Home /News /purba-bardhaman /
Dance Competition: থাইল্যান্ডে মুখ উজ্জ্বল বাংলার! নৃত্য প্রতিযোগিতায় সেরার সেরা বর্ধমানের রিজা! 

Dance Competition: থাইল্যান্ডে মুখ উজ্জ্বল বাংলার! নৃত্য প্রতিযোগিতায় সেরার সেরা বর্ধমানের রিজা! 

রিজা

রিজা হুই

ছাত্রী রিজা হুই তিন বছর বয়স থেকেই নৃত্যের সঙ্গে যুক্ত। পড়াশোনার পাশাপাশি নৃত্যেও সমান পারদর্শী রিজা। এর আগে রাজ্যের বিভিন্ন প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছেন

  • Share this:

    #পূর্ব বর্ধমান : রিজা হুই একদিকে যেমন মুখ উজ্জ্বল করেছে পূর্ব বর্ধমানের, অন্যদিকে মুখ উজ্জ্বল করেছে গোটা বাংলা তথা দেশের। বর্ধমান দু নং ব্লকের গোবিন্দপুরের ছাত্রী রিজা হুই, রবীন্দ্র নৃত্য ও ফোক ডান্সের উপর ব্যক্তিগত এবং গ্রুপে প্রথম স্থান অধিকার করেন। থাইল্যান্ডে অনুষ্ঠিত হয় সেই প্রতিযোগিতা।

    হিন্দুস্তান আর্ট এন্ড কালচার ভারত সংস্কৃতি ও থাইল্যান্ডের যৌথ প্রয়াসে এই আন্তর্জাতিক প্রতিযোগিতা হয় থাইল্যান্ডে। সেখানেই বাংলার মুখ উজ্জ্বল করে রবীন্দ্র নৃত্য ও ফোক ডান্সে প্রথম স্থান অধিকার করেন স্কুল শিক্ষকের মেয়ে রিজা হুই। ১৪ মে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা। ফল প্রকাশের পর রিজা হুই বাড়ি ফিরতেই সংবর্ধনা জানাতে বাড়িতে উপস্থিত হন বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নিশীথ কুমার মালিক, B.D.A এর চেয়ারম্যান কাকলি গুপ্ত তা সহ পঞ্চায়েত সমিতির সদস্যরা।

    আরও পড়ুন- ডাইনি কুপ্রথা নিয়ে পিছিয়ে পড়া সম্প্রদায়কে বোঝাচ্ছেন চিকিৎসক

    জানা গিয়েছে, ছাত্রী রিজা হুই তিন বছর বয়স থেকেই নৃত্যের সঙ্গে যুক্ত। পড়াশোনার পাশাপাশি নৃত্যেও সমান পারদর্শী রিজা। এর আগে রাজ্যের বিভিন্ন প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছেন। আর এবার সুদূর থাইল্যান্ডে গিয়ে উজ্জ্বল করলেন বাংলার মুখ।রিজা হুই বলেন, "এত সম্মান পাব ভাবতেও পারিনি। খুব ভালো লাগছে, আমার বাড়িতে বিধায়ক BDA নিজে এসে সংবর্ধণা জানিয়েছেন।"

    আরও পড়ুন- ভিন ধর্মে প্রেম করায় খুন, গ্রেফতার বাবা ও দাদা

    বিধায়ক নিশীথ মালিক বলেন, বর্ধমান জেলায় এরকম অনেক ছাত্র-ছাত্রী রয়েছে যারা সুযোগ পায়না। সুযোগ পেলে তারা নিজের প্রতিভা দেখিয়ে বর্ধমানের মুখ উজ্জ্বল করে। তার মধ্যে বর্ধমানের দুই নম্বর এলাকার এই ছাত্রী থাইল্যান্ড থেকে পুরস্কার নিয়ে এসে শুধু তার বাবা-মার নাম উজ্জ্বল নয়, বর্ধমান জেলার নাম উজ্জ্বল করল।

    Malobika Biswas

    First published:

    Tags: Dance, East Bardhaman, Thailand

    পরবর্তী খবর