Home /News /off-beat /
Viral Video| Dhritishman Chakraborty|| বিষ্ময় বালক ধৃতিষ্মানের ঝুলিতে 'রাষ্ট্রীয় বাল পুরস্কার', খুদের সঙ্গে পরিচয় করুন তারই গানে গানে...

Viral Video| Dhritishman Chakraborty|| বিষ্ময় বালক ধৃতিষ্মানের ঝুলিতে 'রাষ্ট্রীয় বাল পুরস্কার', খুদের সঙ্গে পরিচয় করুন তারই গানে গানে...

ধৃতিষ্মান চক্রবর্তী।

ধৃতিষ্মান চক্রবর্তী।

Dhritishman Chakraborty Can Sing Fluently in 5 Languages: সম্প্রতি ৫ বছরের এক শিশু চমকে দিয়েছে সকলকে। ৫ বছরের সেই শিশুর নাম ধৃতিষ্মান চক্রবর্তী (Dhritishman Chakraborty)। ধৃতিষ্মান চক্রবর্তী গান গাইতে পারে প্রায় ৫টি ভাষায়।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ৫ বছরের এক শিশু চমকে দিয়েছে সকলকে। ৫ বছরের সেই শিশুর নাম ধৃতিষ্মান চক্রবর্তী (Dhritishman Chakraborty)। ধৃতিষ্মান চক্রবর্তী গান গাইতে পারে প্রায় ৫টি ভাষায়। মাস্টার ধৃতিষ্মান চক্রবর্তী জন্মগ্রহণ করে ২০১৬ সালের ১৬ মার্চ। ধৃতিষ্মান চক্রবর্তীর জন্মগত প্রতিভা রয়েছে গানের ওপরে। ছোটবেলা থেকেই সে গানে পারদর্শী। ধৃতিষ্মান চক্রবর্তী ৫ বছরে করে দেখিয়েছে চমকে দেওয়ার মতো কাজ। মাত্র ৫ বছর বয়সেই ৫টি ভাষায় গান গেয়ে সবাইকে চমকে দিয়েছে ধৃতিষ্মান চক্রবর্তী। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) স্বয়ং ট্যুইট করে সকলের সঙ্গে শেয়ার করেছেন এই খবর। ৫ বছর বয়সে এমন প্রতিভা দেখে সকলেই বেশ অবাক হয়েছে। তাকে নিয়ে সকলেই বেশ গর্বিত।

ধৃতিষ্মান চক্রবর্তী মাত্র ৫ বছর বয়সেই ৫টি ভাষায় গান গেয়েছে। সেই ৫টি ভাষা হল অহমিয়া (Assamese), সংস্কৃত (Sanskrit), বাংলা (Bengali), হিন্দি (Hindi) এবং ইংরাজি (English)। মাত্র ৫ বছর বয়সেই এমন ৫টি ভাষায় নিপুণ ভাবে গান গেয়ে সবাইকে চমকে দিয়েছে ধৃতিষ্মান চক্রবর্তী। ধৃতিস্মান চক্রবর্তী ৫ বছর বয়সে ৫টি ভাষায় গান গেয়ে নাম তুলেছে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস ২০২১-এ (India Book Of Records 2021)। সেখানে ধৃতিষ্মান চক্রবর্তীকে আখ্যা দেওয়া হয়েছে ইয়ংগেস্ট মাল্টিলিঙ্গুয়াল সিঙ্গার (Youngest Multilingual Singer) নামে। এছাড়াও ধৃতিষ্মান চক্রবর্তীকে প্রধানমন্ত্রীর তরফ থেকে রাষ্ট্রীয় বাল পুরস্কার ২০২২ (Pradhan Mantri Rashtriya Bal Puraskar 2022) দেওয়া হয়েছে। আর্ট এবং কালচারে তার প্রতিভার জন্য তাকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

৫ বছর বয়সে ৫টি ভাষার ওপরে ধৃতিষ্মান চক্রবর্তীর দক্ষতা দেখে অনেকেই তার প্রশংসা করেছে। এর মধ্যে রয়েছেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ধৃতিষ্মান চক্রবর্তীর প্রশংসা করে তাকে নিয়ে ট্যুইট করেছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ধৃতিষ্মান চক্রবর্তীকে নিয়ে ট্যুইট করে লিখেছেন, "মাত্র ৫ বছর বয়সেই ধৃতিষ্মান চক্রবর্তী ৫টি ভাষায় দক্ষতার সঙ্গে গান গাইতে পারে। মাত্র ৫ বছর বয়সেই সে লাভ করেছে ভারতের ইয়ংগেস্ট মাল্টিলিঙ্গুয়াল সিঙ্গারের খেতাব। আমি ধৃতিষ্মান চক্রবর্তীকে শুভেচ্ছা জানাচ্ছি প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল পুরস্কার ২০২২ পুরস্কার পাওয়ার জন্য। তার এই খ্যাতির জন্য তাকে অনেক অভিবাদন। ধৃতিষ্মান চক্রবর্তী ভবিষ্যতেও এভাবেই এগিয়ে যাক। ধৃতিষ্মান চক্রবর্তীর প্যাশন, তার গান, যেন আরও বিকশিত হয় এবং সে যেন উন্নতির শিখরে পৌছায়।"

Published by:Shubhagata Dey
First published:

Tags: Dhritishman Chakraborty, Narendra Modi

পরবর্তী খবর