Home /News /purba-bardhaman /
Purba Bardhaman News: বাবা ফল বিক্রেতা, মা গৃহবধূ, যমজ মেয়ে উজ্জ্বল করল বাংলার মুখ

Purba Bardhaman News: বাবা ফল বিক্রেতা, মা গৃহবধূ, যমজ মেয়ে উজ্জ্বল করল বাংলার মুখ

The twin sisters made Burdwan's face shine in the national level yoga competition

The twin sisters made Burdwan's face shine in the national level yoga competition

দিল্লিতে জাতীয় স্তরে যোগা প্রতিযোগিতায় আর্থিক প্রতিকূলতাকে জয় করে বাংলার মুখ উজ্জ্বল করল বর্ধমানের অষ্টম শ্রেণীর দুই ছাত্রী৷

  • Share this:

    #পূর্ব বর্ধমান : ছোটো থেকেই পড়াশোনার পাশাপাশি নাচে পারদর্শী ছিল সঞ্চিতা ও সুস্মিতা দুই যমজ বোন। তবে আর্থিকভাবে সচ্ছ্বল না হওয়ায় নাচ নিয়ে এগোনো সম্ভব হয়নি সুস্মিতা ও সঞ্চিতার। অষ্টম শ্রেণীতে পাঠরত থাকাকালীন দুই বোন স্কুলের যোগা শিক্ষকের হাত ধরে সুযোগ পায় যোগা প্রতিযোগিতায় অংশগ্রহণ করার। আর এর পর থেকেই একের পর এক বেঙ্গল, জাতীয় যোগা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বর্ধমানের গোদা রায় কলোনি ২৬ নং ওয়ার্ডের সুস্মিতা হিরা ও সঞ্চিতা হিরা। শুধু অংশগ্রহণই নয় পুরস্কার জিতেও বাঙলার মুখ উজ্জ্বল করেছে এই দুই যমজ বোন। যা দেখে গর্বিত দুই যমজ বোনের ফল বিক্রেতা বাবা ও গৃহবধূ মা।

    সুস্মিতা ও সঞ্চিতা ভারতী বালিকা বিদ্যালয় এর একাদশ শ্রেণীর ছাত্রী। যোগার পাশাপাশি পড়াশোনাও সমান তালে চালিয়ে যাচ্ছে তারা। সম্প্রতি দিল্লির গাজিয়াবাদে একটি জাতীয় যোগা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সুস্মিতা ও সঞ্চিতা। সেখানে পুরস্কারও জিতেছে তারা। (NYSF) থেকে অর্গানাইজ করা হয়েছিল এই জাতীয় যোগা প্রতিযোগিতা। সেখানেই তিনটি গোল্ড একটা সিলভার একটা ব্রঞ্চ জিতেছে দুই বোন। এই প্রতিযোগিতায় ট্রেডিশনাল ইভেন্টে ( Traditional) সুস্মিতা চতুর্থ হয়ে সঞ্চিতা প্রথম হয়ে সোনা পেয়েছে। রিদিমিক সিঙ্গেল (Rhythmic single) ইভেন্টে সঞ্চিতা প্রথম হয়েছে। রিদিমিক পেয়ার (Rhythmic pair) ইভেন্টে সুস্মিতা ও সঞ্চিতা প্রথম হয়েছে।

    আরও পড়ুন - KL Rahul Wedding: কেএল রাহুলের হবু শ্বশুর ব্যাপক মালদার, ব্যবসা থেকে সম্পত্তি, শুনলে চোখ উঠবে কপালে

    যোগা পুরস্কার প্রাপ্ত সুস্মিতা হিরা জানায়, " যোগা নিয়ে ভবিষ্যতে অনেক দূর এগোতে চাই। শুধু জাতীয় নয় আন্তর্জাতিক স্তরেও যোগা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার জিতে মা বাবার মুখ উজ্জ্বল করতে চাই। পাশাপাশি পড়াশোনাও করে ভবিষ্যতে উন্নতি করতে চাই। "

    আরও পড়ুন - Weather Alert: উত্তাল হবে সমুদ্র, হু হু করে বইবে হাওয়া, মৎস্যজীবীদের জন্য জারি বিশেষ সতর্কতা

    অন্যদিকে সুস্মিত ও সঞ্চিতার মা রীনা হিরা বলেন, " মেয়েদের সাফল্যে আনন্দ তো হয়। কিন্তু আর্থিক ভাবে আমরা দুর্বল তাই বাইরে বাইরে প্রতিযোগিতায় নিয়ে যেতে পারি না। দিল্লির গাজিয়াবাদে যাওয়ার সময় স্থানীয়রা সাহায্য করেছেন, বিধায়ক খোকন দাস সাহায্য করেছেন। আমার দুই মেয়ে নাচেও খুব ভালো। তবে অর্থের অভাবে মেয়েদের নাচ শেখাই বন্ধ করে দিয়েছি।"

    অভাবের মধ্যেও একটু একটু করে ভবিষ্যৎ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে বর্ধমানের যমজ বোন সুস্মিতা ও সঞ্চিতা। এই অভাবী দুই বোনের পাশে দাঁড়িয়েছে অনেকেই।

    Malobika Biswas
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Purba bardhaman, Yoga

    পরবর্তী খবর