Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: ডাইনি কুপ্রথা নিয়ে পিছিয়ে পড়া সম্প্রদায়কে বোঝাচ্ছেন চিকিৎসক

Purba Bardhaman: ডাইনি কুপ্রথা নিয়ে পিছিয়ে পড়া সম্প্রদায়কে বোঝাচ্ছেন চিকিৎসক

title=

একজন পিছিয়ে পড়া জাতির প্রতিনিধি হিসেবে নিজের মানব সেবার জন্য পুরস্কৃত হলেন বর্ধমানের বিশিষ্ট চিকিৎসক সুশীল মুর্মু।

  • Share this:

    পূর্ব বর্ধমান : একজন পিছিয়ে পড়া জাতির প্রতিনিধি হিসেবে নিজের মানব সেবার জন্য পুরস্কৃত হলেন বর্ধমানের বিশিষ্ট চিকিৎসক সুশীল মুর্মু। ঝাড়গ্রামে এক প্রশাসনিক সভায় তাকে সংবর্ধিত করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সম্মান পেয়ে আপ্লুত ডাক্তার মুর্মু। পিছিয়ে পড়া সম্প্রদায়ের মধ্যে ডাইনি প্রথা একটা ভয়ঙ্কর অভিশাপ। নিজে চিকিৎসক হয়ে একজন বিজ্ঞানের ছাত্র হিসাবে এই প্রথার বিরুদ্ধে ক্রমাগত লড়াই করে চলেছেন তিনি। বিভিন্ন জায়গায় মানুষকে বুঝিয়েছেন এই কুপ্রথার খারাপ দিক সম্পর্কে। মানুষ অনেকটা সচেতন হয়েছেন বলে দাবি চিকিৎসক সুশীল মুর্মু এর। পাশাপাশি সমাজে পিছিয়ে পড়া ছেলে মেয়েদের পাশে দাঁড়িয়ে তাদের উচ্চ শিক্ষার পথ জাতে সুগম হয় তার ব্যবস্থাও করেছেন এই সুশীল বাবু।

    এছাড়াও বিনা পয়সায় চিকিৎসা তো রয়েইছে। রাজ্য সরকার হয়তো তার এই সব কাজগুলি বিশদে জেনেছেন, উপলব্ধি করেছেন তাই ই স্বীকৃতি দেওয়া হয়েছে বলে ধারণা সুশীল মুর্মের। যেকোনো সম্মান মানুষের দায়িত্ববোধ বাড়িয়ে দেয়, আগামী দিনে আরও ভালো কাজের মাধ্যমে এই সম্মানের মর্যাদা রাখার চেষ্টা করবেন বলে জানান তিনি।

    আরও পড়ুনঃ ভিন ধর্মে প্রেম করায় খুন, গ্রেফতার বাবা ও দাদা

    পাশাপাশি এদিন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন থেকে শুরু করে বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষ তাকে সম্মান জানায়। সব মিলিয়ে এই সম্মান পেয়ে খুশি চিকিৎসক সুশীল মুর্মু ।

    আরও পড়ুনঃ কার্জন গেট চত্বরকে বিজ্ঞাপন মুক্ত করতে উদ্যোগী পৌরসভা

    সুশীল মুর্মু বলেন, ভালো লাগছে মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার পেয়ে তবে পুরস্কার পাবো বলে কোনও কাজ করিনি। আমি পিছিয়ে পড়া জাতি উপজাতিদের জন্য কাজ করতে ভালোবাসি তাই তাদের জন্য কিছু করতে চাই । এলাকায় এলাকায় গিয়ে মানুষকে ডাইনি কুপ্রথা নিয়ে বোঝাই। পাশাপাশি ছেলে মেয়েদের শিক্ষার আলোয় আনতে চেষ্টা করি, বলেন সুশীল মুর্মু।

    Malobika Biswas

    First published:

    Tags: Doctor, Purba bardhaman

    পরবর্তী খবর