Home /News /purba-medinipur /
Purba Medinipur: যাত্রী-স্বাচ্ছন্দের জন্য হলদিয়ায় তৈরি হচ্ছে সেন্ট্রাল বাস স্ট্যান্ড

Purba Medinipur: যাত্রী-স্বাচ্ছন্দের জন্য হলদিয়ায় তৈরি হচ্ছে সেন্ট্রাল বাস স্ট্যান্ড

title=

অন্যান্য জেলার ক্ষেত্রে লোকাল ট্রেন যদি লাইফ লাইন হয়, কিন্তু পূর্ব মেদিনীপুর জেলার জন্য তা আলাদা। পূর্ব মেদিনীপুর জেলার সবচেয়ে বড় ভরসা বাস।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর: অন্যান্য জেলার ক্ষেত্রে লোকাল ট্রেন যদি লাইফ লাইন হয়, কিন্তু পূর্ব মেদিনীপুর জেলার জন্য তা আলাদা। পূর্ব মেদিনীপুর জেলার সবচেয়ে বড় ভরসা বাস। তাতে হলদিয়া শিল্পাঞ্চল শহর হোক বা জেলার অন্যান্য প্রান্ত প্রতিটি ক্ষেত্রেই বাস এক অপরিহার্য গণ পরিবহনের মাধ্যম। একাধারে শিল্পাঞ্চল শহর অন্যদিকে বন্দর ফলে কাজের সূত্রে হলদিয়া প্রতিদিন বহু মানুষ আসেন পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন প্রান্তের পাশাপাশি অন্যান্য জেলা থেকে। এছাড়া হলদিয়ার মানুষজন তো আছেই। প্রত্যেকেরই যাতায়াতের জন্য বড় ভরসা বাস। কিন্তু এতদিন পর্যন্ত হলদিয়ায় কোন সেন্ট্রাল বাস স্ট্যান্ড না হওয়ায় শীত গ্রীষ্ম ও বর্ষায় সমস্যার সম্মুখীন হতে হয় বাস যাত্রীদের। অবশেষে নিত্যযাত্রীদের দুর্ভোগের দিন শেষ হতে চলেছে।

    হলদিয়ায় অত্যাধুনিক মানের সেন্ট্রাল বাস স্ট্যান্ড গড়ে তোলার কাজ শুরু হল। হলদিয়া রিফাইনারী এবং হলদিয়া পৌরসভার যৌথ উদ্যোগে প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক মানের সেন্ট্রাল বাসস্ট্যান্ড নির্মাণ কার্যের কাজ উদ্বোধন হল। হলদিয়ার পৌরপিতা সুধাংশু শেখর মন্ডল বলেন প্রায় শতাধিক বাস থাকবে এখানে, তৎসহ ড্রাইভার, এবং যাত্রীদের থাকার সুব্যবস্থা থাকছে এই বাসস্ট্যান্ডে।

    আরও পড়ুনঃ প্লাস্টিক দূষণ রোধে পথনাটক আয়োজন করল কলেজ পড়ুয়ারা

    ৬ থেকে ৭ মাসের মধ্যে তৈরি হয়ে যাবে এই স্ট্যান্ড।এছাড়াও এখানে তৈরি হবে একটি রেস্টুরেন্ট, যেখানে যাত্রীরা খাওয়া দাওয়া ও করতে পারবেন, এবং সবচেয়ে বেশি উপকৃত হবেন ছোটখাটো দোকানদাররা, কেন না এই পরিসরে তাদের জীবিকা নির্বাহ করতে সুবিধে হবে। সব মিলিয়ে সেন্ট্রাল বাস স্ট্যান্ড নির্মাণ কাজ শেষ হলে হলদিয়ার মানুষের উপকার হবে।

    Saikat Shee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Haldia, Purba medinipur

    পরবর্তী খবর