Home /News /off-beat /
Viral Image: ভিতরে এই ছবির ভিডিওর দিকে তাকিয়ে ফের অন্যদিকে তাকান! দেখবেন কী হয়

Viral Image: ভিতরে এই ছবির ভিডিওর দিকে তাকিয়ে ফের অন্যদিকে তাকান! দেখবেন কী হয়

Viral Image: এই ছবির কেন্দ্রে রয়েছে একটি লাল রঙের বিন্দু বা ডট। সেই ডটের চারিদিকে রয়েছে কালো কালো সমস্ত দাগ।

  • Share this:

    #কলকাতা: এই ছবির দিকে তাকিয়ে যদি ফের একবার অন্য দিকে তাকান তাহলেই (Viral Image) দেখতে পাবেন ম্যাজিক! হ্যাঁ, এমনই দাবি করছেন নেটিজেনরা। সাধারণত সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময় ঘুরে বেড়ায় বিভিন্ন চমক দেওয়া ছবি। কেতাবী ভাষায় যাকে অপটিক্যাল ইলিউশানের ছবি বলা হয়। তেমনই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়  (Viral Image) । যেখানে তাকিয়ে থাকলে চোখে ধাঁধা লেগে যাচ্ছে।

    এই ভিডিওর কেন্দ্রে রয়েছে একটি লাল রঙের বিন্দু বা ডট। সেই ডটের চারিদিকে রয়েছে কালো কালো সমস্ত দাগ। সেই দাগগুলি মোটা এবং বিভিন্ন দিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে  (Viral Image) । প্রথমত আপনি যদি এই ভিডিওর দিকে তাকিয়ে থাকেন, তাহলে প্রথমেই, কয়েক সেকেন্ড পর আপনার যেটা মনে হবে, তা হল এই দাগগুলি নড়তে শুরু করেছে। প্রাথমিক আশ্চর্য হওয়ার ঘটনা এখানেই ঘটবে।

    আরও পড়ুন : নাম ঘোষণা হতেই প্রচারে বাবুল! বালিগঞ্জের দেওয়ালে দেওয়ালে আঁকলেন জোড়াফুল

    এর পর, টানা ২০ সেকেন্ড ওই ছবির দিকে তাকিয়ে থাকার পর যদি বাইরের দিকে তাকান, তা হলে আপনার চোখে সেই ধাঁধা লেগে যাওয়া অক্ষিগোলক আরও ম্যাজিক দেখাবে। দেখবেন, কয়েক মুহূর্তের জন্য যে কোনও স্থির চিত্রকেই আপনার মনে হবে, তা যেন নড়ছে।

    View this post on Instagram

    A post shared by The Card Guy (@thecardguy)

    সাধারণত আমাদের মগজ ও চোখের মধ্যে একটা নিজস্ব বোঝাপড়া থাকে। এই ধরনের ছবি বা ভিডিওর দিকে তাকালে সেই বোঝাপড়া ক্ষতিগ্রস্থ হয়। মগজ বুঝতে পারে না চোখের দেখা এই জিনিসটিকে ঠিক কী ভাবে বিশ্লেষণ করা যাবে। তাতেই যত বিপত্তি ঘটে। সেই কারণেই সোশ্যাল মিডিয়ায় এই ছবিটি শেয়ার করার পর লোকে হামলে পড়ে নিজের চোখের শক্তি বিচার করতে শুরু করেছে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Viral Image

    পরবর্তী খবর