Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: বিক্ষোভকারীদের সামলাতে নতুন ব্যারিকেড আনল বর্ধমান জেলা পুলিশ 

Purba Bardhaman: বিক্ষোভকারীদের সামলাতে নতুন ব্যারিকেড আনল বর্ধমান জেলা পুলিশ 

রাজনৈতিক দলেরই হোক বা অন্য কোন বিক্ষোভ কর্মসূচি এছাড়াও যেকোনও ভোটের সময় পূর্ব বর্ধমান জেলা পুলিশের তৎপরতা থাকে নজরকাড়া।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: রাজনৈতিক দলেরই হোক বা অন্য কোন বিক্ষোভ কর্মসূচি এছাড়াও যেকোনও ভোটের সময় পূর্ব বর্ধমান জেলা পুলিশের তৎপরতা থাকে নজরকাড়া। কোনওভাবে যাতে আইনশৃঙ্খলা ব্যাহত না হয় তার জন্য থাকে ব্যাপক পুলিশি ব্যবস্থা। বড় কোনও মিছিল বা জমায়েতকে প্রতিরোধ করতে গার্ড রেল ও বাঁশের ব্যারিকেড দিয়ে গুরুত্বপূর্ন রাস্তা , কোনো বিশেষ স্থানকে সুরক্ষিত করার চেষ্টা করা হয় পুলিশের তরফে। এরপরও বিক্ষোভকারীরা কখনো কখনো পুলিশের ব্যারিকেড ভেঙে ও ব্যারিকেট টপকে চলে আসে নিরাপত্তা বলয়ের মধ্যে। আর তাই এবার বিক্ষোভকারীদের ঠেকাতে সম্পূর্ন লোহার তৈরি উঁচু ব্যারিকেড নিয়ে এল বর্ধমান থানার পুলিশ আধিকারিকরা।

    ব্যারিকেটটি প্রায় ৮ ফুট উচ্চতা বিশিষ্ট, নীল রং করা, একদিক সম্পূর্ন লোহার পাত দিয়ে আটকানো ও অন্যদিকে এই ব্যারিকেডের উপরে ওঠার জন্য দুটো ধাপে লোহার পাত লাগানো ত্রিভুজাকৃতির। এই ব্যারিকেডই এবার বিক্ষোভ ঠেকাতে পুলিশের নয়া ঢাল হতে চলেছে বলে মনে করছেন পুলিশ আধিকারিকরা।

    আরও পড়ুনঃ বিশ্ব জুনসিস দিবসে জলাতঙ্কের টিকা প্রদান বর্ধমানে

    এই অভিনব ব্যারিকেডের একদিকে যেহেতু লোহার প্লেন পাত লাগানো আছে, কোনও খাঁজ নেই, তাই সেদিক দিয়ে বিক্ষোভকারীরা সহজে উপরে উঠে পড়তে পারবে না। ফলে বিক্ষোভকারীদের সামলাতে সুবিধা হতে পারে পুলিশের। এই ব্যারিকেড গুলি সম্পূর্ন লোহার তাই যথেষ্ট ভারী ফলে সহজে ব্যারিকেট ফেলে দেওয়ার সম্ভাবনাও কম।

    আরও পড়ুনঃ হাসপাতালের আগাছা পরিষ্কার করতে উদ্যোগী পুরসভা

    এই লোহার কাঠামো গুলোকে রেখে মাঝামাঝি বরাবর লোহার পাইপ দিয়ে আটকানো থাকবে। ফলে ঠেলে সরানোও রীতিমত কষ্টসাধ্য হবে। বর্ধমান জেলা পুলিশ সূত্রে খবর, আগামীদিনে বাঁশ, রেল গার্ড এর পাশাপাশি এই লোহার ব্যারিকেডকেও কাজে লাগানো হবে। ল অ্যান্ড অর্ডার সামলাতে পর্যাপ্ত পরিমাণ এই ব্যারিকেড মজুদ করার প্রক্রিয়া চলছে। এই ব্যারিকেড গুলি পুলিশের কাজে ঢাল হয়ে দাঁড়াবে।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর