Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: 'বিজ্ঞাপণ মুক্ত'-র পর শুরু হল কার্জন গেট চত্বর সৌন্দর্যায়নের কাজ

Purba Bardhaman: 'বিজ্ঞাপণ মুক্ত'-র পর শুরু হল কার্জন গেট চত্বর সৌন্দর্যায়নের কাজ

title=

র্ধমান শহরের প্রাণকেন্দ্র কার্জন গেট চত্বরে শুরু হল সৌন্দর্যায়নের কাজ। বর্ধমান পৌরসভার ও বিধায়ক খোকন দাসের উদ্যোগে এই কাজ শুরু হল।

  • Share this:

    পূর্ব বর্ধমান : বর্ধমান শহরের প্রাণকেন্দ্র কার্জন গেট চত্বরে শুরু হল সৌন্দর্যায়নের কাজ। বর্ধমান পৌরসভার ও বিধায়ক খোকন দাসের উদ্যোগে এই কাজ শুরু হল। এই উদ্যোগে খুশি আপামর বর্ধমানবাসী। সাধারণ মানুষ বলছে এভাবে শহরকে সাজানো হলে বেশ ভালোই হয়। এই কাজ দেখে সত্যিই খুব ভালো লাগছে। বর্ধমান সুন্দর বর্ধমান এ পরিণত হতে চলেছে বলেই মনে করছেন অনেকে । সাধারণ মানুষ চায় জঞ্জালমুক্ত পরিষ্কার বর্ধমান গড়ে উঠুক । রং করা হচ্ছে রাস্তার ধারের রেলিং গুলি। রবীন্দ্রনাথের মূর্তি বসানো হচ্ছে। মূর্তির সামনে দাড়ানো যাবে না টোটো। এ নিয়ে ফ্লেক্স লাগানো হয়েছে বর্ধমান পৌরসভার উদ্যোগে।

    পৌরসভা সূত্রে খবর, বর্ধমান শহরকে সুন্দর করে মানুষের সামনে তুলে ধরতেই এই নানাবিধ উদ্যোগ নেওয়া হয়েছে। কার্জন গেট হল শহরের প্রাণ কেন্দ্র। ফলে প্রাণ কেন্দ্রকে সুন্দর করে রাখা কর্তব্য তাই কার্জন গেট চত্বরে সৌন্দর্যায়নের কাজ শুরু হয়েছে । এরই মধ্যে কার্জন গেটকে বিজ্ঞাপণ মুক্ত করা হয়েছে। উল্লেখ্য, ইতিমধ্যেই পৌরসভার পক্ষ থেকে শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন করার উদ্যোগ নেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ জমিতে কীটনাশক ব্যবহার না করার অনুরোধ বিশেষজ্ঞদের

    প্রতিটি ওয়ার্ড পরিষ্কার করা হচ্ছে। পাশাপাশি বর্ধমানকে যানজট মুক্ত করতেও উদ্যোগী হয়েছে পৌরসভা। রাস্তার উপর থাকা দোকানগুলি সরানো হচ্ছে। এছাড়াও টোটোর উপর নিয়ন্ত্রণ আনা হয়েছে । ফলে সব মিলিয়ে বর্ধমান শহরকে সুন্দর করতে সব রকম ভাবে চেষ্টা চালাচ্ছে পৌরসভা।

    Malobika Biswas
    First published:

    Tags: Bardhaman, Purba bardhaman

    পরবর্তী খবর