• Home
  • »
  • News
  • »
  • politics
  • »
  • ১২ মে কর্ণাটক বিধানসভা নির্বাচন, ভোট গণনা ১৫ মে : নির্বাচন কমিশন

১২ মে কর্ণাটক বিধানসভা নির্বাচন, ভোট গণনা ১৫ মে : নির্বাচন কমিশন

Image : Network 18

Image : Network 18

অবশেষে কর্ণাটক বিধানসভার নির্বচন নির্ধণ্ট প্রকাশ করল নির্বাচন কমিশন । মুখ্যনির্বাচন কমিশনার ওম প্রকাশ রাওয়াত এক প্রেস বিবৃতিতে জানান >

  • Share this:

    #নয়াদিল্লি : অবশেষে বহু প্রতিক্ষিত কর্ণাটক বিধানসভা নির্বাচন নির্ঘণ্ট প্রকাশ করল নির্বাচন কমিশন ।  মুখ্যনির্বাচন কমিশনার ওম প্রকাশ রাওয়াত এক সাংবাদিক সম্মেলনে জানান, আগামী ১২ মে কর্ণাটকবিধানসভা নির্বাচন  এবং ১৫ মে ফল প্রকাশ ।

    নির্বাচন কমিশন সূত্রে আরও জানানো হয়েছে রাজ্য়ে মোট ভোটারের সংখ্য়া ৪ কোটি । এবারের নির্বাচনে মোট পোলিং বুথের সংখ্য়া হবে ৫৯,৬৯৬ যার মধ্য়ে ৪৫০ পোলিং বুথের দায়িত্বে থাকবেন মহিলারা প্রতিটি বুথে পর্যাপ্ত পরিমাণে পুলিশ মোতায়েন থাকবে, থাকবে ভিভিপ্যাটও । প্রতিটি ভোটারের স্বচিত্র পরিচয়ের চালান থাকবে । প্রতিটি বুথেই একজন করে নির্বাচন নির্দেশক থাকবেন যারা ভোটারের পরিবারের সদস্য়দের পথপ্রদর্শকের ভূমিকাও পালন করবেন।

    পড়ুন : কর্ণাটক বিধানসভা নির্বাচনে আগের থেকে বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরবে কংগ্রেস, দাবি সমীক্ষায়

    এদিকে ভোটের ঢাকে কাঠি পড়তেই শুরু নির্বচনী ব্য়স্ততা যেখানে কংগ্রেস দক্ষিণ ভারতের শিবরাত্রির সলতে কর্ণাটক বাঁচাবার জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপাচ্ছে সেখানে বিজেপিও ক্ষমতা দখলের লড়াই অনেক লুকানো অস্ত্রই বের করবে বলে মনে করা হচ্ছে । বিজেপি উত্তরপ্রদেশ লোকসভার উপনির্বাচনের পুনরাবৃত্তি চাইবে না, আর কংগ্রেসের সামনে মরণ-বাঁচন লড়াই । তবে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়াও পিছিয়ে নেই । তিনিও বদ্ধপরিকর ক্ষমতার অলিন্দে ফিরতে ।

    পড়তে থাকুন : রেলে ১ লাখ চাকরির জন্য আবেদনকারীর সংখ্যা ছাড়াল ২ কোটি

    মূলত কর্ণাটকবাসী মূলত ত্রিমুখী সুপারহিট লড়াই দেখার অপেক্ষায় বসে । কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি ঘন ঘন  সফর ও বিজেপি সভাপতি অমিত শাহের তিক্ষ্ন পর্যবেক্ষণ ভোটের রাজনীতিতে এক নতুন মাত্রা যোগ করেছে । নিজের শহরে দেবগৌড়াও চুপচাপ বসে থাকবেন না বলে মনে হয় ।

    তাই আগামী দেড় মাস সারা দেশের চোখ থাকবে দক্ষিণের এই রাজ্য়ের দিকে । তবে শেষ হাসি কে হাসবেন ? তা বলবে একমাত্র সময়ই ।

    First published: