Union
Budget 2023

Highlights

হোম /খবর /দক্ষিণ ২৪ পরগনা /
পর্যটকদের উপচে পড়া ভিড়, করোনা সংক্রমণ রোধে তৎপর নামখানা প্রশাসন

South 24 Parganas Corona News- পর্যটকদের উপচে পড়া ভিড়, করোনা সংক্রমণ রোধে তৎপর নামখানা প্রশাসন

পর্যটন কেন্দ্রগুলিতে মানুষের উপচে পড়া ভিড়

পর্যটন কেন্দ্রগুলিতে মানুষের উপচে পড়া ভিড়

পর্যটন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়, করোনা সংক্রমণ রোধে তৎপর প্রশাসন

  • Share this:

#দক্ষিণ ২৪ পরগনা: কলকাতা থেকে মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই পৌঁছে যাওয়া যায় বকখালি পর্যটন কেন্দ্রে। ডিসেম্বর মাস থেকেই বকখালিতে শুরু হয় পর্যটকদের আনাগোনা। গত দু'বছর করোনার সংক্রমনের জন্য পর্যটকদের ভাটা পড়েছিল বকখালিতে। কিন্তু এইবছর কিছুটা হলেও করোনা সংক্রমনের গ্রাফ নিম্নমুখী ছিল ডিসেম্বর মাসের ২০ তারিখ পর্যন্ত। কিন্তু ছন্দ পতন হল ডিসেম্বরের ২৫ তারিখ এর পর থেকে। বড়দিনের ছুটিতে রাজ্যের বিভিন্ন পর্যটক কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়ের পর থেকেই করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী।

এহেন পরিস্থিতিতে পর্যটকদের উপচেপড়া ভিড়-এর হাত থেকে রেহাই পায়নি অন্যতম পর্যটন কেন্দ্র বকখালি (South 24 Parganas Corona News)। বড়দিনের ছুটি কাটাতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে এসেছে বকখালিতে। মেতে উঠেছে চড়ুইভাতির আমেজে। রাজ্যে যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, তাতে ইতিমধ্যেই চিন্তার ভাঁজ ফেলেছে প্রশাসনিক স্তরে। স্বাস্থ্য দফতরের সূত্রে খবর, আগামী এক সপ্তাহের মধ্যে রাজ্যে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ। রাজ্য সরকারের পক্ষ থেকে করোনার স্বাস্থ্যবিধির কথা মেনে চলার কথা বলা হচ্ছে বারংবার। তাই দক্ষিণ ২৪ পরগনার নামখানার বিভিন্ন পর্যটক কেন্দ্রগুলিতে করোনা সংক্রমণ রুখতে এবার কড়া পদক্ষেপ নিল ব্লক প্রশাসন (South 24 Parganas Corona News)।

নামখানা ব্লক প্রশাসন সূত্রে খবর, নামখানার ব্লকের মৌসুনি দ্বীপ, হেনরি আইল্যান্ড, বকখালি পর্যটন কেন্দ্র গুলিতে এই মরশুমে বহু পর্যটক ভিড় জমাচ্ছেন (South 24 Parganas Corona News)। এই ছবি দেখে, করোনা সংক্রমণ রোধ করা কতটা সম্ভবপর হবে, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে স্থানীয় প্রশাসন। নামখানা বিডিও শান্তনু সিংহ ঠাকুর বলেন, "বড়দিন থেকে পয়লা জানুয়ারি পর্যন্ত রাজ্যের পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু বকখালি, মৌসুনি দ্বীপ, হেনরি আইল্যান্ডে পর্যটকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। করোনা সংক্রমণ রুখতে ইতিমধ্যেই কড়া পদক্ষেপ নিয়েছে প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি হোটেল মালিকদের সতর্ক করা হয়েছে, যে ডাবল ডোজের ভ্যাকসিনেশনের সার্টিফিকেট ছাড়া কোন পর্যটকদের হোটেলের ঢোকার অনুমতি দেওয়া যাবে না। বকখালি সৈকত ও নামখানার বিভিন্ন জায়গায় আর.টি.পি.সি.আর করোনা টেস্টের জন্য সেন্টার খোলা হয়েছে। বিভিন্ন পর্যটক কেন্দ্রগুলিতে পুলিশ ও প্রশাসনের যৌথ উদ্যোগে পর্যটকদের মাস্ক ব্যবহার করার জন্য মাইকিং এর মাধ্যমে প্রচার চালানো হচ্ছে। মাস্ক ছাড়া পর্যটকদের সমুদ্র সৈকতে ভ্রমন করার ওপরও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।"প্রশাসনের কড়া নজরদারির পরেও কি আদেও আটকানো যাবে করোনা তৃতীয় ঢেউকে! প্রশ্ন তুলছে বিশেষজ্ঞরা।

Rudra Narayan Roy
Published by:Samarpita Banerjee
First published:

Tags: Bokkhali, Corona fear, Namkhana, South 24 Parganas news