প্রতিমন্ত্রী কোথায়? সন্ধান চাই', পরেশ অধিকারীকে খুঁজতে এসএফআই-এর অভিনব প্রচার

    রেল সূত্রে খবর, ব্যান্ডেল শাখার রুট ফাইল ইন্টারলকিং কেবিনের জন্য নতুন বিল্ডিং তৈরি করা হয়ে গিয়েছে৷ পুরাতন বিল্ডিংটি ভেঙে ফেলা হবে৷ ওই পথ দিয়ে যাবে থার্ড লাইনটি। এ ছাড়া রেলওয়ের কাজের জন্য কিছুদিন যাত্রীসাধারণকে দুর্ভোগের সম্মুখীন হতে হচ্ছে বলে মনে করছেন নিত্যযাত্রীরা। সকাল ১১ টার পর বর্ধমান থেকে কোনও যাত্রী সরাসরি ট্রেনে করে হাওড়া পৌঁছাতে পারবেন না।

    নতুন নির্দেশিকা অনুযায়ী, ১৩ থেকে ২৬ মে পর্যন্ত হাওড়া থেকে ব্যান্ডেলগামী ট্রেনগুলো চলাচল করছে হাওড়া থেকে চুঁচুড়া পর্যন্ত। বর্ধমান থেকে ব্যান্ডেলগামী ট্রেনগুলো চলাচল করছে মগরা পর্যন্ত। কাটোয়া লোকাল চলাচল করছে ত্রিবেণী পর্যন্ত। ১৩ মে থেকে ২৬ মে, এই ১৪ দিন  তিনটি মেইল ট্রেন, দুটি ইএমইউ ট্রেনের রুট বদল করা হয়েছে। বাতিল করা হয়েছে ৬৮ টি লোকাল ট্রেন সহ ১২ টি মেইল ও এক্সপ্রেস ট্রেন।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Local Train

    পরবর্তী খবর