Home /News /off-beat /
Viral News: সব উপকরণ দিয়ে এক ক্লিকেই তৈরি করা যাবে রুটি, বিশেষ যন্ত্রের দাম শুনে চোখ কপালে নেটিজেনদের!

Viral News: সব উপকরণ দিয়ে এক ক্লিকেই তৈরি করা যাবে রুটি, বিশেষ যন্ত্রের দাম শুনে চোখ কপালে নেটিজেনদের!

সব উপকরণ দিয়ে এক ক্লিকেই তৈরি করা যাবে রুটি, বিশেষ যন্ত্রের দাম শুনে চোখ কপালে নেটিজেনদের!

সব উপকরণ দিয়ে এক ক্লিকেই তৈরি করা যাবে রুটি, বিশেষ যন্ত্রের দাম শুনে চোখ কপালে নেটিজেনদের!

মানুষের সুরাহা করতে একটি রুটি তৈরির বিশেষ যন্ত্র (Roti Making Machine) বানানো হয়েছে। এতে বিশেষ কাঠখড় না-পুড়িয়েই বিনামূল্যে মিলবে রুটি।

  • Share this:

#ViralNews: ব্রেকফাস্ট অথবা ডিনার মানেই রুটি-তরকারি অথবা রুটি-মাংস। অনেকে আবার স্বাস্থ্যের কথা ভেবে দুপুরের আহারেও রুটিই রাখেন। স্কুল-কলেজ-অফিসের টিফিনেও চটজলদির উপযোগী খাবার হচ্ছে রুটি।

তবে অনেকেই রুটি তৈরির করার ঝামেলার কথা ভেবে কয়েক পা পিছিয়ে আসেন। আটা বা ময়দা মাখো, লেচি বানাও, তার পরে লেচি বেলে রুটি বানাও! এখানেই শেষ নয়, রুটি বানিয়ে আবার রুটি সেঁকেও নিতে হবে। এই ব্যস্তজীবনে এত ধাপ পেরিয়ে রুটি বানাতে অনেকের মধ্যে অনীহা দেখা যায়। অনেকেই আবার বাইরে থেকে রুটি কিনে আনেন। কিন্তু সব সময় বাইরে থেকে রুটি কিনে খেতেও ইচ্ছে করে না। তাই সময় বাঁচাতে এবং মানুষের সুরাহা করতে একটি রুটি তৈরির বিশেষ যন্ত্র (Roti Making Machine) বানানো হয়েছে। এতে বিশেষ কাঠখড় না-পুড়িয়েই বিনামূল্যে মিলবে রুটি।

আরও পড়ুন-রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, আগামী ক’দিন আবহাওয়া কেমন থাকবে? জেনে নিন

কিন্তু কীভাবে ওই যন্ত্রের মাধ্যমে তৈরি হবে রুটি?

রোবোটিক যন্ত্রের একটি ওয়েবসাইট মারফত জানা গিয়েছে, রোটিমেটিক (Rotimatic) নামে রুটি তৈরির ওই বিশেষ যন্ত্রের কথা। এর মাধ্যমে পুরো রুটিটাই বানিয়ে ফেলা যাবে। এমনকী হাত দিয়ে ময়দা বা আটাও মাখতে হবে না। সেই কাজটাও করে দেবে ওই মেশিন (Rotimaker)। আটা বা ময়দা ভালো করে মেখে লেচি কেটে গোল করে বেলে নিয়ে রুটি তৈরি করে সেঁকে পর্যন্ত দেবে ওই বিশেষ যন্ত্র। এখানেই শেষ নয়, এই যন্ত্রের মাধ্যমে সাধারণ হাত-রুটির পাশাপাশি মশলা রুটি, লুচি, টর্টিলা, পিৎজার মতো খাবারও বানিয়ে নেওয়া যাবে। সমস্ত উপকরণ একসঙ্গে যন্ত্রে দিয়ে এক ক্লিকেই তৈরি হয়ে যাবে পছন্দের খাবার। আর ওই ওয়েবসাইটের দাবি, এটাই বিশ্বের প্রথম এমন যন্ত্র, যা একসঙ্গে সমস্ত কিছু চোখের নিমেষে করে ফেলবে।

আরও পড়ুন-ক্রেডিট কার্ড খারাপ নয় মোটেই, শুধু স্মার্টলি ব্যবহারের কৌশল জানতে হবে, সেটা কীরকম?

কিন্তু কীভাবে চলবে যন্ত্রটি?

বলা হচ্ছে, এটি যেহেতু স্মার্ট যন্ত্র, তাই এটি ওয়াইফাইয়ের (Wifi) সঙ্গে যোগ করে কাজ অনায়াসে সেরে ফেলা যাবে। এত পর্যন্ত সব কিছু ঠিকঠাকই ছিল। কিন্তু এই বিশেষ যন্ত্রের দাম শুনে মানুষের প্রায় চোখ কপালে ওঠার জোগাড়! আসলে ওই রোটিমেটিক মেশিনের মূল্য প্রায় ১ লক্ষ ১১ হাজার টাকা! আর এটা দেখার পরেই বদলে গিয়েছে মানুষের ভাবনা!

রোটিমেটিক মেশিন নিয়ে কী বলছে মানুষ?

কোনও কোনও নেটিজেনকে বলতে শোনা গিয়েছে, “না না, মেশিনে রুটি বানানোর আর কোনও প্রয়োজন নেই। আমরা বাড়িতেই বানিয়ে নিতে পারব।” এক জন আবার মজা করে লিখেছেন, “আজ জানতে পারলাম একটা যন্ত্র প্রায় ৯৯৯ ডলার মূল্যে একটা রুটি তৈরি করতে পারে!” এক নেটাগরিক আবার রিভিউতে লিখেছেন যে, “স্ত্রীর সমস্ত গয়না বেচে রুটি তৈরির এই মেশিন কিনেছিলাম। এই দারুণ জিনিস কেনার কথা জানতে পেরে স্ত্রী বাড়ি ছেড়ে চলে যায় এবং আমায় বিচ্ছেদের নোটিস পাঠায়। আমি যারপরনাই খুশি! ধন্যবাদ রোটিমেটিক!” মজার এই রিভিউ শেয়ার করে আর এক নেটাগরিক লিখছেন, “যদি বিচ্ছেদ চান, তাহলে আজই রোটিমেটিক কিনে আনুন!”

রোটিমেটিক নিয়ে ঠাট্টা-তামাশা যা-ই হোক না-কেন, মধ্যবিত্ত ভারতীয়রা বুঝতে পারছে রুটির মূল্য। তাই বলছেন, “থাক, বাড়িতেই বানিয়ে নেব রুটি!”

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Viral News

পরবর্তী খবর