Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: জামাইষষ্ঠী উপলক্ষে মিষ্টিতে নতুন চমক বর্ধমানে

Purba Bardhaman: জামাইষষ্ঠী উপলক্ষে মিষ্টিতে নতুন চমক বর্ধমানে

title=

হাতে গোনা মাত্র একদিন তারপরই জামাই ষষ্ঠী। শাশুড়ির মন ভালো করতে জামাই বাবা শশুরবাড়ি নিয়ে যাবে আম, কাঠাল, লিচু আর অবশ্যই মিষ্টি। কারণ মিষ্টি ছাড়া কোনও অনুষ্ঠান, ভাবাই যায় না।

  • Share this:

    পূর্ব বর্ধমান: হাতে গোনা মাত্র একদিন তারপরই জামাই ষষ্ঠী। শাশুড়ির মন ভালো করতে জামাই বাবা শশুরবাড়ি নিয়ে যাবে আম, কাঠাল, লিচু আর অবশ্যই মিষ্টি। কারণ মিষ্টি ছাড়া কোনও অনুষ্ঠান, ভাবাই যায় না। ফলে মিষ্টি মাস্ট। আর জামাই ষষ্ঠীতেও জামাই এর হাতে মিষ্টি না দেখলে যেন শাশুড়ির মুখ ভার। রাত পোহালেই জামাই ষষ্ঠী। বাড়িতে বাড়িতে শুরু হয়েছে জামাই আদরের তোড়জোড়। জামাই কি খাবে, মাছের মধ্যে কি কি পদ হবে, পঞ্চব্যঞ্জন সাজাতে ব্যস্ত শাশুড়িরা। অন্যদিকে পাল্লা দিয়ে জামাই বাবারাও ফল মিষ্টির লিস্ট করতে শুরু করে দিয়েছেন। রসগোল্লা, দই, জলভরা সন্দেশ এসবের পাশাপাশি এবছর জামাইরা শাশুড়িদের দেবে এক নতুন স্বাদের মিষ্টি। 'মিষ্টি বিরিয়ানি\" হ্যাঁ আম-কাঁঠালের পাশাপাশি এই নতুন স্বাদের মিষ্টিতে শাশুড়ি খুশি অবশ্যই হবেন।

    বর্ধমান শহরের স্টেশন লাগোয়া প্রসিদ্ধ মিষ্টান্ন ভান্ডার জামাই ষষ্ঠী উপলক্ষে নিয়ে এলো এই বিশেষ চমক। চাট রসগোল্লার পর এবারেই মিষ্টান্ন ভান্ডার নিয়ে এল \"মিষ্টি বিরিয়ানি\" যার একএকটি বোলের দাম ৩০ টাকা। দেখতে হুবহু বিরিয়ানির মতো। যেমন আপনি বিরিয়ানির প্রতিটি প্যাকেটেই পান মাংস।

    আরও পড়ুনঃ রেজাল্ট আনতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত্যু মাধ্যমিক পড়ুয়া ছাত্রের   

    ঠিক তেমনই এই মিষ্টি বিরিয়ানিতেও আপনি পাবেন হার যুক্ত মাংস। যে মাংস আপনি মুখে দিলে সহজেই গোলে যাবে। আরে ধুর ছানার মাংস। মানে ছানা দিয়ে তৈরি করা মাংসের টুকরোর কথা বলছি। এনিয়ে মিষ্টি দোকানের মালিক প্রমদ কুমার সিং বলেন, বিরিয়ানি সাধারণত সব জায়গাতেই বিরিয়ানি হিসেবেই পরিচিত।

    আরও পড়ুনঃ মাধ্যমিকে পঞ্চম স্থানে বর্ধমানের সামিয়া

    তাই নতুন কিছু তৈরি করার উদ্দেশ্যে এই \"মিষ্টি বিরিয়ানি\" এর ভাবনা। জামাই ষষ্ঠীর কথা মাথায় রেখেই এই মিষ্টি বিরিয়ানি তৈরি করা হয়েছে। বর্ধমানের এসে জামাইরা যেমন খাবেন অন্য স্বাদের বিরিয়ানি, তেমনই চাইলে জামাইরাও শাশুড়িদের জন্য নিয়ে যেতে পারেন এই মিষ্টি বিরিয়ানি।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bardhaman, Jamai Sasthi 2022, Purba bardhaman

    পরবর্তী খবর