Home /News /off-beat /
Viral News: কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্যের দাবি লেখা বিয়ের কার্ডে, ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়

Viral News: কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্যের দাবি লেখা বিয়ের কার্ডে, ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়

MSP-এর দাবিটি বিয়ের কার্ড ব্যবহার করেছেন

MSP-এর দাবিটি বিয়ের কার্ড ব্যবহার করেছেন

Viral News: হরিয়ানার এক দম্পতি তাঁদের বিয়ের কার্ডে কৃষকদের আন্দোলনের দাবি লিখেছেন। কার্ডের উপরে, কৃষকের ফসলের ন্যূনতম সহায়ক মূল্য অর্থাৎ MSP প্রদানকারী আইনের দাবি করা হয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: বিয়ের অনুষ্ঠানকে কতটা আলাদা, কতটা উদ্ভাবনী করা যায়, তার যেন প্রতিযোগিতা চলছে। মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral News) হয় বিয়ের নানারকম অভিনব আয়োজন। তার মধ্যে রয়েছে বিয়ের কার্ড (Wedding Card)। কেউ ই-কার্ডের মাধ্যমে বিয়ের আমন্ত্রণ জানাচ্ছেন, আবার কেউ স্কেলে বিয়ের আমন্ত্রণপত্র লিখছেন (Viral News)। তবে এই কার্ডটি রাজনৈতিক, কারণ বিয়ের কার্ডে লেখা হয়েছে কৃষক আন্দোলনের দাবি।

    বর্তমানে দেশে এমন বিয়ের কার্ডের প্রবণতা শুরু হয়েছে, যাতে কিছু সামাজিক বা রাজনৈতিক বার্তা থাকে। বিয়েতে আমন্ত্রণ জানানোর পাশাপাশি অতিথিদের কাছে নিজের মতামতও পৌঁছে দেওয়াও যেন রীতি হয়ে উঠছে। সম্প্রতি এমনই একটি কার্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে (Viral News), যেখানে বর MSP সংক্রান্ত তার দাবি আমন্ত্রিতদের কাছে জানিয়েছেন।

    আরও পড়ুন : এয়ারটেল 4’G গার্লকে মনে আছে? চেনেন তাঁর আজকের Bold অবতার? দেখুন...

    হরিয়ানার এক দম্পতি তাঁদের বিয়ের কার্ডে কৃষকদের আন্দোলনের দাবি লিখেছেন। কার্ডের উপরে, কৃষকের ফসলের ন্যূনতম সহায়ক মূল্য অর্থাৎ MSP প্রদানকারী আইনের দাবি করা হয়েছে। এই কার্ডটি ভিওয়ানি জেলার ভূষণ গ্রামের বাসিন্দার। এই ব্যক্তি MSP-এর দাবিটি তাঁর বিয়ের কার্ডে ব্যবহার করেছেন। ৯ ফেব্রুয়ারি বিয়ে এবং বর ও কনের নাম প্রদীপ ও কবিতা। বলা হচ্ছে এখনও দেড় হাজার বিয়ের কার্ড ছাপানো হয়েছে এবং সবগুলোতেই লেখা হয়েছে, 'যুদ্ধ এখনো চলছে, এমএসপির পালা'- এই স্লোগানটি। কার্ডে জয় জওয়ান, জয় কিষাণ বার্তাও লেখা হয়েছে। শুধু তাই নয়, কার্ডের একপাশে ট্রাক্টর প্রতীকের সঙ্গে নো ফার্মার্স, নো ফুড স্লোগানও লেখা হয়েছে।

    আরও পড়ুন : পুরুষরা কী কারণে বয়সে বড় নারীর প্রেমে পড়েন! কারণ শুনলে চমকে যাবেন...

    এমন নয় যে প্রথমবার এমন একটি কার্ড সোশ্যাল মিডিয়ায় শিরোনাম এসেছে, যাতে রাজনৈতিক বার্তা দেওয়া হয়েছে। কয়েকদিন আগে উত্তরপ্রদেশে এক ব্যক্তির বিয়ের কার্ড রাঙানো হয়েছিল সমাজবাদী পার্টির রঙে। এতে অখিলেশ যাদব এবং মুলায়ম সিং যাদবের ছবিও সংযুক্ত ছিল। শুধু তাই নয়, অন্য একটি কার্ডে বর-কনের নামও স্কেল অফ জাস্টিস দিয়ে ছাপানো হয়েছিল, যা সমতার বার্তা বহন করছিল।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Wedding Card

    পরবর্তী খবর