হোম /খবর /পুরুলিয়া /
শহরের যেখানে সেখানে পড়ে থাকে ময়লা আবর্জনা! এটাই ঝালদার বাস্তব চিত্র

Purulia News: ডাম্পিং গ্রাউন্ড না থাকায় শহরের যত্রতত্র পড়ে থাকছে ময়লা, সমস্যায় ঝালদার মানুষ

X
title=

ন্যাশনাল ট্রাইবুনালের কড়া নির্দেশ আছে, পুর এলাকায় যত্রতত্র আবর্জনা বা জঞ্জাল পড়ে থাকলে পুরসভাকে তার জন্য জরিমানা দিতে হবে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

পুরুলিয়া: গত বছর পুর নির্বাচনের পর ঝালদা পুরসভার দখল নিয়ে বহু ঘটনার সাক্ষী থেকেছে বাংলার মানুষ। কংগ্রেস ও তৃণমূলের মধ্যে বহু টানাটানি হয়েছে। এমনকি পুরসভা কারা পরিচালনা করবে তা নিয়ে হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছে মামলা। শেষ পর্যন্ত আদালতের নির্দেশে ঝালদায় পুর বোর্ড গঠন করেছে কংগ্রেস। রাজ্যের এই একটিমাত্র পুরসভাতেই ক্ষমতায় আছে তারা। কিন্তু সেই ঝালদার পুর পরিসেবা নিয়েই এবার বড়সড় প্রশ্নচিহ্ন উঠে গেল। যত্রতত্র নোংরা আবর্জনা পড়ে থাকায় নাভিশ্বাস ওঠার জোগাড় ঝালদাবাসীর। উপযুক্ত জায়গা ও পরিকল্পনার অভাবে শহরের যত্রতত্র আবর্জনা পড়ে থাকছে। এতে ক্ষোভ বাড়ছে মানুষের মনে। বারবার দাবি জানানো সত্ত্বেও তৈরি হয়নি ডাম্পিং গ্রাউন্ড। আর তার ফলেই শহরের যত্রতত্র ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকছে নোংরা আবর্জনা।

ন্যাশনাল ট্রাইবুনালের কড়া নির্দেশ আছে, পুর এলাকায় যত্রতত্র আবর্জনা বা জঞ্জাল পড়ে থাকলে পুরসভাকে তার জন্য জরিমানা দিতে হবে। কিন্তু দেখা যাচ্ছে সেই নির্দেশিকাও ঘুম ভাঙাতে পারেনি ঝালদার পুরকর্তাদের। ঝালদাবাসীর এই সমস্যা নিয়ে তৃণমূলের জেলা সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, যেভাবে কাজ হওয়ার কথা ছিল সেইভাবে কাজ হয়নি। অন্যান্য পুরসভার তুলনায় কংগ্রেস পরিচালিত ঝালদা পুরসভা এই জায়গায় অনেকটাই পিছিয়ে আছে। কোনও কাজেই এখানে ঠিকভাবে হয় না।

আরও পড়ুন: একই রুট দিয়ে বারবার কাঠ পাচার, অতিষ্ঠ হয়ে উঠেছেন বন কর্তারা

ডাম্পিং গ্রাউন্ড না থাকা এবং আবর্জনার এই সমস্যা নিয়ে সুর চড়িয়েছে বিজেপি নেতৃত্ব। বিজেপির ঝালদা শহর মণ্ডলের সভাপতি বিজয় ভকত বলেন, পুরসভা দখলকে কেন্দ্র করে শাসক-বিরোধী দলগুলির মধ্যে দ্বন্দ্বের কারণে এই দশা হয়েছে। ‌ ক্ষমতা হাতে পেলেই জনগণের সুবিধা-অসুবিধার কথা ভুলে যায় এই দলগুলো।

এদিকে ঝালদা পুরসভার উপ পুরপ্রধান পূর্ণিমা কান্দু বলেন, ডাম্পিং গ্রাউন্ডের বিষয়টি নিয়ে আলোচনা চলছে। খুব শীঘ্রই এ বিষয়ে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা হবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Dumping ground, Garbage, Jhalda, Purulia news