Subhranshu roy : মুকুল পুত্রের কলার টিউন আচ্ছা চালতা হু...! তবে কি বিদায়ের বাঁশি বাজল?

বিদায়ের ধ্বনি কি কলার টিউনে? Photo : File Photo

রাজনৈতিক অবস্থান নিয়ে জল্পনা আরও বাড়িয়ে দিলেন বিজেপির (bjp) সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ের (Mukul roy) পুত্র শুভ্রাংশু রায় (Subhranshu roy)। আত্ম সমালোচনার প্রয়োজনের কথা বলার পর তাঁর কলার টিউনে (caller tune) এবার বিদায়ের সুর।

  • Share this:

    #কলকাতা : নিজের রাজনৈতিক অবস্থান নিয়ে জল্পনা আরও বাড়িয়ে দিলেন বিজেপির (bjp) সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ের (Mukul roy) পুত্র শুভ্রাংশু রায় (Subhranshu roy)। আত্ম সমালোচনার প্রয়োজনের কথা বলার পর তাঁর কলার টিউনে (caller tune) এবার বিদায়ের সুর। আর সেই নতুন সুরেই নতুন করে জমে উঠেছে জল্পনা। তবে কী বিজেপি ছাড়ছেন শুভ্রাংশু? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে রাজ্য রাজনীতির অলিন্দে।

    বিধানসভা ভোটে বাবা মুকুল রায় জয়ী হলেও বিজেপির টিকিটে পরাজিত প্রার্থী শুভ্রাংশু রায়। আগেও গত অক্টোবরে ফেসবুক পোস্ট করে জল্পনা বাড়িয়েছিলেন তিনি। সেখানে তিনি বলেছিলেন এবার রাজনীতি থেকে অবসর নিলে কেমন হয়? বিজেপিতে থাকলেও, সেই সময় গুরুত্বপূর্ণ পদে তিনি ছিলেন না। ফলে তাঁর সেই ফেসবুক পোস্ট নিয়ে সেই সময় প্রশ্ন উঠেছিল রাজনৈতিক মহলে।

    এবার ফের একবার ফেসবুকেই জল্পনা উস্কেছেন মুকুল-পুত্র। গত সপ্তাহেই তাঁর 'আত্ম সমালোচনার প্রয়োজন আছে'-ফেসবুক পোস্ট ঘিরে বেশ চাঞ্চল্য ছড়ায়। তিনি সেই পোস্টে বলেছিলেন, "জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্ম সমালোচনা করা বেশি প্রয়োজন।" এরপরেই শনিবার রাতে আলোড়ন ফেলে দেয় তাঁর ফেসবুক পোস্ট। তাঁর মন্তব্যকে যথারীতি সমর্থনও করে তৃণমূল কংগ্রেস।

    এবার নতুন করে জল্পনা ছড়িয়েছে শুভ্রাংশু রায়ের কলার টিউন। বীজপুরের প্রাক্তন এই বিধায়ককে ফোন করলেই শোনা যাচ্ছে 'আচ্ছা চলতা হুঁ, দুয়াঁও মে ইয়াদ রাখনা।' প্রসঙ্গত এই গানই করণ জোহর পরিচালিত, রণবীর কাপুর এবং অনুষ্কা শর্মা অভিনীত 'অ্যায় দিল হ্যায় মুশকিল' ছবির গান। যদিও এব্যাপারে শুভ্রাংশু রায় কোনও উত্তর দিতে চাননি। সাধারণভাবে কোনও ব্যক্তি নিজের ভাল লাগা কিংবা মানসিক অবস্থা অনুযায়ী কলার টিউন সেট করে থাকেন। ফলে মুকুল রায়ের পুত্র বিজেপি ছাড়ছেন কিনা সেই জল্পনা আরও তীব্র হয়ে উঠতে শুরু করেছে এই কলার টিউনে।

    ২০১১-র পরে ২০১৬ সালেও বীজপুর কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন শুভ্রাংশু রায়। তাঁর বাবা বিজেপিতে যোগ দিলেও, তিনি তখন বিজেপিতে যোগ দেননি। তবে তৃণমূলে সেই সময় অপমানের কথা এইভাবেই ভাসিয়ে দিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। পরে ২০১৯-এর লোকসভা নির্বাচনের পরে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেন সেই মুকুল পুত্রই। এবার বীজপুরে তাঁকে প্রার্থীও করে বিজেপি। কিন্তু তৃণমূল প্রার্থী সুবোধ অধিকারীর কাছে তিনি হেরে যান।

    যদিও শনিবার রাতে শুভ্রাংশুর ফেসবুক পোস্টকে বিশেষ আমল দিতে রাজি হয়নি বিজেপি। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন কারও ব্যক্তিগত কোনও মত থাকতেই পারে, তাতে কে কী পোস্ট করল তাতে কিছু যায় আসে না। দিলীপ ঘোষ আরও বলেছিলেন, লক্ষ লক্ষ লোক এসেছেন, দু-একজন যাবেন, এটা কোনও ব্যাপার নয়। বিজেপির মতো শৃঙ্খলাবদ্ধ দলে তৃণমূলের নেতাদের টিকে থাকা কঠিন বলেও মন্তব্য করেন দিলীপ।

    Published by:Sanjukta Sarkar
    First published: