• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • 24 PARGANAS BARASAT BENGALI YOUTH IN AFGHANISTAN WEST BENGAL GOVERNMENT WRITES LETTER TO CENTRE ON MORETHAN 200 PEOPLE SB

Bengali in Afghanistan: আফগান প্রান্তরে আটকে বারাসাতের শুভঙ্কর, বাড়িতে ফোন করে যা বললেন....

শুভঙ্কর তালুকদার

Bengali in Afghanistan: আফগানিস্তান থেকে শুভঙ্কর জানিয়েছে, সে নিরাপদে আছে, বিমান যোগাযোগ পাওয়া যাচ্ছে না বলে ভারতে ফেরার কোন সঠিক দিন বলতে পারছে না।

  • Share this:

#বারাসাত: আফগানিস্তান কাজে গিয়ে আটকে পড়েছে বারাসত নপাড়ার বাসিন্দা শুভঙ্কর তালুকদার। পরিবার দুশ্চিন্তায় থাকলেও ছেলের সাথে কথা হওয়ায় কিছুটা দুশ্চিন্তামুক্ত তাঁরা। কর্মক্ষেত্রে তাঁর আফগানিস্তানে যাওয়া, আর তারপরেই এই দুর্ঘটনা। বাবা স্বপন তালুকদার জানান, তাঁর সঙ্গে বুধবার অর্থাৎ আজ সন্ধ্যায় কথা হয়েছে ছেলে শুভঙ্করের। সে নিরাপদে আছে, বিমান যোগাযোগ পাওয়া যাচ্ছে না বলে ভারতে ফেরার কোন সঠিক দিন বলতে পারছে না।

তবে বিমান চলাচল ঠিকঠাক শুরু হলেই শুভঙ্কর বাড়ি ফিরতে পারবে। আফগানিস্তানে একসঙ্গে তাঁরা ৫০ থেকে ৬০ জন আছেন,যাদের মধ্যে অধিকাংশই ভারতীয়। দেশের প্রধানমন্ত্রীর উপরে অগাধ বিশ্বাস স্বপন বাবুর। ছেলে আমেরিকান কোম্পানিতে কাজ করে। চার মাস হল শুভঙ্কর গেছে আফগানিস্তানে, তারই মধ্যে এই ঘটনা। ছেলের দুশ্চিন্তায় মা ভেঙে পড়েছে, ছেলে যতক্ষণ না ফিরছে দুশ্চিন্তার মধ্যে রয়েছে।

তবে বাবা মা-র এতটুকু শান্তি, ছেলে নিরাপদে আছে। তবে ঠিকমত খাওয়া হচ্ছে না, কিছুই ওখানে পাওয়া যাচ্ছে না বলে জানান শুভঙ্কর। তবে এখনও পর্যন্ত প্রশাসনের তরফ থেকে পরিবারের সাথে কেউ যোগাযোগ করেনি। শুভঙ্কর জানিয়েছে বিমান পেলেই সে বাড়ি ফিরবে, দুদিন লাগতে পারে আবার তা দশদিনও লাগতে পারে। আগামী ২৪ তারিখ বিমান পাওয়ার একটা সম্ভাবনা আছে বলে জানিয়েছে শুভঙ্কর।

তবে শুধু শুভঙ্কর নয়, আফগানিস্তানে আটকে রয়েছে বাংলার ২০০ জনের বেশি। তা নিয়ে বিদেশ মন্ত্রককে চিঠি লিখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুখ্যমন্ত্রী বলেন, দার্জিলিং, কার্শিয়াং এবং তরাইয়ের কয়েকজন আফগানিস্তানে আটকে আছেন। তাঁদের দ্রুত ফিরিয়ে আনার জন্য বিদেশ মন্ত্রককে চিঠি লিখবেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে রাজ্যের ২০০ জনের বেশি মানুষ আটকে আছেন বলে জানতে পেরেছে নবান্ন।

রাজর্ষি রায়

Published by:Suman Biswas
First published: