Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: বজ্রপাতে মৃত কৃষক! আহত ১১

Purba Bardhaman: বজ্রপাতে মৃত কৃষক! আহত ১১

title=

পূর্ব বর্ধমান জেলার ভাতার ব্লক জুড়ে বৃষ্টিপাত না হওয়ায় কৃষি কাজ থেমেছিল। ডি.ভি.সি সেচকালের জল আসতেই বৃষ্টিপাত শুরু হয়েছে ভাতার ব্লক জুড়ে।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলার ভাতার ব্লক জুড়ে বৃষ্টিপাত না হওয়ায় কৃষি কাজ থেমেছিল। ডি.ভি.সি সেচকালের জল আসতেই বৃষ্টিপাত শুরু হয়েছে ভাতার ব্লক জুড়ে। বৃষ্টিপাতের সঙ্গে বজ্রপাতের ঘটনা ঘটে। বজ্রপাতের ঘটনায় ১১ জন আহত হলেন ও একজন মারা গেলেন এদিন। ভাতারের খুন্না গ্রামে বজ্রপাতে মারা গেলেন এক, আহত হলেন দুই। মৃত ব্যক্তির নাম, মুন্নি মার্ডি, বয়স ৩০ বছর। তার বাড়ি ভাতারের বামুনারা গ্রামে ।  জানা গিয়েছে, মুন্নি মার্ডি মাঠে ধান রোয়ানোর কাজ করছিলেন। তার সঙ্গে আরও দুজন ছিল তারা দুজন আহত হয়। অপরদিকে, ভাতারের স্বর্ণ চালিতা গ্রামে মাঠের ধান রোয়ান সময় বজ্রপাতে আহত সাতজন। সকলেই চিকিৎসাধীন বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। নতুন গ্রামে বজ্রপাতের ঘটনায় আহত হলেন একজন ও ভাতারের বড় বেলুন গ্রামে বজ্রপাতের ঘটনায় আহত এক।

    সব মিলিয়ে একই দিনে বজ্রপাতের ঘটনায় আতঙ্কিত ভাতার এলাকার বাসিন্দারা। বর্ষাকাল মানেই বৃষ্টি। কৃষিকাজের জন্য মাঠে যাচ্ছেন কৃষকরা। তারপর বজ্রপাতে মৃত্যু হচ্ছে এবং ‘লাশ’ হয়ে অপরের কাঁধে চেপে বাড়ি ফিরছেন। গত কয়েক বছর ধরে এটাই যেন নিয়তি হয়ে উঠেছে গলসী এলাকায়।ক্যালেণ্ডার মেনে সঠিক সময়ে বর্ষাকাল শুরু হলেও গত দু’মাস ধরে পর্যাপ্ত বৃষ্টি নেই ।

    আরও পড়ুনঃ করোনা থেকে রেহাই পেতে শুধু ওষুধ নয়, পরিবেশকে বাঁচাতে বলছেন বিশেষজ্ঞরা 

    এদিকে চাষের সময় চলে যাচ্ছে। সদ্য ছাড়া ডিভিসি ক্যানেলের জল ও সাবমার্সিবেলের জল কিনে যতটুকু সম্ভব ধান পুঁতেছেন গলসী দু ব্লকের বাসিন্দারা। আর সেই ধানের কাজ দেখতে মাঠে যেতেই ঘনিয়ে এল বিপদ। বজ্রপাতে মৃত্যু হল এক জনের। আহত ১১ জন।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর