Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: আইএসসি পরীক্ষায় জোড়া সাফল্য পূর্ব বর্ধমানে

Purba Bardhaman: আইএসসি পরীক্ষায় জোড়া সাফল্য পূর্ব বর্ধমানে

২৪ জুলাই রবিবার ফল প্রকাশ হল ISC (আইএসসি) পরীক্ষার। পরীক্ষায় জোড়া সাফল্য এল পূর্ব বর্ধমানে। একই স্কুল থেকে সর্ব ভারতীয় স্তরে সম্ভাব্য দ্বিতীয় স্থান অধিকার করেছে দুই ছাত্রী।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : ২৪ জুলাই রবিবার ফল প্রকাশ হল ISC (আইএসসি) পরীক্ষার। পরীক্ষায় জোড়া সাফল্য এল পূর্ব বর্ধমানে। একই স্কুল থেকে সর্ব ভারতীয় স্তরে সম্ভাব্য দ্বিতীয় স্থান অধিকার করেছে দুই ছাত্রী। বর্ধমানের হলি রক স্কুলের ছাত্রী পুষ্পিতা নাহা ও রায়েশা পারভীন যুগ্মভাবে সম্ভাব্য দ্বিতীয় স্থান অধিকার করেছে। তাদের দুজনেরই প্রাপ্ত নম্বর ৩৯৮। যা ৯৯.৫০ শতাংশ। এই খবরে উচ্ছসিত স্কুলের ছাত্র ছাত্রী থেকে শিক্ষক, শিক্ষিকারাও। পুস্পিতা ও রায়েশার এই সাফল্যে খুশি পরিবারের সদস্যরাও। এই দুই ছাত্রীর মধ্যে রাইসা পারভিন বাজেপ্রতাপপুরের দুবরাজ দিঘি এলাকার বাসিন্দা। অন্যদিকে পুষ্পিতা নাহা জোড়া মন্দির এলাকার বাসিন্দা। রাইসা ও পুষ্পিতার স্বপ্ন ভবিষ্যতে চিকিৎসক হয়ে মানুষের সেবা করা। এদিন রায়েশা পারভীন জানায়, ভবিষ্যতে ডাক্তার হতে চায়। নিট পরীক্ষা দেওয়ায় প্রস্তুতি নিচ্ছে । আগামী বছরই নিট দিতে চায় রায়েশা ।

    অন্যদিকে, পুষ্পিতা নাহা বলে, ভবিষ্যতে মেডিক্যাল নিয়ে পড়তে চায়। গাইনোকোলজিস্ট হওয়ার ইচ্ছা রয়েছে তার। ইতিমধ্যেই প্রবেশিকা পরীক্ষা দিয়েছে । পড়াশোনার পাশাপাশি, গান শুনতে ভালোবাসে পুষ্পিতা । বিশেষ করে রবীন্দ্র সংগীত শুনতে বেশি পছন্দ করে সে।

    আরও পড়ুনঃ উপপ্রধানকে মারধর ও সরকারি সম্পত্তি ভাঙচুরের অভিযোগে গ্রেফতার ১৫

    স্কুলের প্রিন্সিপ্যাল স্বর্ণাভ সাকসেনা জানান, দুজন ছাত্রীই ছোট থেকে এই স্কুলে পড়াশোনা করছে। এরআগেও ভালো রেজাল্ট করে এসেছে এই দুজনের। ফলে এই পরীক্ষাতেও ভাল ফল হবে পুষ্পিতা ও রায়েশার সেই আশা ছিলই । এর আগেও স্কুল থেকে অনেক ছাত্র ছাত্রী জেলা ও রাজ্যস্তরে জায়গা করে নিয়েছে।

    আরও পড়ুনঃ স্কুলে যাওয়ার পথে হেনস্থার শিকার ছাত্রীরা! পুলিশের দ্বারস্থ সবাই

    তবে জাতীয় স্তরে এই প্রথম দুজন একসঙ্গে জায়গা করে নিল। ফলে গর্বিত গোটা স্কুল। আগামীদিনে আরো উন্নতি করুক পুস্পিতা ও রায়েশাএই কামনা করি । পাশাপাশি স্কুলের অন্য পড়ুয়ারাও এই ছাত্রীদের দেখে অনুপ্রাণিত হবে আরো ভাল রেজাল্ট করার উৎসাহ পাবে।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: ISC, Purba bardhaman

    পরবর্তী খবর