হোম /খবর /পূর্ব মেদিনীপুর /
জেলা পুলিশের উদ্যোগে দিঘায় অনুষ্ঠিত হতে চলেছে বীচ ম্যারাথন প্রতিযোগিতা

Purba Medinipur News: জেলা পুলিশের উদ্যোগে দিঘায় অনুষ্ঠিত হতে চলেছে বীচ ম্যারাথন প্রতিযোগিতা

X
জেলা [object Object]

পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ ও রোড রেস এসোসিয়েশনের উদ্যোগে ২৪ ডিসেম্বর দিঘায় অনুষ্ঠিত হতে চলেছে পূর্ব ভারতের সর্ববৃহৎ বীচ ম্যারাথন প্রতিযোগিতা। এই ম্যারাথন প্রতিযোগিতার ৩২ টি বিভাগের পুরস্কার মূল্য মোট ১০ লক্ষ টাকা।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#তমলুক : পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ ও রোড রেস এসোসিয়েশনের উদ্যোগে ২৪ ডিসেম্বর দিঘায় অনুষ্ঠিত হতে চলেছে পূর্ব ভারতের সর্ববৃহৎ বীচ ম্যারাথন প্রতিযোগিতা। এই ম্যারাথন প্রতিযোগিতার ৩২ টি বিভাগের পুরস্কার মূল্য মোট ১০ লক্ষ টাকা। ১ ডিসেম্বর থেকেই শুরু হয়েছে এই ম্যারাথন প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশন। ২১ কিমি, ১০ কিমি ও ৫ কিমি ম্যারাথন প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন ফী রাখা হয়েছে, ৮০০ টাকা, ৬০০ টাকা ও ৪০০ টাকা।

তবে পূর্ব মেদিনীপুর জেলার খেলাধূলাকে প্রমোটের কারণে জেলার অ্যাথলেটিকদের জন্য সমস্ত ক্যাটাগরিতে রেজিস্ট্রেশন ফী রাখা হয়েছে, ৩০০ টাকা। এই ম্যারাথন প্রতিযোগিতা আয়োজন হবে দিঘায়। নির্দিষ্ট একটি ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন কিংবা অফলাইনে দিঘা বীচ ম্যারাথন প্রতিযোগিতার জন্য নাম নথিভুক্ত করা যাবে।

ওয়েবসাইট হল : http://www.dighabeachmarathon.in

  

তাছাড়া জেলার বাসিন্দা হিসেবে আগ্রহীরা নিকটবর্তী থানাতে বা ট্রাফিক কিয়স্ক গিয়েও নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন। এক্ষেত্রে ১৮ থেকে ৪৫ ঊর্ধ্ব মোট তিনটি বিভাগে মহিলা এবং পুরুষদের পৃথক পৃথক ভাবে এই ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। যেখানে ২১ কিমি, ১০ কিমি, ও ৫ কিমি এই প্রতিযোগিতার ৩২ টি বিভাগ মিলিয়ে মোট সর্বসাকুল্যে পুরস্কার মূল্য হিসেবে প্রায় ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছে জেলা পুলিশ প্রশাসন।

আরও পড়ুনঃ বিডিও'র সঙ্গে দেখা করলেন তমলুক ব্লকের ১২ জন পঞ্চায়েত প্রধান

এ বিষয়ে জেলা পুলিশ সুপার অমরনাথ কে বলেন, নো প্লাস্টিক, নো পলিউশন, রান ফর বিচ প্রটেকশন - এই বার্তাকে সামনে রেখে ২৪ ডিসেম্বর শনিবার দিঘায় এই প্রথম আয়োজন করা হচ্ছে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। ২৩ ডিসেম্বর পর্যন্ত অফলাইন এবং অনলাইন দুই মাধ্যমে আগ্রহীরা এই ম্যারাথন প্রতিযোগিতায় নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন। এছাড়াও জেলার বাসিন্দাদের জন্য বিভিন্ন থানার পাশাপাশি দিঘাতে স্পট রেজিস্ট্রেশনেরও সুযোগ থাকছে। মূলত দিঘা সমুদ্র সৈকতকে প্লাস্টিক মুক্ত রাখা এবং পূর্ব মেদিনীপুর জেলার খেলাধুলার পরিকাঠামো গড়ার প্রাথমিক উদ্যোগ হিসাবে এই বীচ ম্যারাথন অনুষ্ঠিত হবে।

Saikat Shee
Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Digha, Purba medinipur