Home /News /off-beat /
Viral Man Sends Kebabs To Space: পেঁয়াজ শশার স্যালাডসহ মহাকাশে পাড়ি দিল কাবাব! দেখুন ভাইরাল ভিডিও

Viral Man Sends Kebabs To Space: পেঁয়াজ শশার স্যালাডসহ মহাকাশে পাড়ি দিল কাবাব! দেখুন ভাইরাল ভিডিও

Viral Video Man Sends Kebabs To Space: কাবাবটি আকাশের উচ্চ তাপমাত্রা সহ্য করার জন্য একটি বিশেষ বাক্সে রাখা হয়েছিল। বাক্সটি একটি হিলিয়াম বেলুনের মধ্যে ভরা ছিল

  • Share this:

    Viral Man Sends Kebabs To Space: কাবাবের প্রতি প্রেম যে কী, তা কাবাব জীবনেও চেখে না দেখা মানুষকে বলে বোঝানো অসম্ভব। অলিতে গলিতেই এখন কাবাবের দোকান। দোকান থেকে প্লেটের পর প্লেট কাবার উড়ে যাচ্ছে কত কত পেটের ভেতরে। তবে পেটের মধ্যে কেন শুধু, কাবাব এখনও আকাশেও উড়ছে। হ্যাঁ, এক প্লেট কাবাব মহাকাশে পাঠিয়েছেন তুরস্কের একজন কাবাবপ্রেমী মানুষ। প্রথম মানুষ হিসেবে ৬১ বছর আগে প্রথম পৃথিবীকে প্রদক্ষিণ করেছিলেন ইউরি গ্যাগারিন। সেই বার্ষিকী উদযাপন করতেই স্ট্র্যাটোস্ফিয়ারে রান্না করা মাংস পাঠানোর এই অভিনব প্রয়াস। চেষ্টা ব্যর্থ হওয়া সত্ত্বেও উদযাপনের একটি ভিডিও ইন্টারনেটে এখন ভাইরাল।

    আরও পড়ুন- আপনি সামাজিক নাকি আত্মকেন্দ্রিক? এই ছবিতে প্রথম যা চোখে পড়ছে তাই বলবে আসল সত্য!

    ভিডিওটিতে দেখা গিয়েছে, একদল মানুষ কাবাবটিকে একটি বড় হট এয়ার বেলুনে বেঁধে ছেড়ে দিচ্ছেন আকাশে। বেলুনে একটি ক্যামেরা বসানো হয়েছিল যাতে দর্শকদের এই সফর লাইভ দেখানো যায়। যথেষ্ট উচ্চতায় গিয়ে পৌঁছয় ওই কাবাব এবং অত উঁচু থেকে স্পষ্টভাবে দেখা যাচ্ছিল নীচের দিগন্ত।

    ভূ পৃষ্ঠ, সমুদ্র পার করে অনেক অনেক উঁচু দিয়ে উড়ে যাচ্ছিল কাবাবটি। তারপরে সেটি নামতে শুরু করে। অবশেষে জলাশয়ে গিয়ে পড়ে যায় সাধের কাবাব। সকলে মিলে একটি নৌকা করে ঘটনাস্থলে গিয়ে জলের মধ্যে থেকে কাবাব উদ্ধার করেন। মিশন ব্যর্থ তো কী, প্রচেষ্টা নিয়ে মাতামাতিতে নেই কোনও বাধা।

    আরও পড়ুন- পুলিশ যখন শিক্ষক! ডিউটির মাঝেই ফুটপাথে শিশুকে পড়াতে ব্যস্ত এই ট্রাফিক সার্জেন্ট

    দেখুন সেই ভিডিও:

    তুরস্কের দৈনিক ডেইলি সাবাহ-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, ইয়াসার আইদিন ১২ এপ্রিল ইফতারের ভোজের কয়েক ঘণ্টা আগে স্ট্রাটোস্ফিয়ারে কাবাব পাঠান। কাবাবটি আকাশের উচ্চ তাপমাত্রা সহ্য করার জন্য একটি বিশেষ বাক্সে রাখা হয়েছিল। বাক্সটি একটি হিলিয়াম বেলুনের মধ্যে ভরা ছিল এবং ক্যামেরা ও একটি ট্র্যাকিং ডিভাইসও ছিল তাতে। আইদিন তাতে আবার পেঁয়াজ এবং স্যালাডও দিয়ে দিয়েছিলেন।

    ১২ এপ্রিল, ১৯৬১। সোভিয়েত মহাকাশচারী ইউরি গ্যাগারিনকে পৃথিবী প্রদক্ষিণকারী প্রথম ব্যক্তির সম্মান দেওয়া হয়। মাত্র ২৭ বছর বয়সী গ্যাগারিন একাই ভস্টক ১ নামের মহাকাশযান চালান। মহাকাশে যাত্রা করা প্রথম মানুষ হিসেবে ইতিহাস গড়েন তিনি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Kebabs, Space

    পরবর্তী খবর