Home /News /cooch-behar /
HS Result 2022 Merit List: নাচ-আবৃত্তিতে তুখোড়, উচ্চ মাধ্য়মিকে প্রথম অধীশার স্বপ্ন চাকরি আর পথশিশুদের জন্য কাজ

HS Result 2022 Merit List: নাচ-আবৃত্তিতে তুখোড়, উচ্চ মাধ্য়মিকে প্রথম অধীশার স্বপ্ন চাকরি আর পথশিশুদের জন্য কাজ

অধীশার স্বপ্ন

অধীশার স্বপ্ন

HS Result 2022 Merit List: পড়াশোনার বিষয়ে তার চূড়ান্ত মেধা রয়েছে। মাধ্যমিকেও সে ভালো ফলাফল করেছিল। তবে পাঁচ নম্বরের জন্য সেই বার তার মেধা মেধা তালিকায় থাকা হয়নি।

  • Share this:

    #কোচবিহার: ইতিমধ্যেই ফলাফল বেরিয়ে গেছে উচ্চমাধ্যমিক ২০২২ (HS Result 2022) পরীক্ষার। আর এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় একাধিক সাফল্যের মুখ দেখেছে কোচবিহার জেলা। জেলাজুড়ে মোট ২২ জন পরীক্ষার্থী উচ্চমাধ্যমিকের মেধা তালিকায় স্থান পেয়েছে। এছাড়াও খুশির বিষয় হল, গোটা রাজ্যে উচ্চমাধ্যমিকে এবার প্রথম স্থান অধিকার করেছে অধীশা দেবশর্মা। তার মোট প্রাপ্ত নম্বর ৪৯৮। সে পেয়েছে মোট ৯৯.৬৯ শতাংশ। পড়াশোনার বিষয়ে তার চূড়ান্ত মেধা রয়েছে। মাধ্যমিকেও সে ভালো ফলাফল করেছিল। তবে পাঁচ নম্বরের জন্য সেই বার তার মেধা মেধা তালিকায় থাকা হয়নি।

    অধীশার পড়তে ভালো লাগে সমস্ত বিষয়। সে দিনে ৫ থেকে ৬ ঘণ্টার বেশি পড়াশোনা করত। পড়াশোনার পাশাপাশি নাচ করতে এবং বিভিন্ন সমাজসেবা মূলক কাজকর্ম করতে ভাল লাগে তার। অনেক ইচ্ছে থাকলেও ভবিষ্যতে সে ভালো কোনো চাকরি পেয়ে সমাজসেবা মূলক কাজে নিজেকে সম্পূর্ণ নিয়োজিত করতে চায়। এটাই এখন তার একমাত্র ইচ্ছে বলে জানিয়েছে অধীশা।

    আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকের প্রথম দশে ২৭২ জন! সবার সেরা দিনহাটার আদিশা, জানুন বিস্তারিত...

    অধীশার বাবা হলেন প্রাথমিক স্কুল শিক্ষক আর মা স্বাস্থ্য দফতরের কর্মী। মেয়ের এই চূড়ান্ত সাফল্যের কারণে খুশি পরিবারের সকলেই। এছাড়া গোটা এলাকা জুড়ে আনন্দের পরিবেশ হয়ে রয়েছে। মেয়ে ভবিষ্যতে যা হতে চায় সেটাতেই খুশি অধীশার বাবা-মা। এছাড়া সকাল থেকেই এলাকাবাসীরা রীতিমত ভীড় করে রয়েছেন বাড়ি জুড়ে। স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, "তাদের স্কুলের এই অত্যন্ত মেধাবী ছাত্রী অধীশার সাফল্যের কারণে খুশি স্কুলের শিক্ষকেরা সহ সকলে।"

    ---- স্বার্থক পণ্ডিত
    Published by:Suman Biswas
    First published:

    Tags: Hs exam results 2022, HS Result 2022

    পরবর্তী খবর