Home /News /south-bengal /
Abhishek Banerjee: লক্ষ্য ২০২৪, আজ ব্যারাকপুর শিল্পাঞ্চলে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

Abhishek Banerjee: লক্ষ্য ২০২৪, আজ ব্যারাকপুর শিল্পাঞ্চলে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

লক্ষ্য ২০২৪, আজ ব্যারাকপুর শিল্পাঞ্চলে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

লক্ষ্য ২০২৪, আজ ব্যারাকপুর শিল্পাঞ্চলে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

Abhishek Banerjee in Barrackpore: সভা ঘিরে ব্যাপক উন্মাদনা রাজনৈতিক মহলে। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: দীর্ঘ ২৬ মাস পর ঘাসফুলে ফিরেছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং (Arjun Singh) ৷ গত সপ্তাহেই তৃণমূলে যোগ দেন অর্জুন সিং। এবার তাঁকে পাশে নিয়েই জগদ্দল বিধানসভা এলাকায় সভা কর‍তে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ব্যারাকপুর ও দমদম এই দুই সাংগঠনিক জেলার সদস্যদের নিয়েই হবে আজকের এই সভা ৷

অর্জুনের দলে ফেরা নিয়ে এখনও অনেকের মধ্যে সংশয় রয়েছে বলে সন্দেহ ৷ সংশয় দূর করে এখন থেকেই ২০২৪ এর লক্ষ্যে ঝাঁপিয়ে পড়তেই আজ, সোমবার শ্যামনগরে অন্নপূর্ণা কটন মিলের মাঠে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷ গত সোমবার ব্যারাকপুর শিল্পাঞ্চলের টিটাগড়ে তৃণমূলের কেন্দ্রীয় পার্টি অফিসে তৃণমূল মন্ত্রী, বিধায়ক, সাংসদ, কাউন্সিলর, চেয়ারম্যান ও অন্য নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক হয় । সেখানে ব্যারাকপুরের সাংসদ অর্জুনকে দলের বাকি সদস্যদের সামনে ফের একবার পরিচয় করিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন-সাফল্য এসেছে হয়তো অনেক দেরিতে, রিঙ্কুর সংগ্রামের কাহিনী সকলের মন ছুঁয়ে গিয়েছে

দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, "দীর্ঘ সাড়ে তিন বছর অর্জুন সিং আমাদের দল থেকে দূরে থাকায় দূরত্ব তৈরি হয়েছিল । উনি আমাদের দলে ফিরে এসেছেন ৷ আমাদের দল আরও শক্তিশালী হয়েছে ।" রাজারহাট থেকে দমদম সেখান থেকে খড়দহ হয়ে শ্যামনগরে সভায় আসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । এই যাত্রাপথ জুড়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেকের কাটআউট দিয়ে সাজিয়ে তোলা হয়েছে ৷ নেতা থেকে শুরু করে জনগণের মধ্যে অর্জুন সিংকে নিয়ে যে সংশয় রয়েছে, তার সমাধান এই সভা থেকেই করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ।

আরও পড়ুন-কসবায় তরুণীর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উঠছে প্রশ্ন! অবসাদ কি গ্রাস করছে শহরের তরুণীদের?

ব্যারাকপুর সাংগঠনিক জেলা সভাপতি নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক জানান, অর্জুন সিং দলে ফেরাতে নিশ্চিত ভাবে ঘাসফুলের শক্তি বেড়েছে । তিনি জানিয়েছেন, ‘‘আমাদের লড়াই অর্জুনের সঙ্গে ছিল না, বিজেপির সঙ্গে । অর্জুন সিং দলের জন্মলগ্ন থেকে  বিধায়ক ছিলেন । সাতবারের বিধায়ক ও একবারের সাংসদ । আজ এই সভার মাধ্যমে তৃণমূল বুঝিয়ে দেবে এই শিল্পাঞ্চলে তাদের ক্ষমতা।’’

অভিষেক বন্দ্যোপাধ্যায় জনসভায় যে বার্তা দেবেন, দলীয় কর্মীরা সেই ভাবে কাজ করবেন, জানাচ্ছেন জেলার নেতারা ৷ উত্তর ২৪ পরগণা জেলার সাংগঠনিক নেতা তথা মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, ‘‘বিজেপি এমনিতেই গোষ্ঠী দ্বন্দ্বে জড়িয়ে আছে। আজকে সভার পরে বিজেপিতে আরও ভাঙন বাড়বে এই জেলা জুড়ে।"

তৃণমূল নেতা মদন মিত্র জানিয়েছেন, "তৃণমূলের যত কর্মী ছিলেন, তাঁদের সঙ্গে আরেকজন যুক্ত হলেন ৷ তাঁর নাম অর্জুন সিং ৷ আমাদের পরিবার আরও শক্তিশালী হল।"

অর্জুন বিজেপি ত্যাগ করায় ব্যারাকপুরের দায়িত্ব দেওয়া হয়েছে শুভেন্দু অধিকারীকে। আগামী ১০ তারিখ ব্যারাকপুরে সাংগঠনিক বৈঠক করবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তার আগেই অভিষেকের এই সভার মধ্যে দিয়ে তৃণমূল তাদের শক্তি জাহির করতে চাইছে। মূল লক্ষ্য যে ২০২৪ তার প্রস্তুতি  আজ থেকেই শুরু করতে চাইছে বাংলার শাসক দল।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Abhishek Banerjee, Arjun singh

পরবর্তী খবর