Home /News /off-beat /
অবিশ্বাস্য! গাছ কাটলেই বের হয় রক্ত, কোথায় আছে এই রোমহর্ষক উদ্ভিদ?

অবিশ্বাস্য! গাছ কাটলেই বের হয় রক্ত, কোথায় আছে এই রোমহর্ষক উদ্ভিদ?

The tree's length can range from 33 to 39 feet and its life can be up to 650 years.

The tree's length can range from 33 to 39 feet and its life can be up to 650 years.

Viral|| গাছটির নাম ড্রাগন ব্লাড ট্রি৷  সাকোটা দ্বীপপুঞ্জে পাওয়া এই গাছের জলের প্রয়োজনীয়তা অন্যান্য গাছের তুলনায় কম এবং এটি গরম তাপমাত্রায় খুববৃদ্ধি পায়।

  • Share this:

    প্রকৃতির কিছু বিস্ময় আমাদের স্তম্ভিত করে প্রতি মুহূর্তে। কেউ কেউ এটিকে অলৌকিক বা অবিশ্বাস্যও বলে থাকেন। একটি গাছের রক্তপাতের ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে৷ এই গাছটির অস্তিত্ব সত্যিই  আছে।  গাছটি ইয়েমেনে পাওয়া যায় এবং বিশেষত্ব হল যদি এটি কেটে ফেলা হয় তবেএকটি ঘন লাল রঙের তরল বের হয়৷ মনে করা হয় গাছটি যেন কাঁদছে। রোমহর্ষক সিনেমার দৃশ্যের মতো মনে হলেও এটি সত্যি।

    আরও পড়ুন - লক্ষ্য মহিলা ভোট, ত্রিপুরা উপনির্বাচনে তৃণমূলের দুই কেন্দ্রে মহিলা প্রার্থী

    গাছটির নাম ড্রাগন ব্লাড ট্রি৷  সাকোটা দ্বীপপুঞ্জে পাওয়া এই গাছের জলের প্রয়োজনীয়তা অন্যান্য গাছের তুলনায় কম এবং এটি গরম তাপমাত্রায় খুব বৃদ্ধি পায়। গাছের দৈর্ঘ্য ৩৩ থেকে ৩৯ ফুট পর্যন্ত হতে পারে এবং এর জীবনকাল ৬৫০ বছর৷ এই গাছগুলি নীচে থেকে সম্পূর্ণ সমতল এবং উপরে ওঠার সঙ্গে সঙ্গে  শাখাগুলি আরও ঘন হয়। পাতাগুলি ছাতার আকৃতির এবং বেশ ঘন।  লাল রঙের একটি তরল এটি নিঃসৃত করে। আপনি যদি এই গাছটি কেটে ফেলেন তবে লাল  রক্ত বের হবে।

    ইয়েমেনের লোকেরা বিশ্বাস করেন, এই তরল পানীয় জ্বর থেকে আলসার পর্যন্ত রোগ নিরাময় করতে পারে।  এর 'রক্ত' স্থানীয়দের আঁকা ছবিগুলিতেও ব্যবহৃত হয়।

    Published by:Rachana Majumder
    First published:

    পরবর্তী খবর