Home /News /off-beat /
Smartphone: অর্ডার ছিল স্মার্টফোনের, কিন্তু বাড়িতে যা এল! চক্ষু চড়কগাছ সকলের

Smartphone: অর্ডার ছিল স্মার্টফোনের, কিন্তু বাড়িতে যা এল! চক্ষু চড়কগাছ সকলের

অবাক কাণ্ড

অবাক কাণ্ড

Smartphone: দামি স্মার্টফোনের বদলে অনলাইন অর্ডারে এল দশ টাকার সাবান! সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ক্ষোভ উগড়ে দিলেন নেটিজেনদের?

  • Share this:

#নয়াদিল্লি: বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মের দৌলতে এখন বাড়িতে বসেই গ্রাহকরা যে কোনও প্রোডাক্ট কিনে নিতে পারেন। অনেক গ্রাহকই ব্যস্ততার কারণে সময় বাঁচাতে বা অতি সহজে প্রোডাক্ট ডেলিভারি হওয়ার জন্য অনলাইন কেনাকাটাতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। তবে এই কমফোর্ট জোনে অভ্যস্ত হতে গিয়েই কেউ কেউ প্রতারণার ফাঁদে পড়েছেন, এমন ঘটনাও এখন আকছার ঘটছে। তেলঙ্গানার আদিলাবাদ জেলার এক ব্যক্তি এমনই এক প্রতারণার ফাঁদে পড়েছেন। আদিলাবাদ জেলার উটনুরের বাসিন্দা পাঞ্জারি ভিমান্না (Panjari Bhimanna) নামের ওই ব্যক্তি অনলাইন শপিংয়ের মাধ্যমে একটি স্মার্টফোনের অর্ডার দিয়েছিলেন। কিন্তু তার পরিবর্তে অর্ডারে যা পেয়েছেন তা দেখেই চক্ষু চড়কগাছ ওই ব্যক্তির। সোশ্যাল মিডিয়ায় যা শেয়ার হতেই ক্ষোভ উগড়ে দিলেন নেটিজেনরা, উঠে এল চাঞ্চল্যকর তথ্য!

ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও পোস্ট করে জানান, এক সপ্তাহ আগে তিনি একটি জনপ্রিয় ই-কমার্স পোর্টালের মাধ্যমে ৬,১০০ টাকা মূল্যের Vivo Y83 মডেলের একটি স্মার্টফোন অর্ডার করেছিলেন৷ বুকিংয়ের ঠিক পাঁচ দিন পর কুরিয়ারের মাধ্যমে ওই প্রোডাক্টটি তাঁর হাতে আসে। তার পর তিনি পার্সেল খুলেই অবাক হয়ে যান। দেখা যায় ওই পার্সেলে স্মার্টফোনের পরিবর্তে রয়েছে একটি ডিটারজেন্ট সাবান, যার বাজারমূল্য কোনও মতেই ১০ টাকার বেশি নয়।

আরও পড়ুন: নাচ-আবৃত্তিতে তুখোড়, উচ্চ মাধ্য়মিকে প্রথম অধীশার স্বপ্ন চাকরি আর পথশিশুদের জন্য কাজ

প্রতারণার বিষয়টি জানতে পেরে তিনি তৎক্ষণাৎ সাবানটির ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। মুহূর্ত মধ্যেই ভাইরাল হয়ে যায় ওই ভিডিও। ওই ব্যক্তি অন্যদেরও অনলাইন শপিং করে প্রতারিত হওয়া থেকে বিরত থাকার আহ্বান জানান।

আরও পড়ুন: তাক লাগাল HS-এর মেধাতালিকায়, জলচক নটেশ্বরী আর সোনিদেবী জৈন হাইস্কুলের রহস্য়টা কী?

এপ্রসঙ্গে সাইবার বিশেষজ্ঞদের মত, কাস্টমার কেয়ারের মাধ্যমে ফিডব্যাক সুবিধা আছে এমন ই-কমার্স পোর্টালের মাধ্যমে অনলাইনে কেনাকাটা করতে হবে, তাহলেই একমাত্র ভুল জিনিস এলেও সংস্থায় অভইযোগ জানিয়ে হয় মূল্য ফেরত, নয় তো সঠিক জিনিসটি পাওয়া যায়।

ওই ব্যক্তি এই ঘটনার কথা প্রকাশ্যে আনতেই অনেক গ্রাহক তাঁদের নিজেদের অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। দেখা যাচ্ছে অনলাইন প্ল্যাটফর্মে এই ধরণের প্রতারণার নজির বেশ কম নয়!

First published:

Tags: Online Fraud, Smartphone

পরবর্তী খবর