Home /News /off-beat /
Viral News: ইসবগুলের ভুসি ফ্লেভারের আইসক্রিম! এতে কি পেট পরিষ্কার হয়? প্রশ্ন নেটপাড়ায়

Viral News: ইসবগুলের ভুসি ফ্লেভারের আইসক্রিম! এতে কি পেট পরিষ্কার হয়? প্রশ্ন নেটপাড়ায়

Viral News (প্রতীকী ছবি)

Viral News (প্রতীকী ছবি)

এই নতুন আইসক্রিমের বিজ্ঞাপন ঘিরে তোলপাড় শুরু হয়েছে। (Viral News)

  • Share this:

    #মুম্বই: রোজকার জীবনে পেট পরিষ্কারের জন্য প্রয়োজনে অনেকেই ইসবগুলের ভুসি খেয়ে থাকেন। ফাইবার সমৃদ্ধ এই ভুসি গুঁড়ো খেলে মলত্যাগ স্বাভাবিক ও পরিষ্কার হয়। চিকিৎসকেরাও এটি খেতে বলেন যাঁদের সমস্যা রয়েছে। কিন্তু তা বলে ইসবগুলের ভুসি ফ্লেভারের আইসক্রিম? আম-ব্লুবেরি-চকোলেট-বাটারস্কচের পর এবার আইসক্রিমে ইসবগুলের ভুসি? সম্প্রতি ভারতীয় কোম্পানি 'আমূল'-এর এই নতুন আইসক্রিমের বিজ্ঞাপন ঘিরে তোলপাড় শুরু হয়েছে। (Viral News)

    সোশ্যাল মিডিয়ায় এই আইসক্রিমের বিজ্ঞাপন নিয়ে চর্চা শুরু করেছেন নেটিজেন। পেট পরিষ্কার করার ইসবগুল দিয়ে তা বলে মনের প্রিয় আইসক্রিম? ছি ছি করছেন অনেকে। এক ইউজার ওই ছবি শেয়ার করে লিখেছেন, 'না, ধন্যবাদ'। অনেকের আবার প্রশ্ন, এটা কি ওষুধের দোকানে পাওয়া যাবে? তবে অনেকে আবার বলছেন, যে সমস্ত শিশুদের কোষ্ঠকাঠিন্যের রোগ রয়েছে, তাদেরকে সহজেই এটা খাইয়ে জব্দ করা যাবে।

    আরও পড়ুন: বড় চুল, চোখে কালা চশমায় লড়াকু মুডে 'ভাইজান', সলমান খানের এই ছবি ঘিরে তোলপাড়!

    আরও পড়ুন: 'আমরা মনে খুশি নিয়ে দায়িত্ব ছেড়ে দিই', মুখ্যমন্ত্রীর পদে বসেই 'ক্ষতে' প্রলেপ মানিকের!

    ইসবগুল সবাই চেনে। এর নানাবিধ উপকারিতা সম্পর্কেও আমরা ওয়াকিবহাল। নামের সঙ্গে 'গুল' আছে বলে অনেকে ভাবি, হয়তো কোনও ক্ষুদ্র ফুলের সূক্ষ্ম পাপড়ি হবে। কিন্তু এর সম্পর্ক ফুলের সঙ্গে নয়, বীজের সঙ্গে। সঠিকভাবে বলতে গেলে বীজের খোসার সঙ্গে, যাকে আমরা ইসবগুলের ভুসি বলে জানি। বিদেশি বাজারে এটা সিলিয়াম হাস্ক হিসেবে পরিচিত। গ্রিক 'সিলা' অর্থ একধরনের মাছি, ডানাহীন ফ্লি বা মাছি। ইসবগুলের বীজ দেখতে আকারে অবয়বে অনেকটা মাছির মতো বলে ইংরেজিতে এই নাম।

    ইসবগুলের ভুসি ও বীজের প্রধান ব্যবহার কোষ্ঠকাঠিন্যে। আমরা সাধারণত এর ভুসিই বেশি ব্যবহার করি। কারণ, এটি সহজলভ্য। শরীরের নানা সমস্যায়, খাদ্যাভ্যাসের দরুন, ওষুধ খাওয়া, বহুক্ষণ এক জায়গায় বসে থাকা, এমনকী গর্ভবতী অবস্থায়ও কারও কোষ্ঠকাঠিন্য দেখা দিতে পারে। অন্য ওষুধের সঙ্গে ইসবগুল পথ্য হিসেবেও খাওয়া যেতে পারে, পার্শ্বপ্রতিক্রিয়া নেই বলে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Ice Cream, Viral News

    পরবর্তী খবর