হোম /খবর /পূর্ব মেদিনীপুর /
কলকাতার পর এবার তমলুকে ব‌ইমেলা, বইপ্রেমীদের উৎসাহ চমকে দেবে

East Medinipur News: তাম্রলিপ্ত বইমেলায় উপচে পড়ছে বইপ্রেমীদের ভিড়, চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত

X
title=

তমলুক শহরের শুরু হয়েছে তাম্রলিপ্ত বইমেলা। প্রথম দিন থেকেই উপচে পড়ছে বইপ্রেমীদের ভিড়। আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই বইমেলা

  • Share this:

পূর্ব মেদিনীপুর: শুরু হয়েছে তাম্রলিপ্ত বইমেলা। তমলুক শহরের এই বইমেলার উদ্বোধনের দিনই স্টলে স্টলে উপচে পড়ে সাধারণ মানুষের ভিড়। এবারের বইমেলার উদ্বোধন করেন কথাসাহিত্যিক অনিতা অগ্নিহোত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপার অমরনাথ কে সহ পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সম্পাদক ও সভাপতি এবং তাম্রলিপ্ত পুরসভার পুরপ্রধান। এই বইমেলা আগের থেকে কলেবরে অনেকটাই বেড়েছে। বইমেলা উদ্বোধনের আগে সাধারণ মানুষ, বইপ্রেমী ও ছাত্র-ছাত্রীদের নিয়ে তমলুক শহরে বের হয়েছিল একটি বর্ণাঢ্য শোভাযাত্রা।

'বই পড়ি আনন্দে, জীবন গড়ি ছন্দে' এই থিমেই চতুর্থ বারের তাম্রলিপ্ত বইমেলা আয়োজন করা হয়েছে। মঙ্গলবার বইমেলা উদ্বোধনের আগে দুপুর দুটো থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শহর পরিক্রম করে। বইমেলা চলবে ১৪ ফেব্রুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন দুপুর ১ টা থেকে রাত্রি ৯ টা পর্যন্ত বইমেলার স্টলগুলি খোলা থাকবে। গতবারের তুলনায় স্টলের সংখ্যা বেড়েছে। গতবার স্টলের সংখ্যা ছিল ৩৯ টি, এবার তা বেড়ে হয়েছে ৫৩ টি।

আরও পড়ুন: রাজ্যের শিক্ষা দুর্নীতি, দেশের সম্পদ বন্টনে অসাম্য উঠে এল যেমন খুশি সাজো প্রতিযোগিতায়

বইমেলার মঞ্চে প্রতিদিনই নানান ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান ও সেমিনার আয়োজিত হবে। এছাড়াও বইমেলায় সাহিত্য সভা অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি। মেলায় আসা বইপ্রেমী সাধারণ মানুষ জানিয়েছেন, 'মোবাইল ইন্টারনেট যুগে ই-বুক থেকে বই পড়া সহজ হয়েছে। কিন্তু ই-বুক কখনওই কাগজে ছাপা বইয়ের জায়গা নিতে পারে না। ছাপা বই পড়লে আমাদের মনন, চিন্তন এবং কল্পনা শক্তি অনেকটাই বাড়ে।' তমলুক শহরের এই বইমেলায় প্রথম দিন থেকেই স্টলে স্টলে বইপ্রেমী মানুষদের ভিড়। বইমেলা কমিটি আশাবাদী শেষবারের তুলনায় এবার বইয়ের বিক্রি অনেকটাই বাড়বে।

সৈকত শী

Published by:Kaustav Bhowmick
First published:

Tags: Book fair, Kolkata Book fair