Home /News /purba-medinipur /
Purba Medinipur: দিঘায় নুলিয়াদের তৎপরতায় প্রাণ বাঁচল একই পরিবারের তিনজনের!

Purba Medinipur: দিঘায় নুলিয়াদের তৎপরতায় প্রাণ বাঁচল একই পরিবারের তিনজনের!

নুলিয়ারা উদ্ধারের পর ওই দম্পতি। 

নুলিয়ারা উদ্ধারের পর ওই দম্পতি। 

নুলিয়াদের তৎপরতায় প্রাণ বাঁচল একই পরিবারের তিনজনের। পূর্ণিমার ভরা কটালের জোয়ারের কারণে এমনিতেই উত্তাল সমুদ্র। তার ওপর ঝড়ো বাতাস। দিঘায় শেষ দুদিন থেকে শুরু হয়েছে জলোচ্ছ্বাস।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর : নুলিয়াদের তৎপরতায় প্রাণ বাঁচল একই পরিবারের তিনজনের। পূর্ণিমার ভরা কটালের জোয়ারের কারণে এমনিতেই উত্তাল সমুদ্র। তার ওপর ঝড়ো বাতাস। দিঘায় শেষ দুদিন থেকে শুরু হয়েছে জলোচ্ছ্বাস। গার্ড ওয়াল টপকে জল এসে ঢুকেছে দিঘায় সৈকত সরণী সংলগ্ন দোকান ঘর ও বেশ কিছু হোটেলে। এদিন অর্থাৎ শুক্রবার ঝড় বাতাসের কারণে উত্তাল সমুদ্র। জোয়ারের সময় তীব্র জলোচ্ছ্বাস দেখা যায়। জলোচ্ছ্বাস গার্ড ওয়াল টপকে সৈকত সরণীতে আছড়ে পড়ছে। সমুদ্রের এই ভয়ংকর রূপ সৌন্দর্য দেখতে দিঘায় পাড়ি জমিয়েছে বহু পর্যটক। সৌন্দর্য ততক্ষণ উপভোগ্য যতক্ষণ কোনো কিছু বিপদ না ডেকে আনছে। কিন্তু সমুদ্রের এই ভয়ংকর সৌন্দর্য রূপ দেখতে এসে আরেকটু হলেই মৃত্যুর মুখে পড়তে হয়েছিল উত্তর ২৪ পরগনার কন্যা শিশুসহ এক দম্পতিকে। এই যাত্রায় নুলিয়াদের তৎপরতায় উত্তাল সমুদ্রে চালিয়ে যাওয়ার আগেই উদ্ধার করল তারা। গুরু পূর্ণিমার ভরা কটালের কারণে বুধবার থেকেই উত্তাল সমুদ্র। বেড়েছে জলের স্তর। সেই সঙ্গে ঝড় হওয়ার কারণে জলোচ্ছ্বাস আছড়ে পড়ছে সৈকত সরণীতে।

    গার্ড ওয়াল টপকে দিঘা সহ পূর্ব মেদিনীপুর জেলার উপকূলবর্তী অঞ্চলে সমুদ্রের নোনা জল ঢুকছে জোয়ারের সময়। একদিকে ভরা কটাল অন্যদিকে ঝড়ো হওয়ার কারণে সমুদ্র উত্তাল থাকার জন্য কলকাতা আবহাওয়া অফিস থেকে মৎস্যজীবীদের ১৫ জুলাই অর্থাৎ শুক্রবার রাত্রি পর্যন্ত সমুদ্রের মৎস্য শিকারে নিষেধাজ্ঞা জারি হয়েছে আগেই। সেই সঙ্গে দীঘা মন্দারমনি শংকরপুর সহ পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র সৈকত পর্যটন কেন্দ্রে পর্যটকদের সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে ওল্ড দিঘা থেকে নিউ দিঘা পর্যন্ত মাইকিং করে সমুদ্র উত্তাল থাকার সতর্কবার্তা জারি করা হয়েছে।

    আরও পড়ুনঃ কৃত্রিম অঙ্গ প্রতিস্থাপন শিবির আয়োজনের মাধ্যমে হল দুর্গাপূজার সূচনা পর্ব

    একদিকে ভরা কোটাল অন্যদিকে ঝড়ো হাওয়ায় উত্তাল সমুদ্রের রূপ সৌন্দর্য উপভোগ করতে দিঘায় এসেছে বহু পর্যটক। দিঘা সৈকত সরণীতে দাঁড়িয়ে জলোচ্ছ্বাস উপভোগ করছে পর্যটকেরা। এরকমই জলোচ্ছ্বাস উপভোগ করতে গিয়ে বিপদের মুখে পড়ল উত্তর ২৪ পরগনার দেগঙ্গার বাসিন্দা দম্পতি। উত্তর চব্বিশ পরগনা জেলার দেগঙ্গা থানার দক্ষিণ কচু চৌকিপোতা এলাকা থেকে দিঘা বেড়াতে এসেছিলেন আসাদুল মন্ডল, স্ত্রী শাবানা বিবি ও চার বছরের কন্যা রেশমি খাতুন কে নিয়ে।

    আরও পড়ুনঃ পর্যাপ্ত বৃষ্টির অভাব! আমন ধানের বীজতলা তৈরি করতে বিপাকে চাষিরা

    এদিন দুপুরে ওল্ডদিঘায় গার্ড ওয়ালের উপর বসে জলোচ্ছ্বাসে মেতে ছিলেন। প্রবল জলোচ্ছ্বাসের সময় হঠাৎ ছিটকে গার্ড ওয়াল থেকে উত্তাল সমুদ্রে পড়ে যান তিনজনই এবং বিশাল বড় ঢেউয়ের মধ্যে তলিয়ে যেতে থাকেন। নুলিয়ারা দেখতে পেয়ে ঝাঁপিয়ে পড়ে শিশু এবং মা-বাবা তিনজনকেই উদ্ধার করে। দিঘা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। নুলিয়াদের তৎপরতায় এ যাত্রায় প্রাণ বাঁচল শিশু কন্যা সহ ওই দম্পতির।

    Saikat Shee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Digha, Purba medinipur

    পরবর্তী খবর