হোম /খবর /পূর্ব মেদিনীপুর /
মাথা আছে লেজ নেই! দিঘায় পাওয়া গেল বিরল মাছ! বয়ে আনছে অশুভ ইঙ্গিত!

Digha News: মাথা আছে লেজ নেই! দিঘায় পাওয়া গেল বিরল মাছ! বয়ে আনছে অশুভ ইঙ্গিত!

X
অদ্ভুত [object Object]

Digha News: এ কেমন মাছ? দিঘায় বিরল মাছ নিয়ে চাঞ্চল্য! জানুন

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

দিঘা: দিঘায় অদ্ভুত দর্শনের মাছ ঘিরে শোরগোল পড়ল। পূর্ব মেদিনীপুর জেলার দিঘা মোহনায় অবস্থিত পূর্ব ভারতের বৃহত্তম সামুদ্রিক মাছ নিলাম কেন্দ্রে অদ্ভুত দেখতে এক সামুদ্রিক মাছের দেখা মিলল। আর এই অদ্ভুত দর্শনের মাছ দেখতে পর্যটক ও স্থানীয়দের মধ্যে হুড়োহুড়ি পড়ে। বিভিন্ন সময় দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রে বিভিন্ন রকমের সামুদ্রিক মাছ উঠে আসে। সম্প্রতিতে বৃহৎ আকারে তেলিয়া ভোলা মাছের দেখা পাওয়া গিয়েছিল দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রে। এবার আর দানব আকৃতির তেলিয়া ভোলা মাছ নয় ছোট গোল আকারের একটি অদ্ভুত দর্শনের মাঝে হুড়হুড়ি পড়ে।

এদিন মৎস্য নিলাম কেন্দ্রে একটি কাটায় এই অদ্ভুত দর্শনের মাছ আসে। স্থানীয় মৎস্যব্যবসায়ীদের থেকে জানা যায় মাছটি সুভাষ সাহুর ট্রলারে ধরা পড়েছে। মাছটি দেখতে গোলাকার। দেখলেই মনে হবে, মাছটির মাথা ও দেহ আছে কিন্তু লেজ নেই। মাছটির মুখের আদল কিছুটা তেলাপিয়ার মত। কিন্তু তেলাপিয়ার থেকে অনেকটাই বড়। মাছটির মুখ খুব ছোট আকারের। স্থানীয় ভাষায় এই মাছটির নাম বৃহন্নলা মাছ। স্থানীয় মৎস্যজীবীদের কাছ থেকে জানা যায় এই মাছ সচরাচর দেখা যায় না।

আরও পড়ুন: পাঁচ হাজার টাকা ঘুষ চাই! না দেওয়ায়, ছাত্রীর সঙ্গে ভয়াবহ ঘটনা ঘটালেন স্কুলের প্রধান শিক্ষিকা!

এই অদ্ভুত দর্শনের মাছ নিয়ে স্থানীয় মৎস্যজীবীদের মধ্যে দু ধরনের মতামত শোনা যায়, কেউ কেউ জানায় এই মাছ খাওয়ার জন্য নয়। আবার কেউ কেউ জানাই এই মাছ ধরা পড়া এক প্রকার অশুভ ইঙ্গিত। মাছ ঘিরে যেই মতবাদ থাকুক না কেন এই অদ্ভুত দর্শনের মাছ দেখতে পর্যটক ও স্থানীয় মানুষজন এবং মৎস্যজীবীদের মধ্যে হুড়োহুড়ি লাগে।

Saikat Shee

Published by:Piya Banerjee
First published:

Tags: Digha, Digha News, Fish