Home /News /south-bengal /
Asansol By Elections 2022: কোন যাদুমন্ত্রে আসানসোলে রেকর্ড জয়? বীরভূমের নেতৃত্বের 'পরিশ্রম' দেখছে তৃণমূল!

Asansol By Elections 2022: কোন যাদুমন্ত্রে আসানসোলে রেকর্ড জয়? বীরভূমের নেতৃত্বের 'পরিশ্রম' দেখছে তৃণমূল!

কীভাবে আসানসোলে জয়?

কীভাবে আসানসোলে জয়?

Asansol By Elections 2022: কোন যাদুবলে আসানসোলে রেকর্ড জয় তৃণমূলের? তৃণমূলের কাছে অন্যতম ভরসা ছিল বীরভূম জেলার তৃণমূল কংগ্রেসের শীর্ষ নের্তৃত্ব।

  • Share this:

#আসানসোল: আসানসোল লোকসভায় বিপুল ব্যবধানে তৃণমূল প্রার্থী শত্রুঘন সিনহার জয় লাভের পর আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিভিন্ন বিধানসভার দায়িত্বে থাকা বীরভূমের তৃণমূল নেতারা সাংবাদিক বৈঠক করে জানালেন , বিজেপিকে মানুষ আর পছন্দ করছে না। আসানসোল লোকসভা উপনির্বাচনে রাজ্যের শাসক দল এবার প্রার্থী করেছিল মহাতারকা শত্রুঘন সিনহাকে। অন্যদিকে তার মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিল বিজেপির আসানসোল দক্ষিণের অগ্নিমিত্রা পাল।

প্রথমবারের জন্য রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস আসানসোল লোকসভা কেন্দ্র জয় করতে ছিল মরিয়া । ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ৬০ হাজারের বেশি এবং ২০১৯ লোকসভা নির্বাচনে প্রায় ২ লক্ষ ভোটের কাছাকাছি জয়লাভ করে । এই লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভার মধ্যে ৫ টি কেন্দ্রে তৃণমূল এবং ২ টি কেন্দ্রে বিজেপি জয়লাভ করেছে । এবার সেই বিধানসভা ভোটের ফলাফলের ধারা যাতে লোকসভায় বজায় থাকে তার জন্য তৃণমূলের কাছে অন্যতম ভরসা ছিল বীরভূম জেলার তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব ।

বোলপুর লোকসভা কেন্দ্রের সাংসদ অসিত মাল , মন্ত্রী চন্দ্রনাথ সিনহা , নানুর বিধায়ক বিধান চন্দ্র মাঝি , লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ , সিউড়ির বিধায়ক বিকাশ রায় চৌধুরী , নলহাটির বিধায়ক রাজেন্দ্র প্রতাপ সিং , হাসন কেন্দ্রের বিধায়ক অশোক চট্টোপাধ্যায় , ময়ূরেশ্বর কেন্দ্রের বিধায়ক অভিজিৎ রায় এই সমস্ত শীর্ষ স্থানীয় নেতৃত্ব বিধানসভা ভিত্তিক সাংগঠনিক কাজকর্ম ও বিভিন্ন জনসভায় সক্রিয় ভূমিকা পালন করেন । এছাড়া বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল সুস্থ থাকাকালীন সক্রিয় ভূমিকা পালন করেন দলীয় প্রার্থী শত্রুঘন সিনহার হয়ে । সাংগঠিক বিচারে রাজ্যের অন্যান্য জেলার মধ্যে বীরভূম রীতিমতো শক্তিশালী শাসক দলের কাছে । আর সেটা সম্ভব হয়েছে অনুব্রত মণ্ডলের দক্ষতার সঙ্গে জেলাকে পরিচালনা করার জন্য ।

আরও পড়ুন: সাধের ডুয়ার্সের এ কী অবস্থা! বিপর্যস্ত গোটা এলাকার জনজীবন! কী হল জানেন?

তাই রাজ্য নেতৃত্বের কাছে অন্যতম ভরসা তিনিই । আর সেই থেকেই আসানসোল লোকসভা কেন্দ্র প্রথমবারের জন্য জয় পেতে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব বীরভূম জেলার নেতাদের সাংগঠনিক দক্ষতাকে কাজে লাগিয়েছে । উপনির্বাচন ঘোষণার পর থেকেই ওই সমস্ত নেতারা আসানসোলে গিয়ে ঘাঁটি গেড়ে তাদের সাংগঠনিক কাজকর্ম চালিয়েছেন । প্রসঙ্গত বাবুল সুপ্রিয়কে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ায় প্রথমে তিনি দল থেকে ওপরে লোকসভা থেকে পদত্যাগ করে শাসক দল তৃণমূল কংগ্রেসে যোগদান করেন । বাবুল সুপ্রিয় বালিগঞ্জ বিধানসভা তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন উপ নির্বাচনে । তবে ১২ই এপ্রিল নির্বাচন শেষে বিপুল ব্যবধানে তৃণমূল প্রার্থী শত্রুঘন সিনহার জয় লাভের পর আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিভিন্ন বিধানসভার দায়িত্বে থাকা বীরভূমের তৃণমূল নেতারা সাংবাদিক বৈঠক করে জানালেন , বিজেপিকে মানুষ আর পছন্দ করছেনা।

আরও পড়ুন: মাছের চেম্বারে নামলেন ৭ জন, সেখানেই ৫ বাঙালির মর্মান্তিক মৃত্যু! শিউরে ওঠা ঘটনা...

লাভপুর বিধান সভার বিধায়ক তথা মেন্টর অভিজিৎ সিংহ বলেন , "নির্বাচনের দিন ঘোষণা হতেই আমরা পৌঁছেছিলাম আসানসোল । সেখানে থেকে আমাদের প্রার্থীর হয়ে প্রচার ও অন্যান্য দলীয় কাজকর্ম শুরু করেছিলাম আমরা । তবে তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল সুস্থ থাকাকালীন তিনিও অনেক সভায় যোগ দেন । ভোটের পর মানুষের দেওয়া ভোটে জয়ী হয় আমরা । তবে এই জয়ের পর বিজেপিকে ঠিক পছন্দ করছেনা সাধারণ মানুষ । "    আর আসানসোল উপনির্বাচনে জেটবার আসল রহস্য জানিয়েছেন বেশকিছু তৃণমূল নেতারা,  তারা জানিয়েছেন রাস্তায় নেমে মানুষের সঙ্গে আলোচনা করেই তারা প্রচার করেছিলেন।

Published by:Rachana Majumder
First published:

পরবর্তী খবর