বিজেপির উন্নয়নের ইস্তাহারেই আস্থা রেখেছে মানুষ, গুজরাতে পঞ্চায়েত ও পুরভোটে জয়ের পর ট্যুইট মোদির

বিজেপির উন্নয়নের ইস্তাহারেই আস্থা রেখেছে মানুষ, গুজরাতে পঞ্চায়েত ও পুরভোটে জয়ের পর ট্যুইট মোদির

প্রধানমন্ত্রীর নিজের রাজ্যের একের পর এক জয়ের বার্তা পৌঁছতেই ট্যুইট করে রাজ্যবাসীকে ধন্যবাদ জানান নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রীর নিজের রাজ্যের একের পর এক জয়ের বার্তা পৌঁছতেই ট্যুইট করে রাজ্যবাসীকে ধন্যবাদ জানান নরেন্দ্র মোদি।

  • Share this:

    #নয়া দিল্লি: গেরুয়া ঝড় দ্বিগুণ দাপটে অব্যাহত রইল গুজরাতে গত মাসের কর্পোরেশন ভোটের পর এবার এই রাজ্যের ছোট পুরসভা এবং দ্বিস্তর পঞ্চায়েত নির্বাচনেও জয়ের ধারা জারি রাখল পদ্ম শিবির। জয়ের ফলাফল ঘোষণার পর নতমস্তকে গুজরাতবাসীকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

    প্রধানমন্ত্রীর নিজের রাজ্যের একের পর এক জয়ের বার্তা পৌঁছতেই ট্যুইট করে রাজ্যবাসীকে ধন্যবাদ জানান নরেন্দ্র মোদি। বিজেপির উন্নয়নের প্রকল্পে ভরসা রেখেই এই জয় এসেছে বলে ট্যুইট বার্তায় লেখেন মোদি। বিজেপির প্রতি আস্থা রাখার জন্য এবং অকাতরে ভালোবাসার জন্য কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী।

    রবিবার গুজরাতের ৮১টি পুরসভা এবং ৩১টি জেলা পঞ্চায়েত (জেলা পরিষদ) এবং ২৩১টি ‘তালুক পঞ্চায়েত’ (ব্লক পঞ্চায়েত বা পঞ্চায়েত সমিতি) ভোট হয়েছিল। মঙ্গলবার সকাল থেকে শুরু হয় ভোট গণনা। দুপুর পর্যন্ত ঘোষিত ফলাফল এবং প্রবণতা বলছে, ৬৭টি পুরসভায় ক্ষমতা দখল করতে চলেছে বিজেপি। কংগ্রেস ৭ এবং নির্দল প্রার্থীরা ১টি পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা পেতে চলেছে।

    পুরসভা, জেলা পরিষদ এবং ব্লক পঞ্চায়েতের মোট ৮,৪৭৪টি আসনে ভোট হয়েছিল। মঙ্গলবার দুপুর পর্যন্ত ঘোষিত ফল অনুযায়ী ২০৮৫ টি আসন দখল নিয়ে এগিয়ে রয়েছে বিজেপি। অন্যদিকে কংগ্রেসের হাতে ৬০২টি আসন| ‘আপ’ ১৫, বিএসপি ৫ এবং নির্দল প্রার্থীরা জায়গা করে নিয়েছে ৪২টি আসনে। পুরসভায় বিজেপি ১৩৯৫, কংগ্রেস ৩৬৫, জেলা পঞ্চায়েতে বিজেপি ৩১৫, কংগ্রেস ৭৫ এবং পঞ্চায়েত সমিতিতে বিজেপি ১,৬২০, কংগ্রেস ৩৮৮টি আসনে জিতেছে।

    যদিও দেখা যাচ্ছে বেশ কিছু গ্রামীন এলাকায় বিজেপিকে চ্যালেঞ্জের মুখে ফেলেছে কংগ্রেস (Congress)। পুর ও পঞ্চায়েত ভোটে প্রথম বার প্রার্থী দিয়ে কয়েকটি আসনে জিতেছে অরবিন্দ কেজরীবালের ‘আম আদমি পার্টি’ (AAP)। অন্য দিকে, হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির দল মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (MIM) কিছু আসনে সংখ্যালঘু ভোট কেটে কংগ্রেসকে হারালেও সামগ্রিক ভাবে তেমন দাগ কাটতে পারেনি।

    উল্লেখ্য, গত মাসে গুজরাতের আমদাবাদ, সুরত, বডোদরা, রাজকোট, ভাবনগর এবং জামনগর কর্পোরেশন নির্বাচনে কার্যত একতরফা জয় পেয়েছিল বিজেপি। প্রায় ৮০ শতাংশ আসন দখল করে ৬টি মহানগরেই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল বিজেপি।

    Published by:Sanjukta Sarkar
    First published: