• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • By Election Dinhata: বিধানসভায় ৫৭ ভোটে জয়, কাল দিনহাটায় গড়রক্ষা হবে বিজেপির?

By Election Dinhata: বিধানসভায় ৫৭ ভোটে জয়, কাল দিনহাটায় গড়রক্ষা হবে বিজেপির?

দিনহাটা কার, জনতার রায় কালই।

দিনহাটা কার, জনতার রায় কালই।

By Election Dinhata: বিজেপি কি এই ৫৭ ভোটের গরিমা ধরে রাখতে পারবে নাকি কমল-দুর্গের দর্প চূর্ণ হবে ঝড়ের তোড়ে, আপাতত প্রশ্ন এটাই।

  • Share this:

    #কলকাতা: বাংলায় যখন তৃণমূল ঝড় চলছে ঠিক তখনই দিনহাটায় শেষ বিধানসভা নির্বাচনে মাত্র ৫৭ ভোটের ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছিল বিজেপি। রাত পোহালেই রাজ্যে ৪ কেন্দ্রে নির্বাচন। ঘাসফুলের জোয়ারের মধ্যে বিজেপি কি দিনহাটায় (By Election Dinhata) এই ৫৭ ভোটের গরিমা ধরে রাখতে পারবে নাকি কমল-দুর্গের দর্প চূর্ণ হবে ঝড়ের তোড়ে, আপাতত প্রশ্ন এটাই।

    রাজ্যে কাল যে চার কেন্দ্রে ভোট তার মধ্যে দুটিতে জয়ী হয়েছিল বিজেপি। কিন্তু দিনহাটার জয় এসেছিল কানের পাশ দিয়ে। নিশীথ প্রামানিক মাত্র ৫৭ ভোটে জিতেছিলেন। তার পিছনে ছিলেন উদয়ন গুহ। উত্তরবঙ্গ বিজেপির শক্ত ঘাঁটি, সে দিক থেকে দেখলে বিজেপির এখনও আশা আছে। কিন্তু তৃণমূলের স্কোরবোর্ড যেদিন থেকে ২১৩, সেদিন থেকে কীইবা উত্তর আর কীইবা দক্ষিণ, বিজেপির অন্দরে সর্পছিদ্র দেখা যাচ্ছে বারবার, আর খোদ দলের অন্দরেই ভয়টা এখানেই।

    আরও পড়ুন-অভিষেকের সভার ঠিক আগে ত্রিপুরায় রাজীব বন্দ্যোপাধ্যায়, তবে কি...?

    নিশীথ প্রামানিক অনেক আগেই আবার সাংসদ পদে ফিরেগিয়েছিলেন, সেই কারণেই ভোট এই কেন্দ্রে। বিকল্প প্রার্থী প্রাক্তন বিধায়ক বিধায়ক প্রার্থী অশোক মন্ডল  এই আসনে লড়ছেন। এদিকে উদয়ন গুহ সুর চড়াচ্ছেন ক্রমশ। দলের জয় তাঁকে বাড়তি অক্সিজেন দিয়েছে। গোটা প্রচার পর্বে তিনি বলে বেরিয়েছেন এবার কেউ আটকাতে পারবে না।

    আরও পড়ুন-দীপাবলিতেই বাজারে আসছে জিও ফোন নেক্সট, দাম নাগালের মধ্যে, থাকছে সহজ কিস্তির সুবিধাও

    দিনহাটার (By Election Dinhata) মত কোচবিহারে তৃণমূলের ফল খারাপ হয়েছিল তার কারণ প্রত্যাশিত ভাবেই বিজেপিকে অক্সিজেন দিয়েছে উত্তরবঙ্গ। কিন্তু ক্রমেই দল ভাঙতে থাকে ভোটের পর। বহু ছোট-বড়-মাঝারি নেতা তৃণমূলের পতাকা হাতে তুলে নেয়। আর তাতেই পদ্মের অস্তিত্ব হারানোর আশঙ্কা করছেন বহু রাজনৈতিক পর্যবেক্ষকরা। আবার একাংশের মত, দিনহাটায় ফল ভালোও হতে পারে। কারণ ভোটের পরেও এখানেই ডিভিডেন্ট এটা বুঝে নিয়ে বিজেপি নেতারা পড়ে থেকেছেন উত্তরে। স্বয়ং রাজ্যসভাপতিও বেছে নেওয়া হয়েছে উত্তর থেকে। ফল কী হবে তা বুঝতে অপেক্ষা করতে হবে আরও কয়েক দিন, তবে আপাতত এটুকু বলা যায়,

    Published by:Arka Deb
    First published: