Home /News /purba-medinipur /
Purba Medinipur: বিশ্ব খাদ্য সুরক্ষা দিবসে দীঘায় খাদ্য সুরক্ষা দফতরের অভিযান

Purba Medinipur: বিশ্ব খাদ্য সুরক্ষা দিবসে দীঘায় খাদ্য সুরক্ষা দফতরের অভিযান

title=

বিশ্ব খাদ্য সুরক্ষা দিবসে দীঘায় প্রশাসনের অভিযান। ৭ জুন বিশ্ব খাদ্য সুরক্ষা দিবস।

  • Share this:

    পূর্ব মেদিনীপুর: বিশ্ব খাদ্য সুরক্ষা দিবসে দীঘায় প্রশাসনের অভিযান। ৭ জুন বিশ্ব খাদ্য সুরক্ষা দিবস। এদিন রামনগর ১ ব্লক প্রশাসন দীঘা থানা ও দীঘা মোহনা থানার উদ্যোগে ওল্ড দীঘা থেকে নিউ দীঘা পর্যন্ত একাধিক খাবার হোটেল রাস্তার পাশে রেস্টুরেন্ট এমনকি স্ট্রিট ফুডের দোকান গুলোতে হানা দেয় ব্লক প্রশাসনসহ খাদ্য সুরক্ষা দফতরের ইন্সপেক্টর। মূলত বিভিন্ন খাবার দোকান রেস্টুরেন্ট ও হোটেলগুলোতে খাদ্যের গুণগত মান ঠিক আছে কিনা তা যাচাইয়ের কারণেই এই অভিযান চলে। এর পাশাপাশি খাদ্য সুরক্ষা দিবসে রামনগর ১ ব্লক প্রশাসনের উদ্যোগে খাবার সংক্রান্ত বিষয়ে সচেতনতা অভিযান চালানো হয়। ওল্ড দীঘা থেকে শুরু হয়ে গোটা সৈকত সরণি পরিক্রমা করে মিছিল শেষ হয় নিউ দিঘায়। খাদ্য সুরক্ষা দপ্তরের আধিকারিকরা পুলিশ নিয়ে সৈকতের বেশ কয়েকটি দোকান ও রেস্টুরেন্টে গিয়ে খাদ্যের গুণগতমান পরীক্ষা করে দেখেন।

    প্রসঙ্গত দীঘায় বেড়াতে আসা পর্যটকদের কাছে জনপ্রিয় দিঘার সি ফুড, কিন্তু দীঘা জুড়ে বিভিন্ন সি ফুডের দোকান গুলি খাদ্যের গুণগত মান বজায় রাখছে না বলে অভিযোগ ছিল পর্যটকের। বেশ কয়েক জন পর্যটক দীঘায় বেড়াতে এসে কাঁকড়া খেয়ে মারা গেছেন।

    আরও পড়ুনঃ তাম্রলিপ্ত গভর্নমেন্ট মেডিকেল কলেজে পঠন পাঠন শুরু নিয়ে অনিশ্চয়তা

    নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার খাদ্য সুরক্ষা আধিকারিক রণিতা সরকার বলেন, 'মূলত স্ট্রিটফুটের গুণগত মান পরীক্ষা করা হল। খাদ্য সুরক্ষা বিধি মেনে চলতে বলা হয়েছে প্রত্যেককে। অনেক দোকানে দেখা গিয়েছে খাবার তৈরীর উপকরণ হিসাবে খাদ্য সুরক্ষা দফতরের নিয়ম মেনে চলছে না।

    আরও পড়ুনঃ স্নায়ুরোগ দু পায়ে দাঁড়াতে পারে না তিস্তা! মাধ্যমিকে ৬০৯ তার নম্বর

    দোকানের মালিকের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানোর ব্যবস্থা হচ্ছে।' দীঘার পর মন্দারমণিতেও এ ধরণের কর্মসূচি পালন করা হবে বলে জানানো হয়।

    Saikat Shee
    First published:

    Tags: Digha, Purba medinipur

    পরবর্তী খবর