Home /News /south-bengal /
Anti-Drugs Campaign || আর্ন্তজাতিক মাদক বিরোধী দিবসে জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক অনুষ্ঠান

Anti-Drugs Campaign || আর্ন্তজাতিক মাদক বিরোধী দিবসে জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক অনুষ্ঠান

Anti-Drugs Campaign || ২৬ জুন দিনটিকে আর্ন্তর্জাতিক মাদক সেবন এবং পাচার বিরোধী দিবস হিসাবে স্বীকৃতি দিয়েছে রাষ্ট্রসংঘ।

  • Share this:

#বহরমপুর: রবিবার আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি ড্রাগের নেশার বিরুদ্ধে একটি মিছিলও করা হয় এদিন। এই সচেতনতামূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার কে শবরী রাজকুমার-সহ একাধিক পুলিশকর্মীরা। বহরমপুরের একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের পড়ুয়া এবং স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে এদিন।

আরও পড়ুন: ছেলের ডাকেও ফিরলেন না, স্ত্রীর মৃত্যুতেই বদলে যান লেকটাউনের সুজিত

২৬ জুন দিনটিকে আর্ন্তর্জাতিক মাদক সেবন এবং পাচার বিরোধী দিবস হিসাবে স্বীকৃতি দিয়েছে রাষ্ট্রসংঘ। এই দিনটি পালন করার উদ্দেশ্য হল মাদক সেবন ও পাচারের মারাত্মক প্রভাব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা এবং প্রতিরোধের ব্যবস্থা করা। অনুষ্ঠানে পুলিশ সুপার কে শবরী রাজকুমার বলেন, বহরমপুরের একাধিক কলেজের পড়ুয়া এবং একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যেরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। আমাদের আলোর পথে অ্যাপের মাধ্যমে কোনো ছেলেমেয়ে যদি মাদকের নেশায় আসক্ত হয়ে পড়ে সেই তথ্য পুলিশকে জানালে পুলিশ তাদের রিহ্যাবিটেশনের ব্যবস্থা করবে। যারা মাদক পাচার করবে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে।

এদিনই আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস উদযাপন করল লালগোলা থানা। যারা মাদক ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছে তাদেরকে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে আসার জন্যেও এদিন এক পথসভার আয়োজন করা হয়। এদিনের এই র‍্যালি লালগোলা লাইব্রেরি ময়দান থেকে বাজার হয়ে লালগোলা নেতাজি মোড় অতিক্রম করে আবার তালুকদার লাইব্রেরি ময়দানে এসে শেষ হয়।

জলঙ্গীর ভাদুরিয়া পাড়া থেকে গোপালপুর পর্যন্ত ১০ কিলোমিটার রাস্তায় পদযাত্রা হয়। উপস্থিত ছিলেন জলঙ্গী থানার ওসি সৌম্য দে, সাব ইন্সপেক্টর শুভেন্দু সাহা ও স্কুলের ছাত্রছাত্রীরা। জলঙ্গী পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানান এলাকাবাসী।

Published by:Rachana Majumder
First published:

Tags: Bjp Campaign

পরবর্তী খবর