corona virus btn
corona virus btn
Loading

মায়া সভ্যতার ক্যালেন্ডারে হঠাৎ হিসাব বদল!‌ চরম বিপদের সামনে পড়তে চলেছে পৃথিবী

মায়া সভ্যতার ক্যালেন্ডারে হঠাৎ হিসাব বদল!‌ চরম বিপদের সামনে পড়তে চলেছে পৃথিবী

আট বছরের হিসেব করলে এখনই সেই সময়। ২০১২ সালের ঠিক আট বছর হচ্ছে ২০২০ সাল। আর এই বছরই তাই পৃথিবী ধ্বংসের সম্ভাবনার কথা বলছেন তাঁরা।

  • Share this:

২০১২ সালে ২১ ডিসেম্বর, পৃথিবী ধ্বংসের সম্ভাবনা নিয়ে তোলপাড় হয়ে গিয়েছিল বিশ্ব। কিন্তু সেই হিসাবটি ভুল। শুধু ভুল নয়, এমন মারাত্মক ভুল যে পৃথিবী ধ্বংসের সময় আন্দাজ করার সুযোগ আর নেই। কারণ, মায়া ক্যালেন্ডারের হিসাবে জুন মাসেই প্রবল বিপদের মুখে পড়তে চলেছে পৃথিবী।

মায়া ক্যালেন্ডার শুরু হয়েছে আজ থেকে ৫ হাজার ১২৫ বছর আগে। আর বলা হচ্ছিল, ক্যালেন্ডার শেষ হয় ২০১২ সালের ২১ ডিসেম্বর। আর কনস্পিরেসি থিয়োরিস্টরা বলেছেন, সেই দিনেই পৃথিবী ধ্বংস হতে পারে। কিন্তু সেদিন কিছুই হয়নি। এতদিন বাদে, মানে প্রায় ৮ বছর পর থিয়োরিস্টরা নিজেদের হিসাবের গোলমাল খুঁজে বের করেছেন।

তাঁরা বলছেন, ‘‌জুলিয়ান ক্যালেন্ডার অনুসারে আমরা এখন ২০১২ সালে আছি। এই পরিবর্তনের কারণে গ্রেগোরিয়ান ক্যালেন্ডারে ১১ দিন করে পরিবর্তন হয়। তার মানে হিসাবটা দাঁড়ায়.‌.‌.‌

“For 268 years using the Gregorian Calendar (1752-2020) times 11 days = 2,948 days. 2,948 days / 365 days (per year) = 8 years”

আট বছরের হিসেব করলে এখনই সেই সময়। ২০১২ সালের ঠিক আট বছর হচ্ছে ২০২০ সাল। আর এই বছরই তাই পৃথিবী ধ্বংসের সম্ভাবনার কথা বলছেন তাঁরা। যদিও সংবাদমাধ্যমে এই খবর বিপুল প্রচারিত হওযার পর কোনও এক অজ্ঞাত কারণে ট্যুইটার থেকে এই তথ্য ডিলিট করে দেওয়া হয়েছে।

এই বছর, মানে ২০২০ সাল, একের পর এক ভয়ানক পরিস্থিতির মুখোমুখি হয়েছে। বারবার মৃত্যুমুখে পড়েছে মানব সভ্যতা। কিন্তু তাও সভ্যতা চাইছে উঠে দাঁড়াতে।

Published by: Uddalak Bhattacharya
First published: June 14, 2020, 6:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर