Home /News /education-career /
HS Result 2022: তাক লাগাল HS-এর মেধাতালিকায়, জলচক নটেশ্বরী আর সোনিদেবী জৈন হাইস্কুলের রহস্য়টা কী?

HS Result 2022: তাক লাগাল HS-এর মেধাতালিকায়, জলচক নটেশ্বরী আর সোনিদেবী জৈন হাইস্কুলের রহস্য়টা কী?

দুই স্কুলের দারুণ সাফল্য

দুই স্কুলের দারুণ সাফল্য

HS Result 2022: নজিরবিহীনভাবে এই প্রথম কোন স্কুল থেকে মেধাতালিকায় একই সঙ্গে এত সংখ্যক ছাত্রছাত্রী মেধাতালিকায় স্থান পেল।

  • Share this:

    #কলকাতা: একই স্কুল থেকে প্রথম দশে ২২ জন ছাত্রছাত্রী! ভাবতেই অবাক লাগছে সবার। এমনটা যে আশা করেননি স্কুলের শিক্ষকরাও। ভেবেছিলেন ভালো ফল হবে। কিন্তু তাই বলে ভালো ফলের বন্যা। সুখবরের আনন্দে তাই মাতোয়ারা স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা থেকে অভিভাবকরা। এমনটাই ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার পিংলা ব্লকের জলচক নটেশ্বরী নেতাজি বিদ্যায়তনে। স্কুলের প্রধান শিক্ষক তরুণ কুমার চক্রবর্তী জানান, ''প্রথম দশের মধ্যে আমাদের স্কুলের ২২ জন ছাত্রছাত্রী রয়েছে। ছাত্রছাত্রীরা ভালো ফল করবে ভেবেছিলাম। কিন্তু ছাত্রছাত্রীরা আমাদের এভাবে ভরিয়ে দেবে সত্যিই ভাবতে পারিনি। আজ সত্যিই আনন্দের সীমা নাই।’’

    নজিরবিহীনভাবে এই প্রথম কোন স্কুল থেকে মেধাতালিকায় একই সঙ্গে এত সংখ্যক ছাত্রছাত্রী মেধাতালিকায় স্থান পেল। হোম সেন্টারে পরীক্ষা হওয়ার জন্য কি এত সংখ্যক পড়ুয়ার মেধা তালিকায় স্থান? যদিও এতে অন্য কোনো কারণ দেখছেন না সংসদ সভাপতি।

    আরও পড়ুন: প্রকাশিত হল উচ্চ মাধ্যমিকের ফল, সবার আগে রেজাল্ট দেখুন News18Bangla.com-এ

    অন্যদিকে, দিনহাটা সোনিদেবী জৈন হাইস্কুল থেকেও উচ্চ মাধ্যমিকে মেধাতালিকায় ১০ জন পড়ুয়া জায়গা পেয়েছে। পশ্চিম মেদিনীপুরের জলচক স্কুলের পর এই স্কুল থেকে দ্বিতীয় সবথেকে বেশি মেধাতালিকায় স্থান করেছেন ছাত্রছাত্রীরা। যার মধ্যে রয়েছে উচ্চ মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী অধীশা দেবশর্মা। তার মোট প্রাপ্ত নম্বর ৪৯৮। সে পেয়েছে মোট ৯৯.৬৯ শতাংশ নম্বর।

    আরও পড়ুন: নাচ-আবৃত্তিতে তুখোড়, উচ্চ মাধ্য়মিকে প্রথম অধীশার স্বপ্ন চাকরি আর পথশিশুদের জন্য কাজ

    এদিকে, দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন আদর্শ বিদ্যামন্দির স্কুল থেকে মেধাতালিকায় ৯ জন ছাত্র-ছাত্রী স্থান দখল করেছে। মেধা তালিকায় তৃতীয় সর্বোচ্চ মেধা তালিকায় স্থান করেছে পড়ুয়ারা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Hs exam results 2022, HS Result 2022

    পরবর্তী খবর